X
মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪
১০ বৈশাখ ১৪৩১

ছয় তহবিলে ক্লুনি-আমালের ১০ লাখ ডলার

বিনোদন ডেস্ক
১১ এপ্রিল ২০২০, ০০:১৭আপডেট : ১১ এপ্রিল ২০২০, ০০:২৮

জর্জ ক্লুনি ও আমাল আলামুদ্দিন করোনাভাইরাস মহামারি সামাল দিতে হলিউড তারকারা সহযোগিতার হাত বাড়িয়ে দিচ্ছেন। এবার এগিয়ে এলেন অভিনেতা জর্জ ক্লুনি ও আইনজীবী আমাল আলামুদ্দিন। ছয়টি ভিন্ন ভিন্ন তহবিল ও দাতব্য সংস্থায় ১০ লাখ মার্কিন ডলার অনুদান দিয়েছেন এই হেভিওয়েট দম্পতি।

হলিউড ভিত্তিক অনলাইন নিউজ পোর্টাল ডেডলাইন জানিয়েছে, মোশন পিকচার অ্যান্ড টেলিভিশন ফান্ড, এসএজি-আফট্রা ফাউন্ডেশন ও লস অ্যাঞ্জেলেস মেয়রের তহবিলে আড়াই লাখ ডলার করে দিয়েছেন ক্লুনি-আমাল। এছাড়া লেবানিজ ফুড ব্যাংক, লোম্বার্ডো ইতালি রিজিয়ন এবং যুক্তরাজ্যের ন্যাশনাল হেলথ সার্ভিসকে তিন লাখ ডলার দিয়েছেন তারা।

মোশন পিকচার অ্যান্ড টেলিভিশন ফান্ড অস্থায়ীভাবে আর্থিক সহায়তা দিচ্ছে। এসএজি-আফট্রা ফাউন্ডেশন নিজেদের সদস্যদের স্বাস্থ্যসেবা, খাবার, আশ্রয় ও চিকিৎসা ব্যয় বহন করছে। লস অ্যাঞ্জেলেস মেয়রের তহবিল থেকে শিশু ও স্বাস্থ্যকর্মীদের প্রয়োজন মেটানো, গৃহহীনদের আশ্রয়, প্রবীণদের খাবার ও স্থানীয়দের আর্থিক সহায়তা দেওয়া হচ্ছে।

লেবানিজ ফুড ব্যাংক কাজ করতে অক্ষম, প্রবীণ, প্রতিবন্ধী, রোগী, একা মা ও এতিমদের খাবার সরবরাহ করছে। লোম্বার্ডো ইতালি রিজিয়ন লোম্বার্ডোতে বিভিন্ন হাসপাতালে সরাসরি সহায়তা দেয়। আর যুক্তরাজ্যের ন্যাশনাল হেলথ সার্ভিস করোনা রোগীদের চিকিৎসার দায়িত্বে থাকা স্বাস্থ্যকর্মী ও স্বেচ্ছাসেবীদের দেখভাল করছে।

৫৮ বছর বয়সী ক্লুনি ছাড়াও হলিউড তারকাদের মধ্যে কোভিড-১৯ ত্রাণ তহবিলে অনুদান দিয়েছেন অভিনেত্রী অ্যাঞ্জেলিনা জোলি, অভিনেতা আর্নল্ড শোয়ার্জনেগার, উপস্থাপিকা অপরাহ উইনফ্রে, রায়ান রিনোল্ডস-ব্লেক লিভলি দম্পতি, মডেল কাইলি জেনার, সংগীতশিল্পী রিয়ান্না, জে-জি, শন মেন্ডেস।

৪২ বছর বয়সী আমাল আলামুদ্দিন ব্রিটিশ বংশোদ্ভুত লেবানিজ আইনজীবী। ২০১৪ সালে ইতালির ভেনিসে তাকে বিয়ে করেন জর্জ ক্লুনি। তাদের সুখের সংসারে আছে যমজ ছেলেমেয়ে আলেকজান্ডার ও এলা।

/জেএইচ/এমএম/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
সন্ধ্যা নামিলো শ্যাম: গানে ও চিত্রে মুগ্ধতার সমন্বয়
সন্ধ্যা নামিলো শ্যাম: গানে ও চিত্রে মুগ্ধতার সমন্বয়
রসায়ন পরীক্ষায় ১০ জনের সঙ্গে ‘ঘনিষ্ঠতা’!
রসায়ন পরীক্ষায় ১০ জনের সঙ্গে ‘ঘনিষ্ঠতা’!
শাকিবের সঙ্গে ব্যক্তিগত সম্পর্কের জায়গা অন্যরকম: চঞ্চল
শাকিবের সঙ্গে ব্যক্তিগত সম্পর্কের জায়গা অন্যরকম: চঞ্চল
‘লম্বা’ নায়িকা প্রসঙ্গে কৃতির ব্যাখ্যা
‘লম্বা’ নায়িকা প্রসঙ্গে কৃতির ব্যাখ্যা
জানা-অজানা ১০ তথ্যে সত্যজিৎ রায়
প্রয়াণ দিনে স্মরণজানা-অজানা ১০ তথ্যে সত্যজিৎ রায়