এফডিসিতে শুটিং চার্জ কমলো

Send
বিনোদন রিপোর্ট
প্রকাশিত : ১৮:০৬, জানুয়ারি ২২, ২০২০ | সর্বশেষ আপডেট : ২০:৩৯, জানুয়ারি ২২, ২০২০

বিএফডিসিগত ১৩ জানুয়ারি এক বিজ্ঞপ্তির মাধ্যমে বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনের (বিএফডিসি) স্পট ও ফ্লোরের চার্জ বাড়ানোর সিদ্ধান্ত নেয় কর্তৃপক্ষ।
বিষয়টি নিয়ে তাৎক্ষণিক প্রতিবাদ করে বাংলাদেশ চলচ্চিত্র প্রযোজক-পরিবেশক সমিতি। এবার তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদের সঙ্গে দেখা করে সেটি স্থগিত করালেন সমিতির নেতারা।
গতকাল (২১ জানুয়ারি) তথ্যমন্ত্রী ও তথ্য সচিব কামরুন নাহারের সাথে বৈঠক করেছেন তারা। বিষয়টি বাংলা ট্রিবিউনকে নিশ্চিত করেছেন সমিতির সভাপতি খোরশেদ আলম খসরু।
তিনি বলেন, ‘হঠাৎ করেই এক বিজ্ঞপ্তির মাধ্যমে চার্জ বাড়ানোর সিদ্ধান্ত নেয় বিএফডিসি। এই বিষয়ে মন্ত্রীর সঙ্গে আমরা আলোচনা করি। আমাদের সমর্থন করে তিনি অতিরিক্ত চার্জ তুলে নেন। পাশাপাশি আমরা চলচ্চিত্রের বর্তমান অবস্থা তুলে ধরে চার্জ অর্ধেক করার দাবি জানাই। তিনি এ বিষয়টি ইতিবাচকভাবে দেখবেন বলে জানিয়েছেন।’
তথ্য অনুযায়ী সেট নির্মাণকালীন সময়ে এফডিসির খালি জায়গা, ছাদ ও সুইমিংপুলের ভাড়া ছিলো ১০০০ থেকে ২৮০০ টাকা। মন্ত্রণালয়ের স্থগিতাদেশের ফলে এ চার্জ কমে দাঁড়িয়েছে ৮০০ থেকে ২০০০ টাকা।
আর এখন শুটিং চলাকালীন প্রতি শিফটে ভাড়া দিতে হবে ২০০০ থেকে ৩০০০ টাকা। এখানে ৩০০ টাকা কমানো হয়েছে।
অন্যদিকে সেট নির্মাণকালীন সময়ে ফ্লোরের ভাড়া ২৫৫০-৫১০০ টাকা এবং শুটিং চলাকালীন ফ্লোর ভাড়া ছিলো ৬৫০০-১৮৫৪০ টাকা পর্যন্ত। এখন তা হচ্ছে ২৪০০-৪৮০০ টাকা। তবে শুটিং চলাকালীন ফ্লোর ভাড়া যা ছিলো তা বহাল থাকবে।
অন্যদিকে ক্যামেরার ভাড়া ছিলো শিফট প্রতি ৬১২০ টাকা থেকে ৬৬৩০ টাকা। এখন তা ১২০ টাকা থেকে ১৩০ টাকা পর্যন্ত কমানো হয়েছে।

/এম/এমএম/

লাইভ

টপ