সামাজিক দূরত্বের পরামর্শ দিতে বাজারে নুসরাত

Send
বিনোদন ডেস্ক
প্রকাশিত : ২০:৫৭, মার্চ ৩১, ২০২০ | সর্বশেষ আপডেট : ২২:২৬, মার্চ ৩১, ২০২০

মাস্ক বিতরণ ও সামাজিক দূরত্বের পরামর্শ দিতে বাজারে গেলেন নুসরাতমুখে মাস্ক, হাতে গ্লাভস। কলকাতার আলিপুরে ছেতলা মার্কেট এলাকায় এভাবে বের হলেন ভারতীয় অভিনেত্রী-সাংসদ নুসরাত জাহান। এ সময় সেখানকার বাজার থেকে নিত্যপ্রয়োজনীয় পণ্য কিনতে দেখা যায় তাকে।

করোনাভাইরাস প্রাদুর্ভাবের কারণে ভারত এখন ২১ দিনের লকডাউনে। কলকাতায়ও একই চিত্র। তবে জরুরি প্রয়োজনে বের হওয়া যাচ্ছে।
কেনাকাটার সময় স্থানীয়দের মধ্যে সামাজিক দূরত্ব বজায় রাখার গুরুত্ব সম্পর্কে সচেতনতা বৃদ্ধি করেন নুসরাত। একইসঙ্গে পশ্চিমবঙ্গ সরকারের নির্দেশিকা অনুসরণ করার আহ্বান জানান ৩০ বছর বয়সী এই তারকা।
জানা গেছে, বাজারে প্রতিটি দোকানের বাইরে কলকাতা প্রশাসনের এঁকে দেওয়া বৃত্তে দাঁড়িয়ে সামাজিক দূরত্ব বজায় রাখার জন্য ক্রেতাদের পরামর্শ দেন নুসরাত। এছাড়া সংকটের সময় পণ্যের দাম না বাড়াতে বিক্রেতাদের অনুরোধ করেন এবং পর্যাপ্ত পণ্য সরবরাহের বিষয়ে কথা বলেন।
বাজার থেকে বেরিয়ে সবজি বিক্রেতা ও শ্রমিকদের মধ্যে মাস্ক বিতরণ করেন নুসরাত। এমন একটি ছবি ইনস্টাগ্রামে শেয়ার দিয়ে তিনি লিখেছেন, ‘আসুন আমরা প্রয়োজনীয় সাবধানতা অবলম্বনের পাশাপাশি অসহায় মানুষকে সাহায্য করি। সবজি বিক্রেতা ও অন্যান্য সেবা প্রদানকারীরা আমাদের পরিবারের খাবার তৈরিতে সহায়ক, তাই তাদের অবশ্যই প্রতিরোধমূলক ব্যবস্থা সম্পর্কে সচেতন করতে হবে। দরিদ্রদের সাধ্যমতো সাহায্য করতে সবার প্রতি অনুরোধ রইলো। আমরা এখানে এক। নিরাপদে থাকুন। যত্ন নিন।’
কয়েকদিন আগে কোভিড-১৯ প্রতিরোধে বিশ্ব স্বাস্থ্য সংস্থার সেফ হ্যান্ডস হ্যাশট্যাগ চ্যালেঞ্জের অংশ হিসেবে একটি ভিডিওর মাধ্যমে সচেতনতা বৃদ্ধি করেন নুসরাত। এতে হাত ধোয়ার দৃশ্য দেখিয়েছেন তিনি। তার কথায়, ‘নিয়মিত বিরতিতে হাত পরিষ্কার রাখা এখন খুবই গুরুত্বপূর্ণ।’
এদিকে ঘরে এখন নিজেই রান্না করছেন ‍নুসরাত। বিরিয়ানি তৈরির একটি ভিডিও তার ইনস্টাগ্রামে দেখা গেছে। রান্নার পাশাপাশি ছবি এঁকে দিন কাটান বলে ভক্তদের জানিয়েছেন তিনি।

 
 
 
View this post on Instagram

‪Stay Home ~ Stay Safe

/জেএইচ/এমএম/

লাইভ

টপ