X
শনিবার, ২০ এপ্রিল ২০২৪
৭ বৈশাখ ১৪৩১

ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডসে কঙ্গনা-আলিয়ার লড়াই

বিনোদন ডেস্ক
০৪ ফেব্রুয়ারি ২০২০, ১৫:০০আপডেট : ০৪ ফেব্রুয়ারি ২০২০, ১৫:৫২

কঙ্গনা রনৌত ও আলিয়া ভাট বলিউড অভিনেত্রী কঙ্গনা রনৌত ও তার বোন রঙ্গোলি চান্ডেল হরহামেশা আরেক অভিনেত্রী আলিয়া ভাটের সমালোচনা করেন। দুই বোন মিলে মহেশ ভাটের মেয়ের খুঁত যেন খুঁজে খুঁজে বের করেন। তবু কঙ্গনা ভারতের চতুর্থ সর্বোচ্চ বেসামরিক সম্মাননা পদ্মশ্রী পাওয়ায় তাকে ফুলের তোড়া পাঠিয়েছিলেন আলিয়া। কিন্তু তাতে লাভ হয়নি। যে লাউ সেই কদু! সমালোচনা চলছেই।

এবার পুরস্কার জয়ের লড়াইয়ে এসেছে কঙ্গনা ও আলিয়ার নাম। ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডসে সেরা অভিনেত্রী বিভাগে লড়াই করছেন তারা। ‘জাজমেন্টাল হ্যায় কেয়া’র জন্য কঙ্গনা ও ‘গালি বয়’ ছবির জন্য আলিয়া মনোনীত হয়েছেন। একই বিভাগে তাদের প্রতিদ্বন্দ্বী কারিনা কাপুর খান (গুড নিউজ), প্রিয়াঙ্কা চোপড়া (দ্য স্কাই ইজ পিঙ্ক), রানি মুখার্জি (মারদানি টু) ও বিদ্যা বালান (মিশন মঙ্গল)।

একদিক দিয়ে ২৬ বছর বয়সী আলিয়ার চেয়ে এগিয়ে আছেন ৩২ বছর বয়সী কঙ্গনা। সমালোচক পছন্দে সেরা অভিনেত্রীর মনোনয়ন তালিকায়ও আছে তার নাম। এই বিভাগে তার সঙ্গে লড়ছেন ভূমি পেডনেকর (সঞ্চিরিয়া), ভূমি পেডনেকর (সান্ড কি আঁখ), রাধিকা মদন (মর্দ কো দর্দ নাহি হোতা), সানিয়া মালহোত্রা (ফটোগ্রাফ), তাপসী পান্নু (সান্ড কি আঁখ)।

‘জাজমেন্টাল হ্যায় কেয়া’র দৃশ্যে কঙ্গনা রনৌত ও ‘গালি বয়’ ছবিতে আলিয়া ভাট ভারতের মুম্বাইয়ে গত ২ ফেব্রুয়ারি রাতে বিশেষ আয়োজনে অ্যামাজন ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডস ২০২০-এর মনোনয়ন তালিকা ঘোষণা করা হয়। এতে অংশ নেন বলিউডের প্রথম সারির তারকারা। তাদের মধ্যে অন্যতম কারিনা কাপুর খান, সোনম কাপুর, কার্তিক আরিয়ান।

এবারের ফিল্মফেয়ারে সেরা চলচ্চিত্র, সেরা পরিচালক, মৌলিক চিত্রনাট্যসহ সর্বাধিক ১৩টি মনোনয়ন পেয়েছে জোয়া আখতারের ‘গালি বয়’। ছবিটির জন্য সেরা অভিনেতা বিভাগে মনোনীত হয়েছেন রণবীর সিং। তার প্রতিদ্বন্দ্বীরা হলেন অক্ষয় কুমার (কেসারি), আয়ুষ্মান খুরানা (বালা), হৃতিক রোশন (সুপার থার্টি), শহিদ কাপুর (কবির সিং) ও ভিকি কৌশল (উরি: দ্য সার্জিক্যাল স্ট্রাইক)।

সমালোচক পছন্দে সেরা অভিনেতার মনোনয়ন তালিকায়ও আছেন আয়ুষ্মান খুরানা (আর্টিক্যাল ফিফটিন)। এ বিভাগে তার সঙ্গে লড়ছেন অক্ষয় খান্না (আর্টিক্যাল ৩৭৫), নওয়াজুদ্দিন সিদ্দিকি (ফটোগ্রাফ) ও রাজকুমার রাও (জাজমেন্টাল হ্যায় কেয়া)।

সেরা পার্শ্ব-অভিনেত্রী বিভাগে মনোনয়ন পেয়েছেন অমৃতা সিং (বদলা), অম্রুতা সুভাষ (গালি বয়), কামিনি কৌশল (কবির সিং), মাধুরী দীক্ষিত (কলঙ্ক), সীমা পাহওয়া (বালা), জায়রা ওয়াসিম (দ্য স্কাই ইজ পিঙ্ক)

সেরা পার্শ্ব-অভিনেতা হিসেবে মনোনীত হয়েছেন দিলজিৎ দোশাঞ্জ (গুড নিউজ), গুলশান দেবিয়াহ (মর্দ কো দর্দ নাহি হোতা), মনোজ পাহওয়া (আর্টিক্যাল ফিফটিন), রণবীর শোরে (সঞ্চিরিয়া), সিদ্ধান্ত চতুর্বেদি (গালি বয়), বিজয় ভার্মা (গালি বয়)।

সেরা চলচ্চিত্র বিভাগে ‘গালি বয়’ ছাড়াও আছে নিতেশ তিওয়ারির ‘ছিচ্চোরে’, জগন শক্তি পরিচালিত ‘মিশন মঙ্গল’, আদিত্য ধরের ‘উরি: দ্য সার্জিক্যাল স্ট্রাইক’ ও সিদ্ধার্থ আনন্দ পরিচালিত ‘ওয়ার’।

সমালোচক পছন্দে মনোনীত সেরা চলচ্চিত্রগুলো হলো অনুভব সিনহার ‘আর্টিক্যাল ফিফটিন’, বসন বালার ‘মর্দ কো দর্দ নাহি হোতা’, রিতেশ বাত্রার ‘ফটোগ্রাফ’, অভিষেক চৌবের ‘সঞ্চিরিয়া’ ও সোনালি বোসের ‘দ্য স্কাই ইজ পিঙ্ক’।

সূত্র: হিন্দুস্তান টাইমস

/জেএইচ/এমএম/এমওএফ/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
একযুগ পর দলছুট, সঙ্গে সঞ্জীব চৌধুরী
একযুগ পর দলছুট, সঙ্গে সঞ্জীব চৌধুরী
শিল্পী সমিতির নির্বাচন: সভাপতি মিশা, সম্পাদক ডিপজল
শিল্পী সমিতির নির্বাচন: সভাপতি মিশা, সম্পাদক ডিপজল
জাপানি ছবির দৃশ্য নিয়ে কানের অফিসিয়াল পোস্টার
কান উৎসব ২০২৪জাপানি ছবির দৃশ্য নিয়ে কানের অফিসিয়াল পোস্টার
১৬ বছর ধরে পুনরুদ্ধার করা ‘নেপোলিয়ন’ দেখাবে কান
কান উৎসব ২০২৪১৬ বছর ধরে পুনরুদ্ধার করা ‘নেপোলিয়ন’ দেখাবে কান
এই জন্মদিনে আরেক সিনেমার ঘোষণা
এই জন্মদিনে আরেক সিনেমার ঘোষণা