ব্লাউজ পিস দিয়ে মাস্ক তৈরির বুদ্ধি দিলেন বিদ্যা

Send
বিনোদন ডেস্ক
প্রকাশিত : ১২:৪৭, এপ্রিল ১৯, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৩:১৯, এপ্রিল ১৯, ২০২০

বিদ্যা বালানকরোনাভাইরাস মহামারিতে ভারত এখন লকডাউন। এ সময় বোঝা যাচ্ছে বলিউড তারকারা কে কতটা সৃজনশীল। নতুন উদাহরণ অভিনেত্রী বিদ্যা বালান। ঘরে বসে একটি ব্লাউজ পিস দিয়ে মাস্ক বানিয়েছেন তিনি। কী দারুণ বুদ্ধি তার!


শনিবার (১৮ এপ্রিল) ইনস্টাগ্রামে একটি ভিডিও শেয়ার করেন ৪১ বছর বয়সী এই অভিনেত্রী। এতে দেখা যাচ্ছে, একটি ব্লাউজ পিস ও দুটি রাবার ব্যান্ড ব্যবহার করে মাস্ক বানাচ্ছেন তিনি। এরপর সেটি পরে দেখিয়েছেন।

বিদ্যা সত্যিই খুব সুন্দর একটি মাস্ক বানিয়েছেন। একইসঙ্গে ভক্তদের ঘরেই মাস্ক তৈরির এই বুদ্ধি কাজে লাগাতে পরামর্শ দিয়েছেন। পোস্টটিতে ‘আপনা দেশ আপনা মাস্ক’, ‘হোমমেড মাস্কস’ হ্যাশট্যাগ জুড়ে দিয়েছেন তিনি। ক্যাপশনে লিখেছেন, ‘একটি পুরনো শাড়ি দিয়ে অনেক মাস্ক বানানো যায়।’

‘কাহানি’ তারকা বলেন, ‘করোনা প্রতিরোধে মাস্ক গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। তবে সমস্যা হলো কেবল ভারতে নয়, সারা বিশ্বেই মাস্কের ঘাটতি দেখা দিয়েছে। অবশ্য এর একটি সহজ সমাধান আছে। আমাদের প্রধানমন্ত্রী (নরেন্দ্র মোদি) যেমন বলেছেন, আমরা ঘরে বসে মাস্ক তৈরি করতে পারি। ওড়না, স্কার্ফ বা পুরনো শাড়ির মতো যেকোনও কাপড় নিন। এবার দুটি ব্যান্ডের প্রয়োজন হবে। রাবার ব্যান্ড হলেও চলবে।’

গত মাসে ভারতে লকডাউন ঘোষণার পর সামাজিক যোগাযোগমাধ্যমে একটি ভিডিও শেয়ার করেন বিদ্যা। এতে জীবনকে উপলব্ধি করার সুযোগ দেওয়ায় করোনাভাইরাসকে ধন্যবাদ জানান তিনি! তার কথায়, ‘ধন্যবাদ করোনাভাইরাস...পরিবহন বন্ধ করে দেওয়ায় ধন্যবাদ। বহুদিন ধরেই পৃথিবী আমাদের দূষণের দিকে মনোযোগী হওয়ার প্রার্থনা করেছে। কিন্তু আমরা শুনিনি।’

এছাড়া হতদরিদ্রদের খাবারসহ নিত্যপ্রয়োজনীয় পণ্য অনুদান দেওয়ার আহ্বান জানিয়েছেন বিদ্যা। পাশাপাশি কোভিড-১৯ রোগের প্রাদুর্ভাব ঠেকাতে ঘরে থাকার গুরুত্ব সম্পর্কে সচেতনতা বৃদ্ধির বার্তা দিয়েছেন।

এদিকে বিদ্যাকে সবশেষ গত বছর ‘মিশন মঙ্গল’ ছবিতে দেখা গেছে। তার ঝুলিতে এখন আছে দুটি ছবি। এগুলো হলো অনু মেননের পরিচালনায় গণিতবিদ শকুন্তলা দেবীর বায়োপিক ও অমিত মাসুরকারের ‘শেরনি’।

 
 
 
View this post on Instagram

#ApnaDeshApnaMask #HomeMadeMasks @apnamask @startupsvscovid P.S:Ek purani saree ko kar bahut saare masks ban sakte hain.

A post shared by Vidya Balan (@balanvidya) on Apr 18, 2020 at 3:33am PDT

/জেএইচ/এমএম/এমওএফ/

লাইভ

টপ