X
শনিবার, ২০ এপ্রিল ২০২৪
৭ বৈশাখ ১৪৩১

জাতীয় রবীন্দ্রসঙ্গীত সম্মেলন এবার সিরাজগঞ্জে

সিরাজগঞ্জ প্রতিনিধি
০১ মার্চ ২০২০, ১৫:৫৯আপডেট : ০১ মার্চ ২০২০, ১৬:৫০

সংবাদ সম্মেলন শেষে র‌্যালি ভেঙেছ দুয়ার, এসেছ জ্যোতির্ময়, তোমারি হউক জয়- এই স্লোগান নিয়ে সিরাজগঞ্জে অনুষ্ঠিত হতে যাচ্ছে জাতীয় রবীন্দ্রসঙ্গীত সম্মেলন-২০২০।
কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের সংগীত ও সাহিত্যকর্ম তুলে ধরার প্রয়াস নিয়েই এই সম্মেলন। যার মাধ্যমে দেশ-বিদেশের রবীন্দ্রভক্ত ও গুণীজনের পদচারণায় মুখরিত হবে যমুনা বিধৌত সিরাজগঞ্জ জেলা শহর।
১ মার্চ সকালে সিরাজগঞ্জ বিশ্ববিদ্যালয় কলেজ অডিটোরিয়ামে আয়োজিত সংবাদ সম্মেলনে এমনটাই জানান সম্মেলন উদযাপন কমিটির আহ্বায়ক এবং কলেজের অধ্যক্ষ প্রফেসর টি.এম.সোহেল। এসময় আরও উপস্থিত ছিলেন জাতীয় রবীন্দ্রসঙ্গীত সন্মিলন পরিষদ- জেলা শাখার সদস্য সচিব ড. জান্নাত আরা তালুকদার হেনরী।
সংবাদ সম্মেলনে জানানো হয়, ৬ মার্চ থেকে তিন দিনব্যাপী সিরাজগঞ্জ বিশ্ববিদ্যালয় কলেজ প্রাঙ্গণ, শাহজাদপুর রবীন্দ্র কাছারি বাড়ির হলরুম ও শহীদ এম.মনসুর আলী অডিটোরিয়ামে অনুষ্ঠিত হবে এই সম্মেলন।  
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীতে এবারের রবীন্দ্রসঙ্গীত সন্মেলনের আসরটি অত্যন্ত গুরুত্বপূর্ণ বলেও আয়োজকরা মন্তব্য করেন। সম্মেলন সার্থক করতে সংবাদ সম্মেলনের পরে স্কুল-কলেজের শিক্ষার্থীদের প্রচারণামূলক র‌্যালি বের করা হয়।

/এমএম/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
একযুগ পর দলছুট, সঙ্গে সঞ্জীব চৌধুরী
একযুগ পর দলছুট, সঙ্গে সঞ্জীব চৌধুরী
শিল্পী সমিতির নির্বাচন: সভাপতি মিশা, সম্পাদক ডিপজল
শিল্পী সমিতির নির্বাচন: সভাপতি মিশা, সম্পাদক ডিপজল
জাপানি ছবির দৃশ্য নিয়ে কানের অফিসিয়াল পোস্টার
কান উৎসব ২০২৪জাপানি ছবির দৃশ্য নিয়ে কানের অফিসিয়াল পোস্টার
১৬ বছর ধরে পুনরুদ্ধার করা ‘নেপোলিয়ন’ দেখাবে কান
কান উৎসব ২০২৪১৬ বছর ধরে পুনরুদ্ধার করা ‘নেপোলিয়ন’ দেখাবে কান
এই জন্মদিনে আরেক সিনেমার ঘোষণা
এই জন্মদিনে আরেক সিনেমার ঘোষণা