X
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪
১১ বৈশাখ ১৪৩১

কোবি ব্রায়ান্টকে সম্মান জানানো হবে অস্কারে

বিনোদন ডেস্ক
৩০ জানুয়ারি ২০২০, ০০:০২আপডেট : ৩০ জানুয়ারি ২০২০, ০০:১৭

অস্কার ট্রফি হাতে কোবি ব্রায়ান্ট বাস্কেটবল কিংবদন্তি কোবি ব্রায়ান্টের সাফল্য ছড়িয়ে পড়েছিল বিনোদন দুনিয়ায়। বেশিদিন আগের কথা নয়, একবার অস্কার জিতেছিলেন তিনি! ২০১৮ সালে অ্যানিমেটেড ছবি ‘ডিয়ার বাস্কেটবল’ তার হাতের মুঠোয় এনে দেয় বিশ্ব চলচ্চিত্রের মর্যাদাসম্পন্ন পুরস্কারটি।

দুই যুগের ক্যারিয়ারে কোবি ব্রায়ান্ট জিতেছেন পাঁচটি এনবিএ চ্যাম্পিয়নশিপ। দু’বার পেয়েছেন এনবিএ ফাইনালের মোস্ট ভ্যালুয়েবল প্লেয়ার সম্মাননা। এনবিএ সর্বকালের সেরা আঠারো তারকার একজন তিনি।
২০১৬ সালে ‘ডিয়ার বাস্কেটবল’ শিরোনামের একটি চিঠিতে ক্যারিয়ারকে বিদায় জানিয়েছিলেন কোবি ব্রায়ান্ট। এর পরের বছর এই চিঠিকে অ্যানিমেটেড ছবিতে রূপ দেন তিনি। সহযাত্রী ছিলেন ডিজনির অ্যানিমেটর গ্লেন কেইন।

অস্কারজয়ী কোবি ব্রায়ান্টকে ৯২তম অ্যাকাডেমি অ্যাওয়ার্ডসে সম্মান জানানো হবে। আগামী ৯ ফেব্রুয়ারি হলিউডের ডলবি থিয়েটারে বসবে অস্কারের জমকালো আসর। অনুষ্ঠানটি এবিসি নেটওয়ার্কের মাধ্যমে বাংলাদেশসহ বিশ্বের ২২৫টি দেশে সরাসরি দেখানো হবে।

ডিজনির অ্যানিমেটর গ্লেন কেইন ও কোবি ব্রায়ান্ট গত ২৬ জানুয়ারি লস অ্যাঞ্জেলেসের স্টেপলস সেন্টারে গ্র্যামি অ্যাওয়ার্ডসের ৬২তম আসরের শুরুতেই কোবি ব্রায়ান্টকে শ্রদ্ধা জানান সঞ্চালক অ্যালিসিয়া কিস। এরপর আমেরিকান গায়িকা লিজো তার পরিবেশনার শুরুতে বলেন, ‘আজকের রাত কোবির জন্য।’

২৬ জানুয়ারিতেই কুয়াশায় বিভ্রান্ত পাইলটের অসতর্কতায় পাহাড়ে ধাক্কা খেয়ে হেলিকপ্টার বিধ্বস্ত হলে ৪১ বছর বয়সে নিভে যায় কোবি ব্রায়ান্টের জীবনপ্রদীপ। একই দুর্ঘটনায় পুড়ে ছাই হয়েছেন তার ১৩ বছরের মেয়ে জিয়ান্না।
কোবির মৃত্যুর খবরে অ্যাকাডেমি অ্যাওয়ার্ডসের ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে বলা হয়, ‘লোকে বলতো, এই ছেলে বাস্কেটবলে কিছুই করতে পারবে না। কিন্তু তিনি সবাইকে ভুল প্রমাণ করেছেন। মানুষ মনে করতো তিনি চ্যাম্পিয়ন হতে পারবেন না, তিনি জিতে দেখিয়ে দিয়েছেন। কেউ ভাবেনি মানুষটা চলচ্চিত্র বানাতে পারবেন, অথচ তিনি ঠিকই অস্কারও জিতেছেন। সব দুর্দান্ত শিল্পীর মতো কোবি ব্রায়ান্ট সবাইকে ভুল প্রমাণ করে অমর হয়েছেন। শান্তিতে থাকুন।’

সূত্র: টাইমস অব ইন্ডিয়া

/জেএইচ/এমএম/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ের গল্প বাংলাদেশের পর্দায়
আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ের গল্প বাংলাদেশের পর্দায়
মিশা-ডিপজলদের শপথ শেষে রচিত হলো ‘কলঙ্কিত’ অধ্যায়!
চলচ্চিত্র শিল্পী সমিতিমিশা-ডিপজলদের শপথ শেষে রচিত হলো ‘কলঙ্কিত’ অধ্যায়!
সন্ধ্যা নামিলো শ্যাম: গানে ও চিত্রে মুগ্ধতার সমন্বয়
সন্ধ্যা নামিলো শ্যাম: গানে ও চিত্রে মুগ্ধতার সমন্বয়
রসায়ন পরীক্ষায় ১০ জনের সঙ্গে ‘ঘনিষ্ঠতা’!
রসায়ন পরীক্ষায় ১০ জনের সঙ্গে ‘ঘনিষ্ঠতা’!
শাকিবের সঙ্গে ব্যক্তিগত সম্পর্কের জায়গা অন্যরকম: চঞ্চল
শাকিবের সঙ্গে ব্যক্তিগত সম্পর্কের জায়গা অন্যরকম: চঞ্চল