ঊনপঞ্চাশ বাতাস: ট্রেলার উন্মুক্ত, প্রেক্ষাগৃহে ১৩ মার্চ

Send
বিনোদন রিপোর্ট
প্রকাশিত : ২০:১৪, ফেব্রুয়ারি ২২, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৪:০১, ফেব্রুয়ারি ২৩, ২০২০

ট্রেলারের শেষ দৃশ্যে শার্লিন ফারজানাএক এক করে ‘ঊনপঞ্চাশ বাতাস’ ছবির রহস্যপর্দা উন্মোচিত হচ্ছে। পোস্টার, টিজার ও গান প্রকাশের পর এবার নির্মাতা মাসুদ হাসান উজ্জ্বল উন্মুক্ত করলেন ট্রেলার।
শনিবার (২২ ফেব্রুয়ারি) সন্ধ্যায় ৩ মিনিট দৈর্ঘ্যের এই ট্রেলারটি প্রকাশের পর ছবিটিকে ঘিরে তৈরি পুরনো রহস্যের জাল তো খোলেইনি, বরং বিস্তৃত হলো। এর সিনেমাটোগ্রাফি, সংলাপ আর সংগীতের মেলবন্ধনে দর্শকদের যেমন মুগ্ধ করছে, তেমনি দৃশ্য আর সংলাপের বাঁকবদলগুলো ভাবিয়ে তুলছে।
অনুমান করা যাচ্ছে না- ছবির গল্পটি আসলে কী! রহস্য, ভৌতিক, প্রেমময় নাকি সায়েন্সফিকশন?
জবাবে এর প্রায় সর্বেসর্বা মাসুদ হাসান উজ্জ্বলের কণ্ঠে একই রহস্যের হাসি। যেটা আগেও বলেছেন, তাই শোনালেন, ‘এটা কাঁচের যুগের ছবি নয়।’ তবে নতুন তথ্য দিলেন, আগের ঘোষিত মুক্তির তারিখে বদল ঘটেছে। ২৮ ফেব্রুয়ারি ছবিটি মুক্তির কথা থাকলেও সেটি পিছিয়ে গেল ১৩ মার্চ।
পরিচালনার পাশাপাশি ‘ঊনপঞ্চাশ বাতাস’-এর কাহিনি, সংলাপ, চিত্রনাট্য, শিল্প নির্দেশনা, ফটোগ্রাফি, সংগীত পরিচালনা, গান রচনা, এমনকি পোস্টার ডিজাইনও করেছেন সব্যসাচী নির্মাতা মাসুদ হাসান উজ্জ্বল।

শুরু থেকেই ছবিটি প্রসঙ্গে তার ভাষ্য এমন, ‘‘সবার জীবনেই কিছু অনুভূতি থাকে, যা ভাষা, প্রতীক বা শব্দে প্রকাশ করা যায় না। অনুভবগুলো অনুভূত হতে হতেই যেন তার প্রকাশের আকৃতি বদলে যায়। এই রকম অনুভূতির ইংরেজি তর্জমা হতে পারে- ইনকমপ্লিট ব্রেথ। এই অসম্পূর্ণ প্রশ্বাসের চলচ্চিত্র ‘ঊনপঞ্চাশ বাতাস’। গল্পটা প্রেমের, যে প্রেম কোলাহলকে পরিণত করতে পারে নির্জনতায়।’’
রেড অক্টোবরের ব্যানারে নির্মিত ছবিটি প্রযোজনা করেছেন আসিফ হানিফ, নির্বাহী প্রযোজকের দায়িত্বে আছেন সৈয়দা শাওন। ২ ঘণ্টা ৪৫ মিনিটের এই চলচ্চিত্রের প্রধান দুটি চরিত্র রূপায়ণ করেছেন শার্লিন ফারজানা ও ইমতিয়াজ বর্ষণ।

/এমএম/

লাইভ

টপ