X
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪
১২ বৈশাখ ১৪৩১

‘সৃষ্টিশীল তরুণদের এক ছাদের নিচে এনেছে ডিআইএমএফএফ’

বিনোদন রিপোর্ট
২৮ ফেব্রুয়ারি ২০২০, ১৯:৩০আপডেট : ২৮ ফেব্রুয়ারি ২০২০, ২০:৫৪

‘সৃষ্টিশীল তরুণদের এক ছাদের নিচে এনেছে ডিআইএমএফএফ’ বিশ্বের সকল সৃষ্টিশীল তরুণদের এক ছাদের নিচে এনেছে ঢাকা আন্তর্জাতিক মোবাইল চলচ্চিত্র উৎসব (ডিআইএমএফএফ)। উৎসবের উদ্বোধন অনুষ্ঠানে এমন মন্তব্য করেন ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস বাংলাদেশ (ইউল্যাব)-এর উপাচার্য প্রফেসর ড. এইচ এম জহিরুল হক।
ইউল্যাব-এর মোহাম্মদপুর রামচন্দ্রপুর রোডে অবস্থিত স্থায়ী ক্যাম্পাসে শুক্রবার (২৮ ফেব্রুয়ারি) সকাল ১১ টায় দুই দিনব্যাপী এই উৎসবের উদ্বোধন হয়। এতে বিশ্ববিদ্যালয়টির উপাচার্য আরও বলেন, ‘ইউল্যাব এই ধরনের সৃজনশীল কর্মকাণ্ডকে সবসময় প্রাধান্য দিয়ে থাকে। এরই ধারাবাহিকতায় প্রতিবছর মোবাইল চলচ্চিত্র উৎসবের আয়োজন করে থাকে। এবারও ব্যতিক্রম হয়নি, যা আগামীতেও অব্যাহত থাকবে।’
স্বাগত বক্তব্যে ইউল্যাবের মিডিয়া স্টাডিজ অ্যান্ড জার্নালিজম বিভাগের প্রধান প্রফেসর ড. জুড উইলিয়াম হেনিলো বলেছেন, ‘চলচ্চিত্র একটি গুরুত্বপূর্ণ মাধ্যম। এখানে ব্যক্তির চিন্তার জগতের প্রতিফলন ঘটে। আর মোবাইল ফোন বর্তমানে গল্প বলার নতুন একটি দুয়ার উন্মোচন করে দিয়েছে।’
অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন ডিআইএমএফএফ-এর এবারের আসরের উৎসব পরিচালক রিয়াজ উদ্দিন।
‘সৃষ্টিশীল তরুণদের এক ছাদের নিচে এনেছে ডিআইএমএফএফ’ অনুষ্ঠানে মোবাইল চলচ্চিত্র উৎসবকে কেন্দ্র করে বিভিন্ন সময় কর্মশালায় অংশগ্রহণকারীদের মধ্যে সার্টিফিকেট প্রদান করা হয়। এছাড়া প্রথমবারের মতো যুক্ত হওয়া দেশ এবং বিদেশের ক্যাম্পাস অ্যাম্বাসেডরদের মধ্য থেকে সেরা ক্যাম্পাস অ্যামবাসেডরদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। এরই সাথে বিচারক এবং উৎসব পরিচালকের মাঝে ক্রেস্ট হস্তান্তর করা হয়।
উল্লেখ্য, ইউল্যাবের শিক্ষানবিশ কার্যক্রম ‘সিনেমাস্কোপ’ আয়োজিত ডিআইএমএফএফ-এর ষষ্ঠ আসর উন্মুক্ত থাকছে সকলের জন্য। ২৯ ফেব্রুয়ারি দুপুর ৩ টায় ধানমণ্ডির সীমান্ত সম্ভারের স্টার সিনেপ্লেক্সে এবারের আসরের পর্দা নামবে।
ঢাকা আন্তর্জাতিক মোবাইল চলচ্চিত্র উৎসবের এবারের আসরে বিশ্বের ৪১টি দেশ থেকে সর্বমোট ২০২টি চলচ্চিত্র জমা পড়েছে।

/এমএম/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
এফডিসিতে মারামারি: যৌথ বৈঠকে যে সিদ্ধান্ত হলো
এফডিসিতে মারামারি: যৌথ বৈঠকে যে সিদ্ধান্ত হলো
সেন্সর বোর্ডের সিদ্ধান্ত, রাফীর সিনেমাটি প্রদর্শনের অযোগ্য!
সেন্সর বোর্ডের সিদ্ধান্ত, রাফীর সিনেমাটি প্রদর্শনের অযোগ্য!
সৌন্দর্যের সংজ্ঞা বদলাতে চান ম্রুনাল
সৌন্দর্যের সংজ্ঞা বদলাতে চান ম্রুনাল
‘জংলি’ মিশনে সিয়ামের সঙ্গী বুবলী
‘জংলি’ মিশনে সিয়ামের সঙ্গী বুবলী
পুরনো লাইনআপে ফিরছে ‘ব্ল্যাক’!
পুরনো লাইনআপে ফিরছে ‘ব্ল্যাক’!