চলে গেলেন মঞ্চনাটকের ‘সোচ্চার কণ্ঠ’ ইশরাত নিশাত

Send
বিনোদন রিপোর্ট
প্রকাশিত : ০৯:৫৪, জানুয়ারি ২০, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৯:৪৩, জানুয়ারি ২০, ২০২০

ইশরাত নিশাত

থিয়েটার অঙ্গনের জনপ্রিয় ও পরিচিত মুখ ইশরাত নিশাত আর নেই (ইন্নালিল্লাহি... রাজিউন)। গতকাল (১৯ জানুয়ারি) রাত সাড়ে ১১টায় গুলশানে বোনের বাসায় হৃদরোগে আক্রান্ত হয়ে তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫৬ বছর।

একসময় নিয়মিত মঞ্চে অভিনয় করলেও পরবর্তী সময়ে সেই ভূমিকা থেকে সরে এসেছিলেন তিনি। সংগঠক হিসেবে কাজ করতে থাকেন। একপর্যায়ে দেশের মঞ্চনাটকের সবচেয়ে ‘সোচ্চার কণ্ঠ’ হন এই শিল্পী ও সংগঠক। এ কারণে সহযাত্রীদের পাশাপাশি নবীনদের কাছেও তিনি জনপ্রিয় হয়ে ওঠেন।

তার এই প্রস্থানে নাট্যাঙ্গনে শোকের ছায়া নেমে এসেছে। সামাজিক যোগাযোগমাধ্যমে তারকারা লেখনীর মাধ্যমে তাকে শ্রদ্ধা জানাচ্ছেন।

এদিকে বাংলাদেশ শিল্পকলা একাডেমি ও গ্রুপ থিয়েটার ফেডারেশনের বরাতে জানা গেছে, প্রয়াতকে শেষ শ্রদ্ধা জানাতে দুপুর ১টায় বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে নেওয়া হবে। বিকাল ৩টা পর্যন্ত জাতীয় নাট্যশালার সামনে সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদনের জন্য মরদেহ রাখা হবে। জানাজা অনুষ্ঠিত হবে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় মসজিদে। এরপর তাকে বনানী গোরস্থানে দাফন করা হবে।

ইশরাত নিশাত প্রয়াত অভিনেত্রী নাজমা আনোয়ারের মেয়ে। তিনি ‘দেশ নাটক’ নাট্যদলের সঙ্গে যুক্ত ছিলেন। মঞ্চে একাধারে অভিনেত্রী, নির্দেশক ও আবৃত্তিশিল্পী হিসেবে খ্যাতি ছিল তার। ইশরাত নিশাতের নির্দেশিত ‘দেশ নাটক’-এর প্রযোজনা ‘অরক্ষিতা’ বেশ প্রশংসিত হয়। সর্বশেষ তিনি নাসির উদ্দীন ইউসুফের ‘আলফা’ চলচ্চিত্রে অভিনয় করেছিলেন।

/এম/এমওএফ/

লাইভ

টপ