২৮-২৯ ফেব্রুয়ারি মোবাইল চলচ্চিত্র উৎসব

Send
ইউল্যাব প্রতিনিধি
প্রকাশিত : ১৮:১৬, ফেব্রুয়ারি ২৭, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৮:১৮, ফেব্রুয়ারি ২৭, ২০২০

সংবাদ সম্মেলনে কথা বলছেন উৎসব সংশ্লিষ্টরাদেশের অন্যতম বেসরকারি বিশ্ববিদ্যালয় ইউল্যাব-এ প্রতিবছরের মতো এবারও আয়োজন হচ্ছে ‘ঢাকা আন্তর্জাতিক মোবাইল চলচ্চিত্র উৎসব (ডিআইএমএফএফ)’।
নতুন প্রজন্ম, নতুন প্রযুক্তি ও নতুন যোগাযোগ— এই স্লোগান সামনে রেখে এবারের উৎসব বসছে ২৮ ও ২৯ ফেব্রুয়ারি।
ষষ্ঠবারের মতো অনুষ্ঠিতব্য এই আসরকে কেন্দ্র করে বৃহস্পতিবার (২৭ ফেব্রুয়ারি) সকালে ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস বাংলাদেশ (ইউল্যাব)-এর ধানমন্ডি ক্যাম্পাসে আয়োজন করা হয় সংবাদ সম্মেলন।
এতে জানানো হয়, এবারের আসরে বিশ্বের ৪১টি দেশ থেকে সর্বমোট ২০২টি চলচ্চিত্র জমা পড়েছে। এরমধ্যে বাংলাদেশ থেকে সর্বোচ্চ ৩৪টি চলচ্চিত্র জমা পড়েছে। বিচারকমণ্ডলীর নির্বাচনে ‘স্ক্রিনিং’ বিভাগে ৩৯টি, ওয়ান মিনিট বিভাগে ৫টি এবং কম্পিটিশন বিভাগে ১৩টি চলচ্চিত্র প্রদর্শনীর জন্য নির্বাচিত হয়েছে।
সংবাদ সম্মেলনে আরও জানানো হয়, ২৮ ফেব্রুয়ারি ইউল্যাবের স্থায়ী ক্যাম্পাসে উৎসবের উদ্বোধন হবে। এসময় উপস্থিত থাকবেন ইউল্যাব-এর উপাচার্য অধ্যাপক এইচ এম জহিরুল হক এবং অধ্যাপক জুড উইলিয়াম হেনিলো। একই দিনে স্ক্রিনিংয়ের পাশাপাশি থাকছে ফুয়াদুজ্জামান ফুয়াদের ‘দ্যা আর্ট অব স্মার্টফোন সিনেমাটোগ্রাফি’ শীর্ষক বিশেষ কথোপকথন।
উৎসবের দ্বিতীয় ও শেষ দিনের (২৯ ফেব্রুয়ারি) শুরুতে রয়েছে ড. আব্দুল কাবিল খানের ‘স্মার্টফোনস দ্যা ফিউচার অব ফিল্ম মেকিং’ শীর্ষক বিশেষ কথোপকথন ও স্ক্রিনিং। সমাপনী পর্ব অনুষ্ঠিত হবে সীমান্ত সম্ভারের স্টার সিনেপ্লেক্সে। এসময় উপস্থিত থাকবেন স্টার সিনেপ্লেক্স-এর চেয়ারম্যান মাহবুব রহমান রুহেল, চলচ্চিত্র নির্মাতা কামার আহমাদ সাইমন এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের প্রফেসর ড. গীতি আরা নাসরীন।

/এমএম/

লাইভ

টপ
X