ইলিশের ‘অঘোষিত’ শুভেচ্ছাদূত জ্যোতি

Send
বিনোদন রিপোর্ট
প্রকাশিত : ০০:০৩, মার্চ ২২, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৫:০০, মার্চ ২২, ২০২০

 জ্যোতি ও বাবুজাতীয় মাছ ইলিশের প্রজননের সময় এর ছোট পোনা বা ঝাটকা ধরতে বরাবরই বিভিন্ন সচেতনতামূলক প্রচারণা চালিয়ে আসে সরকার।

বিগত কয়েক বছরই এটা নিয়ে নির্মিত হয়েছে নাটিকা। আর সেখানে দেখা গেছে প্রশংসিত অভিনেত্রী জ্যোতিকা জ্যোতিকে। এবার তার ব্যতিক্রম হয়নি। যার ফলে পরপর চারবার এ শিল্পীকে পাওয়া গেল এমন প্রচারণামূলক কার্যক্রমে।

গতকাল (২০ মার্চ) পূবাইলে এর দৃশ্যধারণ হয়েছে। যেখানে কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন জ্যোতি ও ফজলুর রহমান বাবু। এটি পরিচালনা করেছেন রবিন আহমেদ।

এখানে বাবু জেলে ও জ্যোতিকে তার স্ত্রীর ভূমিকায় দেখা যাবে।

বিষয়টি নিয়ে জ্যোতি বাংলা ট্রিবিউনকে বলেন, ‘পর পর চারবার ইলিশের প্রমোশনে কাজ করলাম। আনঅফিসিয়ালি নিজেকে শুভেচ্ছাদূত মনে হচ্ছে। ধন্যবাদ এর নির্মাতা ও প্রযোজককে এমন একটা কাজে বারবার আমাকে নির্বাচন করার জন্য। খুবই ভালো লাগছে।’

৩০ জুন পর্যন্ত ঝাটকা ধরা নিষেধ। এছাড়া অক্টোবর নভেম্বর পর্যন্ত ইলিশের ডিম পাড়ার সময় এ সময়ও মা মাছ ধরা বন্ধ থাকে। তাই এ সময়ে অনেকটা ক্ষতির মুখে পড়েন জেলেরা। তাদের জন্য বিশেষ ব্যবস্থা করে সরকার। দেওয়া হয় সেলাই মেশিন, প্রয়োজনীয় সামগ্রীসহ সহায়তা। এবারের নাটিকার বিষয়বস্তুও এটা। পাশাপাশি মুজিব জন্মশতবর্ষের কথাও এতে থাকছে।

জ্যোতি জানালেন, বিটিভির জন্য এটি নির্মাণ করেছে মৎস অধিদফতর। শিগগিরই এর প্রচার শুরু হবে।

/এম/এমওএফ/

লাইভ

টপ