X
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪
১২ বৈশাখ ১৪৩১

সংগীত পরিচালক এবার নিজেই গাইবেন

বিনোদন রিপোর্ট
২৮ ফেব্রুয়ারি ২০২০, ১৯:০০আপডেট : ২৮ ফেব্রুয়ারি ২০২০, ২০:০১

অনুষ্ঠানের সেটে জেকে মজলিশ দেশের অন্যতম ব্যস্ত সংগীত পরিচালক জেকে মজলিশ। তিনি যে ভালো গাইতেও জানেন, সেটি সম্ভবত অনেক শ্রোতারই অজানা। এবার সেটি জানান দিতেই হাজির হচ্ছেন তিনি।
জেকে জানালেন, একসঙ্গে ৬টি ফোক-ফিউশন গান গেয়ে শোনাবেন তিনি। আর এটি দেখা যাবে ২৯ ফেব্রুয়ারি রাত ১১টা ২০ মিনিটে, আরটিভির ‌‘ফোক স্টেশন’ অনুষ্ঠানের মাধ্যমে।
ইগলুর গ্রুপের সিইও কামরুল হাসানের পরিকল্পনায় এবং নূর হোসেন হীরার পরিচালনায় গেল প্রায় চার মাস ধরে আরটিভির এই অনুষ্ঠানটি প্রচার হচ্ছে, পেয়েছে জনপ্রিয়তা। কারণ, এতে ফোক গানগুলোকে তুলে ধরা হচ্ছে নতুন সংগীতায়োজনে। পেছন থেকে যে কাজটি একটানা করে যাচ্ছেন জেকে মজলিশ।
এ প্রসঙ্গে জেকে বললেন, ‘ফোক গানগুলো নতুন করে সবার সামনে তুলে ধরার উদ্দেশ্য নিয়ে এ অনুষ্ঠানটির শুরু। মূল আবেদন ঠিক রেখে গানগুলো নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে চেয়েছি। শ্রোতারা সেটি ভালোভাবে গ্রহণ করেছেন বলে ভালো লাগছে। গত ১৮০ দিনে প্রতিদিন একটি করে গান প্রকাশ হয়েছে ইউটিউবে। এটা অনেক বড় গর্বের বিষয়।’
আর এই গানগুলোতে কণ্ঠ দিয়েছেন শফি মণ্ডল, রিংকু, সালমা, সিঁথি সাহা, স্বর্ণা, নূরজাহান আলীম, প্রতীক হাসান, বেলাল খান, সায়রা রেজা, নদী, কাজী শুভ, মালাসহ এই প্রজন্মের অনেকেই। এভাবে মোট ১৮০টি গান এরমধ্যে প্রকাশ পেয়েছে। ইউটিউব সূত্রে যে গানগুলোর বেশিরভাগই পেয়েছে বেশ জনপ্রিয়তা।  
তবে এবার জেকে নিজেই সামনে আসছেন। কণ্ঠে তুলছেন একসঙ্গে ছয়টি গান। কী ভেবে! জবাবে জেকে বললেন, ‘এই অনুষ্ঠান শুরুর পর এতোদিন কেবল অন্যদের জন্যই গান করেছি। সবার অনুপ্রেরণা আর নিজের ইচ্ছার কারণে শেষ পর্যন্ত ছয়টি গান নিয়ে নিজেই হাজির হচ্ছি! আশা করছি শ্রোতারা নিরাশ হবেন না।’

একই প্রজেক্টে জেকে মজলিশের সংগীতায়োজনে বেলাল খানের গাওয়া একটি গান:

/এমএম/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
‘জংলি’ মিশনে সিয়ামের সঙ্গী বুবলী
‘জংলি’ মিশনে সিয়ামের সঙ্গী বুবলী
পুরনো লাইনআপে ফিরছে ‘ব্ল্যাক’!
পুরনো লাইনআপে ফিরছে ‘ব্ল্যাক’!
ফটোগ্রাফারদের ওপর খেপলেন নোরা ফাতেহি!
ফটোগ্রাফারদের ওপর খেপলেন নোরা ফাতেহি!
শিল্পকলায় মঞ্চায়িত হলো আলিয়ঁস ফ্রঁসেজের ‘হি-রোজ’
শিল্পকলায় মঞ্চায়িত হলো আলিয়ঁস ফ্রঁসেজের ‘হি-রোজ’
সিয়াম-মেহজাবীনের পাল্টাপাল্টি পোস্টের নেপথ্যে…
সিয়াম-মেহজাবীনের পাল্টাপাল্টি পোস্টের নেপথ্যে…