নান্দনিক পোস্টারে কামারের ‘নীল মুকুট’

Send
বিনোদন রিপোর্ট
প্রকাশিত : ২০:৪২, ফেব্রুয়ারি ১৩, ২০২০ | সর্বশেষ আপডেট : ২০:৪৯, ফেব্রুয়ারি ১৩, ২০২০

মুক্তি পেয়েছে কামার আহমাদ সাইমনের নতুন ছবি ‘নীল মুকুট’-এর নান্দনিক পোস্টার। যেখানে ফুল আর পাতার ব্যাকগ্রাউন্ডে নীল স্কিমে নারীর মুখ, আর তার উজ্জ্বল দুই চোখ, দৃষ্টি বহুদূর।
এর আগে বিনা আপত্তিতে মুক্তির ছাড়পত্র পায় ‘নীল মুকুট’।
২০১৪ সালে মুক্তিপ্রাপ্ত কামারের প্রথম ছবি ‘শুনতে কি পাও!’-এর পোস্টারেও ছিল বৈচিত্র্য। স্বাধীনতা পরবর্তী ঢাকাই ছবির ব্যানার-শিল্পীদের ধরণ, যেটা কিনা পরবর্তীতে রিকশা পেইন্টিং আর্টের জন্ম দেয়- সেই ধারায় তৈরি ‘শুনতে কি পাও!’-এর পোস্টার।
কামার জানিয়েছেন, ‘‘দেশে-বিদেশে অনেকেই ব্যক্তিগত আগ্রহে সংগ্রহ করেছিলেন ‘শুনতে কি পাও!’ এর সেই পোস্টার। সেটি মাথায় রেখেই এবার ‘নীল মুকুট’-এর পাবলিসিটি পার্টনার হিসাবে যুক্ত হয়েছে প্রকাশনা সংস্থা বাতিঘর। এখন ঢাকাসহ, চট্টগ্রাম ও সিলেটের বাতিঘর প্রকাশনায় পাওয়া যাবে ‘শুনতে কি পাও!’ এবং ‘নীল মুকুট’ দুটি ছবিরই পোস্টার।”
মুম্বাই থেকে ‘স্বর্ণশঙ্খ’ আর প্যারিসে ‘গ্রাঁপি’ জয় করার পর দেশে মুক্তি পেয়েও প্রশংসিত হয়েছিল ‘শুনতে কি পাও!’, জয় করেছিল জাতীয় চলচ্চিত্র পুরস্কার। এরপর চল্লিশটিরও বেশি উৎসবে প্রদর্শিত হয়েছিল ছবিটি। দশটি আন্তর্জাতিক প্রতিযোগিতায় পুরস্কৃতও হয়েছিল। কয়েক মাস আগেও প্রদর্শিত হয়েছে ফ্রাঙ্কফুর্টের জার্মান ফিল্ম মিউজিয়ামে।
এদিকে ‘নীল মুকুট’ মুক্তি প্রসঙ্গে কামারের বক্তব্য এমন, ‘‘আন্তর্জাতিক উৎসবে ‘শুনতে কি পাও!’ এর অভাবনীয় সাফল্যের পর অনেকেই বলেছিলেন আমি উৎসবের জন্যে ছবি বানাই কিনা? তখনই ঠিক করে রেখেছিলাম, সুযোগ পেলে একটা ছবি উৎসব ছাড়াই দেশে মুক্তি দিবো। সেটি হলো ‘নীল মুকুট’। শিগগিরই ছবিটি মুক্তি দেবো।
ছবিটির পরিবেশনায় থাকছে কোয়াইট অন সেট প্রোডাকশন।

/এমএম/

লাইভ

টপ