কালীগঞ্জে স্বপ্নের ঠিকানা রিসোর্টে সালমান শাহ’র ভাস্কর্য

Send
রায়হানুল ইসলাম আকন্দ, গাজীপুর
প্রকাশিত : ১৯:২৫, ফেব্রুয়ারি ১৪, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৯:৩০, ফেব্রুয়ারি ১৪, ২০২০

সালমান শাহ’র ভাস্কর্যের দু’পাশে অতিথিরাদেশীয় চলচ্চিত্রের ক্ষণজন্মা নায়ক সালমান শাহ’র গুণমুগ্ধ অসংখ্য ভক্ত। আজও প্রিয় নায়ককে ভুলতে পারেননি তারা। তাদেরই একজন গাজীপুরের কালীগঞ্জ উপজেলার উলুখোলার বর্তুল (উত্তরপাড়া) গ্রামের ব্যবসায়ী রাশেদুল ইসলাম খান রাশেদ। সালমান স্মরণে কিছু একটা করার ইচ্ছে ছিল তার। তাই বাড়ির পাশে তিনি গড়ে তুলেছেন একটি রিসোর্ট। এর নাম রাখা হয়েছে সালমানের সুপারহিট ছবি ‘স্বপ্নের ঠিকানা’র নামে।

রিসোর্টে সালমান শাহ’র একটি নান্দনিক ভাস্কর্য আছে। বৃহস্পতিবার (১৩ ফেব্রুয়ারি) দুপুরে এটি উন্মোচন করা হয়। অনুষ্ঠানে ছিলেন আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক ও স্থানীয় সংসদ সদস্য মেহের আফরোজ চুমকী, সংসদ সদস্য সাইফুজ্জামান শিখর, সালমানের প্রথম ছবি ‘কেয়ামত থেকে কেয়ামত’-এর নির্মাতা সোহানুর রহমান সোহান, ‘সুজন সখী’র পরিচালক শাহ আলম কিরণ ও ‘স্বপ্নের ঠিকানা’ ছবির সহকারী পরিচালক শিল্পী চক্রবর্তী।

আকাশচুম্বী জনপ্রিয়তার মধ্যে ২৩ বছর আগে পৃথিবী থেকে বিদায় নেন সালমান শাহ। ‘স্বপ্নের ঠিকানা’ রিসোর্টের মাধ্যমে তার প্রতি ভালোবাসা ও সম্মান দেখানোর জন্য উপস্থিত সবাই রাশেদকে সাধুবাদ জানান। তিনি বলেন, ‘সালমান শাহ আমার স্বপ্নের নায়ক, স্বপ্নের মানুষ। তার জন্য কিছু করতে পেরে আনন্দ হচ্ছে।’

সালমান শাহ’র ভাস্কর্যের দু’পাশে অতিথিরারিসোর্ট প্রসঙ্গে এই ব্যবসায়ীর কথা, ‘২০১৯ সালের ২১ ফেব্রুয়ারি থেকে ‘স্বপ্নের ঠিকানা’র কাজ শুরু করি। পাঁচ বিঘা জমির ওপর এটি গড়েছি। আপাতত চারপাশে টিনের বেড়া দিয়ে জায়গাটুকু বাউন্ডারি দিয়ে ভেতরে দুটি কটেজ ও একটি ভিআইপি কটেজ বানানো হয়েছে। আরও বিভিন্ন কটেজ নির্মাণের কাজ চলছে। আশা করি, সালমান ভক্তরা এখানে ঘুরতে আসবেন। সালমান শাহকে যারা ভালোবাসেন তাদের স্বাগত জানাই।’

রাশেদের দাবি, বাণিজ্যিক উদ্দেশে এই রিসোর্ট বানাননি তিনি। তবে এখানে দৃষ্টিনন্দন লোকেশনে কেউ শুটিং বা বনভোজনের জন্য চাইলে সুলভ মূল্যে এটি ভাড়া দেওয়া হবে। পাশাপাশি শিশুদের জন্যও আছে বিনোদনের নানান ব্যবস্থা।

/জেএইচ/

লাইভ

টপ