সাধনার ‘বাক্সবন্দি বৈশাখ’

Send
বিনোদন রিপোর্ট
প্রকাশিত : ০০:০১, এপ্রিল ১৪, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৮:০৮, এপ্রিল ১৪, ২০২০

নূর, লুবনা ও আনুশেহঘরে বসে শিল্পীদের শিল্পচর্চার মাধ্যম হিসেবে একটি অনলাইন প্লাটফর্মের উদ্যোগ নিয়েছে নৃত্য সংগঠন সাধনা। কোভিড-১৯ মহামারির এই সংকটকালীন মুহূর্তে শিল্পী, সাংস্কৃতিক কর্মী ও শিল্প অঙ্গনের সঙ্গে জড়িত মানুষদের সহযোগিতার প্রয়োজন আছে বলে মনে করে তারা।
এর প্রথম প্রচেষ্টা হিসেবে পহেলা বৈশাখে (১৪ এপ্রিল) সাধনা ‘বাক্সবন্দি বৈশাখ’ নামের এক অনলাইন ইভেন্টের আয়োজন করেছে। এতে আরও অনেকের মতো অংশ নেবেন সাবেক সংস্কৃতিমন্ত্রী, সাংসদ ও অভিনেতা আসাদুজ্জামান নূর। থাকছেন সংগীতশিল্পী আনুশেহ আনাদিল।
এটি আজ সকাল ১০টা থেকে সাধনার অফিসিয়াল ফেসবুক পেজ ও ইভেন্ট পেজে প্রচারিত হবে। আয়োজনটির পরিকল্পনা করেছেন লুবনা মারিয়াম।

এই প্রযোজনায় থাকছে আবৃত্তি, নৃত্য, সংগীত ও পৃথিবীর বর্তমান অবস্থার পরিপ্রেক্ষিতে বক্তব্য। আরও অংশ নেবেন লেখক ও অভিনয়শিল্পী নাজনীন চুমকি, সংগীতশিল্পী আনুশেহ আনাদিল, সেঠ পান্ডুরাঙ্গা, আরাশ, রাহা ও সৈয়দ রাশেদ ইমাম তন্ময়।

‘বাক্সবন্দি বৈশাখ’ ইভেন্টের নৃত্য পরিকল্পনা ও পরিচালনায় আছেন লুবনা মারিয়াম, অমিত চৌধুরী, সুইটি দাশ চৌধুরী, জুয়েইরিয়াহ মৌলি, অর্থী আহমেদ, হাসান ইশতিয়াক ইমরান, আরিফুল ইসলাম অর্ণব, আনন্দিতা খান, তাসকিন আনহা, সিন্থিয়া ইয়াসমীন, শাম্মী আখতার, পার্সা ইভানা, আবু নাঈম, অলোকা দাশ প্রান্তি, অভিরূপ ও অনিকা। সংগীত পরিবেশনায় নির্ঝর চৌধুরী, তানজিনা তমা, শিমু দে ও আশিকুর রহমান। আবৃত্তি পরিবেশন করবেন সাইমুল ইসলাম পুলক ও রেহানা হক পলি। পুরো আয়োজনটির ভিডিওগ্রাফিতে তাসকিন আনহা।

/এম/এমওএফ/

লাইভ

টপ