এপিরাস ভ্রাতৃদ্বয়ের সঙ্গে সাব্বির নাসির (ভিডিও)

Send
বিনোদন রিপোর্ট
প্রকাশিত : ১৫:১৩, মার্চ ০৪, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৭:২৬, মার্চ ০৪, ২০২০

শুটিংয়ে এপিরাসের দুই ভাই (দুই পাশে), বাম থেকে তৃতীয় সাব্বির নাসির, সঙ্গে অংশু, নাদিয়া ও আশফাকশেখ সামি মাহমুদ ও শেখ শাফি মাহমুদ ‘এপিরাস’ নামে কাজ করছেন সংগীতের ওপর। দেশের গণ্ডি পেরিয়ে বলিউডেও সমাদৃত হচ্ছে তাদের কাজ। এই ভ্রাতৃদ্বয় বলিউডে কাজ করছেন চার বছরেরও বেশি সময় ধরে।

তাদের সংগীতায়োজনে মিকা সিং ও আলি কুলি মির্জার ‘ইশকাম’ ব্যাপক সাড়া ফেলেছে। ২০১৫-২০১৬ সালে বলিউডের আরও ছয়-সাতটি গানের সংগীতায়োজন করে এপিরাস। আরমান মালিকের সঙ্গে ‘কাপুর অ্যান্ড সন্স’ ছবির ‘বুদ্ধু সা মান’, ‘গোলমাল অ্যাগেইন’ ছবির ‘হাম নেহি শুধরেঙ্গে’ ও ‘বারবার দেখো’ ছবির ‘শ আসমান’ এবং অর্ক প্রাভ মুখার্জির সঙ্গে ‘দরিয়া’ ও ‘সালাম-ই-ইশক’-এর রিমেকের সংগীতায়োজন করেন তারা। বলিউডের সংগীত পরিচালক মিট ব্রোস ও সারিব-তোশির কয়েকটি গানেও কাজ করেছেন তারা।

সেই এপিরাসের সঙ্গে এবার কাজ করলেন বাংলাদেশের সংগীতশিল্পী সাব্বির নাসির। মেহেদি হাসান লিমনের কথায় এই গানটির নাম ‘মৃত জোনাকি’। তানিম রহমান অংশুর নির্দেশনায় তৈরি হয় এই মিউজিক ভিডিও, যাতে অভিনয় করেন নাদিয়া ও আশফাক।
অবশেষে ৩ মার্চ ‘মৃত জোনাকি’ প্রকাশ পায় গানচিল-এর ব্যানারে।
কাজটি প্রসঙ্গে কণ্ঠশিল্পী সাব্বির নাসির বলেন, ‘‘এই কাজটি করে আমার অসাধারণ এক অভিজ্ঞতা হলো। দুই ভাই আমার ‘হর্ষ’ শিরোনামের গানটি শুনে মুম্বাই থেকে ফোন করেন! বলেন, আমার কণ্ঠটি ব্যতিক্রম। এটিকে তারা কাজে লাগাতে চান। প্রথমে আমি বিস্মিত, পরে সম্মতি দিই। অবশেষে তারা আমাকে নিয়ে ইডিএম ঘরানার এই এক্সপেরিমেন্টাল গানটি তৈরি করেন। এতদিন আমি ঘুরছিলাম ব্লুজ আর রক ঘরানার গান নিয়ে, এবার আমি নিজেকে আবিষ্কার করলাম নতুন আবহে। আর ভিডিওটি তৈরিও হলো একেবারে ভিন্ন আদলে। সব মিলিয়ে আমি এই গানটি নিয়ে উচ্ছ্বসিত।’’

মৃত জোনাকি:

/এমএম/এমওএফ/

লাইভ

টপ
X