নির্মিত হচ্ছে ‘ঘুড্ডি’র সিক্যুয়েল, নাম ‘ক্রান্তিকাল’

Send
বিনোদন রিপোর্ট
প্রকাশিত : ১৩:৪৭, জানুয়ারি ১৪, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৭:৩৭, জানুয়ারি ১৪, ২০২০

জসীম আহমেদ ও সৈয়দ সালাহউদ্দীন জাকি ১৯৮০ সালে মুক্তি পায় সুবর্ণা মুস্তাফা ও রাইসুল ইসলাম আসাদের ‘ঘুড্ডি’। এটি নির্মাণ করেছেন সৈয়দ সালাহউদ্দীন জাকি। যে ছবিটিকে বাংলাদেশের অন্যতম আলোচিত নির্মাণ বলেই বিবেচেনা করেন চলচ্চিত্র বিশ্লেষকরা।
ছবিটির নির্মাণশৈলী আর গল্প তো বটেই, এর গানও স্থান পেয়েছে ইতিহাসের অংশে। কারণ, লাকী আখন্দ ও হ্যাপী আখন্দের ‘আবার এলো যে সন্ধ্যা’ সেই ছবিরই গান।
৪০ বছর পর এই আলাপের কারণ, ‘ঘুড্ডি’কে ফের ওড়ানোর উদ্যোগ নিয়েছেন এই সময়ের অন্যতম নির্মাতা ও প্রযোজক জসীম আহমেদ। তিনি জানালেন, এবার নির্মিত হচ্ছে ‘ঘুড্ডি’র সিক্যুয়েল। নির্মাণ করবেন সৈয়দ সালাহউদ্দীন জাকি নিজেই।   
১৩ জানুয়ারি রাতে, পুরো বিষয়টি নিয়ে ঘরোয়া আলাপের জন্য প্রযোজক ও নির্মাতা মিডিয়ার সামনে বসেছেন রাজধানীর ঢাকা ক্লাবের বেঙ্গল লাউঞ্জে। সেখানে প্রযোজক ও নির্মাতাদ্বয় পাশাপাশি বসে জানালেন ‘ঘুড্ডি’র সিক্যুয়েল নির্মাণ বিষয়ে।  
ছবিটির প্রাথমিক নাম রাখা হয়েছে ‘ক্রান্তিকাল’। ‘ঘুড্ডি’র শেষ থেকেই এর গল্পটা শুরু হবে।
ছবিটির ধরন প্রসঙ্গে সৈয়দ সালাহউদ্দীন জাকি বলেন, ‘আমাদের আশপাশের সবই তো পলিটিক্যাল বিষয়। তবে এই ছবিটি পুরোপুরি পলিটিক্যাল হবে না। একটু আধটু স্যাটায়ার তো থাকবেই।’
তিনি জানান, ছবিটি নির্মাণ করবেন একেবারে নতুন শিল্পীদের নিয়ে। কারণ হিসেবে বললেন, ‘আমি আসলে নির্মাণে মনোযোগ দিতে চাইবো। আর্টিস্ট শিডিউল মেনটেইন নিয়ে সময় নষ্ট করতে পারবো না। সে জন্যই তারকা শিল্পীদের বাইরে গিয়ে নতুনদের নিয়ে কাজটা করতে চাই, যাতে নির্মাণের প্রতি মন বসাতে পারি।’
প্রযোজক জসীম আহমেদ জানান, ছবিটির শুটিং শুরু করবেন জুন মাসের দিকে। এরমধ্যেই গুছিয়ে নেবেন শিল্পী-কুশলীদের।

‘ঘুড্ডি’র গান:

‘ঘুড্ডি’ মুক্তি পায় ১৯৮০ সালের ১৯ ডিসেম্বর। এতে সুবর্ণা মুস্তাফা ও রাইসুল ইসলাম আসাদ ছাড়াও অভিনয় করেছেন নাসির উদ্দীন ইউসুফ, তারিক আনাম খান, নায়লা আজাদ নূপুর, সৈয়দ হাসান ইমাম প্রমুখ।

/এমএম/এমওএফ/

লাইভ

টপ