X
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪
৬ বৈশাখ ১৪৩১

যেখানে গ্যারান্টি সহকারে ফেসবুকিং শেখান মীর সাব্বির!

বিনোদন রিপোর্ট
১৬ মার্চ ২০২০, ১৯:৪৫আপডেট : ১৭ মার্চ ২০২০, ১১:৩৩

নাটকের দৃশ্যে ফেসবুক পণ্ডিত মীর সাব্বির শুরু হচ্ছে মজার ধারাবাহিক নাটক ‘জ্ঞানীগঞ্জের পণ্ডিতেরা’। যেখানে বিভিন্ন বিষয়ে জ্ঞানীদের দেখা যাবে।
এমনকি শেখানো হবে, কীভাবে ফেসবুকিং করা হয়। আর এটা করবেন অভিনেতা মীর সাব্বির! মাসুম রেজার রচনা ও শাহীন সরকার পরিচালনায় নাটকটি আগামীকাল ১৮ মার্চ থেকে শুরু হচ্ছে।

এর গল্পে দেখা যাবে, আলোকদিয়া গ্রাম। সবাই আলোকদি বলে ডাকে। সেখানে কিছুদিন হলো ইন্টারনেট এসেছে। মোবাইলে ইন্টারনেট সংযোগ পাওয়াতে এই গ্রামের মধ্যবয়সী ছেলেমেয়েরা বেশ মেতে ওঠে। ফেসবুকিং, ইউটিউব সার্ফিং, হোয়াটসঅ্যাপ, ভাইবার সবই চলে আসে ওদের মোবাইলে, ল্যাপটপে। প্রথম ব্যবহার করছে বলে তাদের এই বিষয়ে জ্ঞান কম। তবে তাদের অসুবিধা হয় না কারণ তাদের সিনিয়র ভাই গনি আছে বলে। গনিকে সবাই জ্ঞানী গনি বলে ডাকে। সব বিষয়ে কিছু কিছু জ্ঞান থাকার কারণে তার এই নামকরণ। জ্ঞানী গনি সুযোগ বুঝে একটা দোকান খুলে বসে। নাম- ‘ফিলিং হ্যাপি ডিজিটাল ক্লাব’।
এখন আলেকদি গ্রামের মধ্যবয়সী ছেলে-মেয়ের আনাগোনা এই ডিজিটাল ক্লাবে। এই দিকে এই গ্রামের খুনকার, মাতিন খান, রবি, সানি তারাও নিজেদেরকে অনেক জ্ঞানী বলে মনে করে, সবাই যার যার মত পাণ্ডিত্য দেখাতে শুরু করে। এই পাণ্ডিত্যের মধ্যেই ফুটে উঠবে সমাজের নানা চিত্র।
নাটকটিতে অভিনয় করেছেন মীর সাব্বির, নিলয়, শ্যামল মাওলা, অপর্ণা, শশী, আখম হাসান, ওয়াহিদা মলি­ক জলি, মিলন ভট্টাচার্য, আমিন আজাদ, সামিয়া অথৈ, সামানতা রহমান, শরিফ খান দিলু প্রমুখ।
এটি প্রতি সপ্তাহে মঙ্গল ও বুধবার রাত ৯টা ৪৫মিনিটে বাংলাভিশনে প্রচার হবে।

/এম/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
দেয়ালের দেশ: মন খারাপ করা সিনেমা
সিনেমা সমালোচনাদেয়ালের দেশ: মন খারাপ করা সিনেমা
জোভানের নতজানু বার্তা: আমার ওপর কষ্ট রাখবেন না
জোভানের নতজানু বার্তা: আমার ওপর কষ্ট রাখবেন না
শিল্পী সমিতির নির্বাচন: কড়া নিরাপত্তায় চলছে ভোটগ্রহণ
শিল্পী সমিতির নির্বাচন: কড়া নিরাপত্তায় চলছে ভোটগ্রহণ
কানের সমান্তরাল বিভাগে ঢাকার দুই নির্মাতার স্বল্পদৈর্ঘ্য
কানের সমান্তরাল বিভাগে ঢাকার দুই নির্মাতার স্বল্পদৈর্ঘ্য
এআই প্রযুক্তিতে প্রথম বাংলা গানের অ্যালবাম
এআই প্রযুক্তিতে প্রথম বাংলা গানের অ্যালবাম