চোখ বেঁধে জনতার গান গাইলেন প্রীতম (ভিডিও)

Send
বিনোদন রিপোর্ট
প্রকাশিত : ১৬:৪২, এপ্রিল ০৭, ২০২০ | সর্বশেষ আপডেট : ০০:৩০, এপ্রিল ০৮, ২০২০

প্রীতম আহমেদ

গত সপ্তাহে এসেছিল সংগীতশিল্পী প্রীতম আহমেদের রোমান্টিক গান ‘চলো একসাথে বুড়ো হই’। অর্চিতা স্পর্শিয়ার হাতে হাত রেখে ইউটিউব ভিডিওতে হাজির হয়েছিলেন এই শিল্পী নিজেই।

গতকাল (৬ এপ্রিল) তার নিজস্ব ইউটিউব চ্যানেলেই পুরনো একটি গান এলো নতুন করে। তবে এবার একেবারে বিপরীত; তবে চিরচেনা রূপে। দেশের দুর্নীতি নিয়ে গানটি তৈরি। 

নাম ‘জনতা’। ভিডিওতে চোখ বাঁধা অবস্থায় হাজির হয়েছেন শিল্পী নিজেই। এ প্রসঙ্গে বললেন, ‘আমাদের সকলেরই চোখ বাঁধা। মনের ভেতর লোভের বস্তি বলে ভালোকে ভালো আর মন্দকে মন্দ বলতে ভুলে গেছি। আমি এই অন্ধকারে আলো জ্বালাতে গানটি প্রকাশ করেছি।’

জানা যায়, ২০০৭ সালে একটি অ্যালবামে এটি প্রকাশিত হয়েছিল। গানের কথাগুলো এমন—‘জনতার সাথে ভণিতা করছে নিত্য নেতারা, আর চোরে চুরি করে সারা রাত ভরে দিচ্ছে পাহারা। তবু রাজপথে নানা অজুহাতে আমরাই দেই সাড়া, আর কর্মীরা দেয় প্রাণ, নিরাপদ নেতারা। আর আমলা চালায় দেশ, গিনিপিগ আমরা’।

গানের কথা, সুর ও সংগীত করেছেন প্রীতম নিজেই।

প্রীতম আহমেদ বলেন, ‘‘এটা ২০০৭ সালে ‘হ্যালো বন্ধু’ অ্যালবামে প্রথম রিলিজ হয়েছিলো। তখনকার সামাজিক প্রেক্ষাপটে গানটি করেছিলাম। আমি মনে করি, সময় ও সরকার পরিবর্তন হলেও দুর্নীতির প্রেক্ষপট এখনও বহাল আছে। তাই আবার নতুন করে রিলিজ করা।’’

এই সংগীতশিল্পী এখন যুক্তরাজ্যে অবস্থান করছেন। সেখানেই চলছে গানের কাজ। তিনি এখন ব্যস্ত তিন গানের ‘ইপি’ অ্যালবাম নিয়ে। ‘চলো একসাথে বুড়ো হই’ এটির প্রথম গান। এই তিনটি গানই একটি সম্পর্কের গল্পে তৈরি। এগুলো ভিডিওতে স্থিরচিত্র দিয়ে প্রকাশের ইচ্ছে এই শিল্পীর। 
প্রীতম জানালেন, অ্যালবামটির কাজ শেষ হয়েছে মাস খানেক আগেই। কিন্তু করোনা পরিস্থিতির কারণে বাকি দুটো প্রকাশে আরেকটু সময় নিচ্ছেন তিনি। 

জনতা:

/এম/এমওএফ/

লাইভ

টপ