বঙ্গবন্ধুর জন্মদিনে মাস্ক হাতে রাজপথে সিঁথি

Send
সুধাময় সরকার
প্রকাশিত : ২০:০৩, মার্চ ১৭, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৪:০৬, মার্চ ১৮, ২০২০

নিজের মুখে তো বটেই, এক ব্যাগ মাস্ক নিয়ে রাজপথে নেমে পড়েছেন কণ্ঠশিল্পী সিঁথি সাহা! উদ্দেশ্য, করোনা ভাইরাস প্রতিরোধে শহরের সাধারণ কিংবা সুবিধাবঞ্চিত মানুষগুলোর পাশে দাঁড়ানো।
এরজন্য তিনি বেছে নিয়েছেন ১৭ মার্চ, জাতির পিতা বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর দিনটিকে। এদিন প্রায় পুরোদিন তিনি হেঁটে হেঁটে নিজ হাতে প্রায় এক হাজার মাস্ক উপহার দিয়েছেন পথচারী, পথশিশু, পুলিশ সদস্য, পান বিক্রেতা, ছিন্নমূল মানুষ, রিক্সাচালকসহ বিভিন্ন শ্রেণী-পেশার মানুষদের। শুধু উপহারই নয়, সবাইকে পরিষ্কার-পরিচ্ছন্ন থাকারও পরামর্শ দিয়েছেন এই শিল্পী।
তার এই বিশেষ সফর ছিল রাজধানীর ধানমন্ডি, সংসদ ভবন এলাকা, বাংলামটর, শাহবাগ ও পল্টনের বিভিন্ন সড়কে।
সিঁথি সাহা বাংলা ট্রিবিউনকে বলেন, ‘আজ (১৭ মার্চ) আমাদের জন্য অসাধারণ একটি দিন। বঙ্গবন্ধুর শততম জন্মবার্ষিকী। আমি চেয়েছি এই দিনটিতে দেশের অসহায় মানুষদের জন্য কিছু একটা করতে। সেই ভাবনা থেকে একা একাই মাস্ক নিয়ে পথে নামি। প্রায় সারাটাদিন আমি আনন্দ নিয়ে এই কাজটি করেছি। চেষ্টা করেছি মানুষদের সচেতন করতে, যতটুকু সম্ভব। বঙ্গবন্ধুর পক্ষ থেকে এটা আমার ছোট্ট একটা নিবেদন। নিশ্চয়ই তিনি (বঙ্গবন্ধু) খুশি হয়েছেন।’
এদিকে সোশ্যাল মিডিয়ায় করোনা ভাইরাস প্রতিরোধ এবং বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী নিয়ে শিল্পী তথা তারকাদের মধ্যে নানা উদ্বেগ আর উদ্যোগ থাকলেও, এভাবে- এখনও সরাসরি সাধারণ মানুষদের জন্য পথে নামেনি কেউ।

/এমএম/

লাইভ

টপ