বৈশাখী ভালোবাসা জানালেন অমিতাভ বচ্চন

Send
বিনোদন ডেস্ক
প্রকাশিত : ০৯:০২, এপ্রিল ১৪, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৩:০৭, এপ্রিল ১৪, ২০২০

বৈশাখী ভালোবাসা জানালেন অমিতাভ বচ্চনবলিউডের শাহেনশাহ অমিতাভ বচ্চন ৭৭ বছরেও টগবগে। যেকোনও তুর্কি তরুণের সঙ্গে পাল্লা দিতে পারেন! দিনরাত উদ্যমী হয়ে কাজ করেন। তার দৈনন্দিন জীবনযাপন নিয়ে সবারই কৌতূহল থাকা স্বাভাবিক। নতুন ব্লগ পোস্টে সকালের পুরো রুটিন জানিয়ে দিয়েছেন তিনি। বাংলার ভক্তদের জানাতে ভুললেন না, পহেলা বৈশাখের শুভেচ্ছাও!

অন্য অনেকের মতো ব্যায়ামের মাধ্যমে দিন শুরু করেন বিগ বি। শ্বাস-ব্যায়াম, যোগব্যায়াম ও প্রাণায়ামায় অনেকটা সময় ব্যয় হয় তার। মাস্ক পরে টিভি বন্ধ করে ও আইফোন সাইলেন্ট মোডে দিয়ে ব্যায়ামের মাদুরে বসেন তিনি।
এরপর সকাল ১০টায় নাশতার টেবিলে বসেন চারবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার জয়ী এই তারকা। খাবারের মধ্যে থাকে জাউ, ডাবের পানি, আমলকির জুস, খেজুর, তুলসি পাতা, কাজুবাদাম, কলা, আপেল ও প্রচুর পানি।
ব্লগের শুরুতে অমিতাভ জানান, ভক্তদের পরামর্শ মেনে রাতে তাড়াতাড়ি ঘুমিয়ে পড়েন তিনি। সুস্বাস্থ্যের জন্য প্রতি ২০ মিনিট পর পর হাঁটতে হয় তাকে। টানা বসে কিছু লিখতে পারেন না।
কয়েকদিন আগে আরেকটি ব্লগে দাদাসাহেব ফালকে জয়ী এই গুণী মানুষ বলেন, ‘এখন সবকিছু কেমন যেন ঝাপসা দেখি। একটা অক্ষর মাঝে মধ্যে দুটি মনে হয়। আমি কি অন্ধ হয়ে যাচ্ছি?’
তবে ভয়ের কিছু নেই। চিকিৎসকরা ওষুধ আর চোখের ড্রপ দিয়ে আশ্বাস দিয়েছেন তিনি ঠিক হয়ে যাবেন। শুধু নিয়মিত প্রেসক্রিপশন মেনে চলতে হবে। চোখের বিশ্রামের জন্য বই পড়া কমিয়ে দিয়েছেন তিনি। এমনিতে যক্ষ্মা ও হেপাটাইটিস বি’-তে ভুগেছেন অমিতাভ। তাছাড়া লিভারের ৭৫ শতাংশ নষ্ট হয়ে গেছে তার। ২০ বছর ধরে লিভারের মাত্র ২৫ শতাংশ নিয়ে বেঁচে আছেন তিনি।
এদিকে পহেলা বৈশাখের শুভেচ্ছা জানিয়েছেন অমিতাভ। এজন্য ইনস্টাগ্রাম ও টুইটারে কুর্তা-পাজামা পরা নিজের একটি পুরনো ছবি শেয়ার করে তিনি লিখেছেন, ‘প্রার্থনা করি সবার জীবন আনন্দময় মুহূর্তে ভরে উঠুক। বৈশাখী ভালোবাসা রইলো।’
বলিউড তারকাদের মধ্যে ভক্তদের বৈশাখী শুভেচ্ছা জানিয়েছেন অজয় দেবগণ, সোনাক্ষী সিনহা, সিদ্ধার্থ মালহোত্রা, বিবেক ওবেরয়, হেমা মালিনী, রাভিনা ট্যান্ডন, নেহা ধুপিয়া-অঙ্গদ বেদি দম্পতি।
অমিতাভের হাতে এখন আছে সুজিত সরকারের ‘গুলাবো সিতাবো’, অয়ন মুখার্জির ‘ব্রক্ষ্মাস্ত্র’, নাগরাজ মানজুলের ‘ঝুন্ড’ ও রুমি জাফেরির ‘চেহরে’।

/জেএইচ/এমএম/এমওএফ/

লাইভ

টপ