তিন দিনে ট্যুর বাসে তৈরি হলো বন্ড ছবির গান

Send
বিনোদন ডেস্ক
প্রকাশিত : ০০:১০, ফেব্রুয়ারি ১৯, ২০২০ | সর্বশেষ আপডেট : ০০:১৮, ফেব্রুয়ারি ১৯, ২০২০

‘নো টাইম টু ডাই’ ছবিতে ড্যানিয়েল ক্রেগ, (ডানে) বিলি আইলিশজেমস বন্ড ফ্র্যাঞ্চাইজির ছবির থিম সং বানানো যেকোনও সংগীতশিল্পীর জন্য স্বপ্নের মতো। তার ওপর স্যার পল ম্যাককার্টনি, ম্যাডোনা, অ্যাডেলের মতো হেভিওয়েটদের নাম আছে আগের গানগুলোতে। তবুও ২৫তম বন্ড ছবির গান তৈরিতে আমেরিকান পপ সেনসেশন বিলি আইলিশের লেগেছে মাত্র তিন দিন! তার সঙ্গে এতে কাজ করেছেন ফিনিয়াস ও’কনেল। তারা সম্পর্কে ভাইবোন।

মজার ব্যাপার হলো, বিলি আইলিশ ও ফিনিয়াস যুক্তরাষ্ট্রের টেক্সাসে ট্যুর বাসে বসে ‘নো টাইম টু ডাই’ ছবির গানটি লিখেছেন ও রেকর্ডিং করেছেন। ‘বিবিসি ব্রেকফাস্ট’ অনুষ্ঠানে দেওয়া বিশেষ সাক্ষাৎকারে এই অভিজ্ঞতা ভাগাভাগি করেন তারা।

ছবিটিতে পঞ্চম ও শেষবারের মতো আয়ান ফ্লেমিংয়ের সৃষ্টি বিখ্যাত গোয়েন্দা জেমস বন্ড চরিত্রে অভিনয় করেছেন ড্যানিয়েল ক্রেগ। তার কাছে গানটি দারুণ লেগেছে। তা না হলে কাজটি হাতছাড়া হয়ে যেতো! ফিনিয়াস বলেন, ‘ড্যানিয়েলের যদি ভালো না লাগে তাহলে কাজটা কারও পছন্দ হবে না। সুতরাং কাজটাও থাকবে না!’

গ্র্যামিতে ইতিহাস গড়া বিলি আইলিশ সাক্ষাৎকারে বলেন, ‘বন্ড ছবির থিম সং বানাতে মুখিয়ে ছিলাম। তাই গত বছরের শুরুর দিকে আমাদের এজেন্টদের বলে রেখেছিলাম, যদি বন্ড ছবির প্রস্তাব আসে তাহলে যেকোনও উপায়ে আমরা তাতে যুক্ত হতে চাই।’

বিলি আইলিশগত বছরের সেপ্টেম্বরের প্রথম সপ্তাহে জেমস বন্ড সিরিজের অন্যতম প্রযোজক বারবারা ব্রকোলির সঙ্গে আয়ারল্যান্ডে আলোচনা হয়েছিল বিলি-ফিনিয়াসের। তখন প্রথম দৃশ্যে কী ঘটবে সেই ব্যাপারে হালকা আভাস দিয়েছিলেন বারবারা।

বন্ড সিরিজের আগের ২৪টি গান যেমন ছিল তার পুনরাবৃত্তি না হয় কিংবা পুরনো কোনও গানের প্রভাব যেন না থাকে সেদিকে সজাগ থাকতে ‘নো টাইম টু ডাই’ তৈরির পর বারবার নিরীক্ষা করেছে ভাইবোন। বন্ড ছবির গান তৈরির মতো সুবর্ণ সুযোগ জীবনে খুব কমই আসে। তাই কাজটাকে মোটেও হালকাভাবে নেননি তারা। সাক্ষাৎকারে এসব দাবি করেন ফিনিয়াস।

‘নো টাইম টু ডাই’ গানটির অডিও সংস্করণ বিলি আইলিশের ইউটিউব চ্যানেলে অবমুক্ত করা হয় ভালোবাসা দিবসে। ইতোমধ্যে এতে প্রায় ২ কোটি ৬৪ লাখ বার ক্লিক পড়েছে। অষ্টাদশী এই কিশোরী ১৮ ফেব্রুয়ারি (বাংলাদেশ সময় ১৯ ফেব্রুয়ারি) ব্রিট অ্যাওয়ার্ডসে এটি সরাসরি গেয়ে শোনাবেন। এ সময় মঞ্চে থাকবেন গানটিতে কাজ করা ফিনিয়াস ও কিংবদন্তি গিটারশিল্পী জনি মার। মিউজিক্যাল অ্যারেঞ্জমেন্ট করবেন সুরস্রষ্টা হ্যান্স জিমার ও ম্যাট ডাঙ্কলি।
ক্যারি জোজি ফুকুনাগা পরিচালিত ‘নো টাইম টু ডাই’ প্রেক্ষাগৃহে মুক্তি পাবে এ বছরের ৩ এপ্রিল।

সূত্র: বিবিসি

/জেএইচ/এমএম/

লাইভ

টপ