X
শনিবার, ২০ এপ্রিল ২০২৪
৭ বৈশাখ ১৪৩১

নান্দনিক পোস্টারে কামারের ‘নীল মুকুট’

বিনোদন রিপোর্ট
১৩ ফেব্রুয়ারি ২০২০, ২০:৪২আপডেট : ১৩ ফেব্রুয়ারি ২০২০, ২০:৪৯

নান্দনিক পোস্টারে কামারের ‘নীল মুকুট’ মুক্তি পেয়েছে কামার আহমাদ সাইমনের নতুন ছবি ‘নীল মুকুট’-এর নান্দনিক পোস্টার। যেখানে ফুল আর পাতার ব্যাকগ্রাউন্ডে নীল স্কিমে নারীর মুখ, আর তার উজ্জ্বল দুই চোখ, দৃষ্টি বহুদূর।
এর আগে বিনা আপত্তিতে মুক্তির ছাড়পত্র পায় ‘নীল মুকুট’।
২০১৪ সালে মুক্তিপ্রাপ্ত কামারের প্রথম ছবি ‘শুনতে কি পাও!’-এর পোস্টারেও ছিল বৈচিত্র্য। স্বাধীনতা পরবর্তী ঢাকাই ছবির ব্যানার-শিল্পীদের ধরণ, যেটা কিনা পরবর্তীতে রিকশা পেইন্টিং আর্টের জন্ম দেয়- সেই ধারায় তৈরি ‘শুনতে কি পাও!’-এর পোস্টার।
কামার জানিয়েছেন, ‘‘দেশে-বিদেশে অনেকেই ব্যক্তিগত আগ্রহে সংগ্রহ করেছিলেন ‘শুনতে কি পাও!’ এর সেই পোস্টার। সেটি মাথায় রেখেই এবার ‘নীল মুকুট’-এর পাবলিসিটি পার্টনার হিসাবে যুক্ত হয়েছে প্রকাশনা সংস্থা বাতিঘর। এখন ঢাকাসহ, চট্টগ্রাম ও সিলেটের বাতিঘর প্রকাশনায় পাওয়া যাবে ‘শুনতে কি পাও!’ এবং ‘নীল মুকুট’ দুটি ছবিরই পোস্টার।”
মুম্বাই থেকে ‘স্বর্ণশঙ্খ’ আর প্যারিসে ‘গ্রাঁপি’ জয় করার পর দেশে মুক্তি পেয়েও প্রশংসিত হয়েছিল ‘শুনতে কি পাও!’, জয় করেছিল জাতীয় চলচ্চিত্র পুরস্কার। এরপর চল্লিশটিরও বেশি উৎসবে প্রদর্শিত হয়েছিল ছবিটি। দশটি আন্তর্জাতিক প্রতিযোগিতায় পুরস্কৃতও হয়েছিল। কয়েক মাস আগেও প্রদর্শিত হয়েছে ফ্রাঙ্কফুর্টের জার্মান ফিল্ম মিউজিয়ামে।
এদিকে ‘নীল মুকুট’ মুক্তি প্রসঙ্গে কামারের বক্তব্য এমন, ‘‘আন্তর্জাতিক উৎসবে ‘শুনতে কি পাও!’ এর অভাবনীয় সাফল্যের পর অনেকেই বলেছিলেন আমি উৎসবের জন্যে ছবি বানাই কিনা? তখনই ঠিক করে রেখেছিলাম, সুযোগ পেলে একটা ছবি উৎসব ছাড়াই দেশে মুক্তি দিবো। সেটি হলো ‘নীল মুকুট’। শিগগিরই ছবিটি মুক্তি দেবো।
ছবিটির পরিবেশনায় থাকছে কোয়াইট অন সেট প্রোডাকশন।

/এমএম/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
জাপানি ছবির দৃশ্য নিয়ে কানের অফিসিয়াল পোস্টার
কান উৎসব ২০২৪জাপানি ছবির দৃশ্য নিয়ে কানের অফিসিয়াল পোস্টার
১৬ বছর ধরে পুনরুদ্ধার করা ‘নেপোলিয়ন’ দেখাবে কান
কান উৎসব ২০২৪১৬ বছর ধরে পুনরুদ্ধার করা ‘নেপোলিয়ন’ দেখাবে কান
এই জন্মদিনে আরেক সিনেমার ঘোষণা
এই জন্মদিনে আরেক সিনেমার ঘোষণা
ভোট দিতে এসে কেউ উৎফুল্ল, অনেকেই ক্ষুব্ধ!
চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনভোট দিতে এসে কেউ উৎফুল্ল, অনেকেই ক্ষুব্ধ!
দেয়ালের দেশ: মন খারাপ করা সিনেমা
সিনেমা সমালোচনাদেয়ালের দেশ: মন খারাপ করা সিনেমা