দয়ার সাগর হৃতিক

Send
বিনোদন ডেস্ক
প্রকাশিত : ১৭:৫০, এপ্রিল ১৭, ২০২০ | সর্বশেষ আপডেট : ২০:১২, এপ্রিল ১৭, ২০২০

করোনাভাইরাস মহামারি মোকাবিলায় অসহায় মানুষকে সাহায্য করছেন বলিউড তারকারা। চলচ্চিত্র শিল্পের দিনমজুরদের টাকা-পয়সা ও খাদ্যসামগ্রী দিচ্ছেন তারা। এ তালিকায় অন্যতম হৃতিক রোশন। এবার লকডাউনে কর্মহীন হয়ে পড়া পাপারাজ্জিদের (ফ্রিল্যান্স ফটোগ্রাফার) সহায়তায় অনুদান দিলেন ৪৬ বছর বয়সী এই সুপারস্টার।  

হৃতিক রোশনআলোকচিত্রী বিরল ভাইয়ানি ইনস্টাগ্রামে লিখেছেন, ‘আমার মতো অকূল পাথারে পড়া পাপারাজ্জিদের সহায়তায় এগিয়ে এসেছেন হৃতিক রোশন, যারা নিম্ন-মধ্যবিত্ত পরিবারে বেড়ে উঠেছেন। সংকটে আমাদের সাহায্য করার জন্য হৃতিকের প্রতি কৃতজ্ঞতা জানাই। আরও অনেক অভিনয়শিল্পী চলচ্চিত্র শিল্পের নিম্ন আয়ের কর্মীদের সাহায্য করেছেন। কিন্তু আমরা কোনও সংগঠন কিংবা শ্রমকল্যাণ সমিতির অন্তর্ভুক্ত নই বলে এসব সুবিধা পাচ্ছি না।’

বিরল ভাইয়ানির পোস্টে হৃদয় আকৃতির ইমোজি দিয়েছেন অভিনেত্রী দিয়া মির্জা। আরেক অভিনেত্রী তিসকা চোপড়ার মন্তব্য, হৃতিকের এই পদক্ষেপ চমৎকার।  

এদিকে লকডাউনে শুটিং বন্ধ থাকায় বিপদে পড়েছে ভারতের সিনে অ্যান্ড টিভি আর্টিস্টস অ্যাসোসিয়েশনের (সিআইএনটিএএ) দিনমজুররা। এর অঙ্গসংগঠন সিনে আর্টিস্ট ওয়েলফেয়ার ট্রাস্টে (সিএডব্লিউটি) চার হাজার কর্মী ও তাদের পরিবারের জন্য ২৫ লাখ রুপি পাঠিয়েছেন হৃতিক। এমন উদারতার জন্য টুইটারে তাকে ধন্যবাদ দিয়েছেন সিআইএনটিএএ’র সাধারণ সম্পাদক সুশান্ত সিং।

লকডাউন ও কোভিড-১৯ রোগের প্রাদুর্ভাবে কর্মহীন হয়ে পড়া বৃদ্ধ, দিনমজুর ও নিম্ন আয়ের মানুষকে ১ লাখ ২০ হাজার প্যাকেট পুষ্টিকর খাবার বিতরণ করেছেন ডুগ্গু (হৃতিকের ডাকনাম)। এছাড়া মুম্বাইয়ের বৃহানমুম্বাই মিউনিসিপ্যাল করপোরেশনের কর্মীদের এন-৯৫ ও এফএফপিথ্রি মাস্ক কিনে দিয়েছেন তিনি।

এর আগে বিরল ভাইয়ানি জানান, পরিচালক রোহিত শেঠি পাপারাজ্জিদের ব্যাংক অ্যাকাউন্টে টাকা পাঠিয়েছেন। এছাড়া দিনমজুর চলচ্চিত্রকর্মীদের সহায়তায় ফেডারেশন অব ওয়েস্টার্ন ইন্ডিয়া সিনে এমপ্লয়িজকে (এফডব্লিউআইসিই) ৫১ লাখ রুপি দিয়েছেন তিনি।

তথ্যসূত্র: হিন্দুস্তান টাইমস


/জেএইচ/এমএম/এমওএফ/

লাইভ

টপ