টিজারেই উজ্জ্বল ‘ঊনপঞ্চাশ বাতাস’ (ভিডিও)

Send
বিনোদন রিপোর্ট
প্রকাশিত : ১৬:২৫, জানুয়ারি ৩১, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৮:১৪, জানুয়ারি ৩১, ২০২০

টিজারের তিনটি দৃশ্যমাসুদ হাসান উজ্জ্বলের প্রথম চলচ্চিত্র মুক্তির মিছিলে শামিল হলো, দর্শক-সমালোচকদের কাছে এটাই বড় প্রশান্তি। সেই সূত্রে, পোস্টার চমকের পর এবার প্রকাশ হলো ছবিটির টিজার।
বৃহস্পতিবার (৩০ জানুয়ারি) রাতে অন্তর্জালে প্রকাশিত সোয়া এক মিনিটের এই টিজারের দৌলতে ‘ঊনপঞ্চাশ বাতাস’-এর উজ্জ্বলতা প্রকাশ পেল নানামাত্রায়। মুগ্ধ হওয়া দৃশ্য, সংলাপ, সিনেমাটোগ্রাফি, সংগীত—এমনকি পুরো ছবি দেখার ক্ষুধাও বাড়িয়ে দিলো ছোট্ট দৈর্ঘ্যের টিজারটি!
যার শেষটা হয় এমন সংলাপে, ‘মন খারাপ করো না। সবকিছু জেনে যাবার বাইরে কিছুটা তো অজানা থেকেই যায়।’
এই টিজারে দেখা মিলেছে সিনেমাটির প্রধান চরিত্র নিরা ও অয়নের। দুটি চরিত্র রূপায়ণ করেছেন শার্লিন ফারজানা ও ইমতিয়াজ বর্ষণ। স্বাভাবিক, নির্মাতা উজ্জ্বলের পাশাপাশি সোশ্যাল মিডিয়ায় প্রশংসার ভেলায় ভাসছেন শার্লিন-বর্ষণ, দুজনেই।
পরিচালনার পাশাপাশি ‘ঊনপঞ্চাশ বাতাস’-এর কাহিনি, সংলাপ, চিত্রনাট্য, শিল্প নির্দেশনা, ফটোগ্রাফি, সংগীত পরিচালনা, গান রচনা, এমনকি পোস্টার ডিজাইনও করেছেন সব্যসাচী নির্মাতা মাসুদ হাসান উজ্জ্বল।

‘ঊনপঞ্চাশ বাতাস’-এর নামকরণ ও ধরন প্রসঙ্গে উজ্জ্বল বাংলা ট্রিবিউনকে আগেই বলেছেন, ‘‘সবার জীবনেই কিছু অনুভূতি থাকে, যা ভাষা, প্রতীক বা শব্দে প্রকাশ করা যায় না। অনুভবগুলো অনুভূত হতে হতেই যেন তার প্রকাশের আকৃতি বদলে যায়। এই রকম অনুভূতির ইংরেজি তর্জমা হতে পারে- ইনকমপ্লিট ব্রেথ। এই অসম্পূর্ণ প্রশ্বাসের চলচ্চিত্র ‘ঊনপঞ্চাশ বাতাস’। গল্পটা প্রেমের, যে প্রেম কোলাহলকে পরিণত করতে পারে নির্জনতায়।’’
রেড অক্টোবরের ব্যানারে ছবিটি প্রযোজনা করেছেন আসিফ হানিফ, নির্বাহী প্রযোজকের দায়িত্বে আছেন সৈয়দা শাওন। আগামী ২৮ ফেব্রুয়ারি সিনেমাটি মুক্তির কথা রয়েছে।

/এমএম/এমওএফ/

লাইভ

টপ