চিকিৎসা সেবায় ফিরলেন চলচ্চিত্র পরিচালক!

Send
সুধাময় সরকার
প্রকাশিত : ১৮:২৭, এপ্রিল ২৮, ২০২০ | সর্বশেষ আপডেট : ২১:১৩, এপ্রিল ২৮, ২০২০

শুটিংয়ে নির্মাতা বুলবুল বিশ্বাসযে সময়টাতে অনেক নিয়মিত চিকিৎসক নিজেদের গুটিয়ে নিয়েছেন, তেমন সময়ে অন্য এক নজির সৃষ্টি করলেন ‘রাজনীতি’-খ্যাত তরুণ চলচ্চিত্র পরিচালক বুলবুল বিশ্বাস।

ঢাকা থেকে গিয়ে নিজের জন্মশহর কুষ্টিয়ায় গেল একমাস ধরেই সাধারণ মানুষদের চিকিৎসা সেবা দিচ্ছেন এমবিবিএস পাস করে চলচ্চিত্র নির্মাণে মন বসানো এই নির্মাতা।
করোনায় সংকটপূর্ণ পরিস্থিতিতে নিজের দায়বদ্ধতা থেকে চিকিৎসা সেবায় ফিরেছেন বলে জানান তিনি।
বুধবার (২৮ এপ্রিল) বিকালে বুলবুল বিশ্বাস বাংলা ট্রিবিউনকে বলেন, ‘সব বন্ধ হওয়ার আগেই আমি বাড়িতে আসি, বেড়াতে। তো কয়েকদিন যাওয়ার পর খেয়াল করলাম, এখানে (কুষ্টিয়া শহর) সাধারণ মানুষের বড় কষ্ট। কারণ, চিকিৎসক সংকট। তাই আমি আর ঘরে বসে থাকলাম না। এখানকার ডা. তোফাজ্জুল হেলথ সেন্টারে মেডিক্যাল অফিসার হিসেবে যুক্ত হয়ে গেলাম। সকালে সেন্টারে বসি। সন্ধ্যায় নিজের বাসায় রোগী দেখি। এরমধ্যে কেউ যদি গুরুতর খবর দেয় তো রোগীর বাসায় চলে যাই। আমার কথা একটাই, যেহেতু মিডিয়ায় গিয়ে নিজের পেশা বদলে ফেলেছি, তাই মানুষের এই সেবা করার সুযোগ হয়তো আমি আর পাবো না। তাই এখনই সময় মানুষের পাশে দাঁড়ানোর।’
চেম্বারে চিকিৎসক বুলবুল বিশ্বাসবুলবুল বিশ্বাস প্রায় ৫ বছর পর চিকিৎসা সেবায় ফিরলেন। মাঝের সময়টাতে শাকিব খান-অপু বিশ্বাসকে নিয়ে সফল ও প্রশংসিত ছবি ‘রাজনীতি’ (২০১৭) নির্মাণ করেন। হাতে রয়েছে আরও দুটি ছবি। পাশাপাশি বুলবুল নির্মাণ করেছেন বেশ কয়েকটি ওয়েব ফিল্মও।
কুষ্টিয়া থেকে বুলবুল জানান, করোনার চলমান দুর্যোগ শেষ না হওয়া পর্যন্ত তিনি রোগী দেখা চালিয়ে যাবেন।
জানান, এমবিবিএস সম্পন্ন করার পর ২০১৫ সালে স্যার সলিমুল্লাহ মেডিক্যাল কলেজে পোস্ট গ্রাজুয়েশন (এমপিএইচ) চলাকালীন নিজের প্রথম চলচ্চিত্র ‘রাজনীতি’র সুবাদে কোর্সটি ছেড়ে দেন তিনি। তবে পরিস্থিতি স্বাভাবিক হলে সেটিও সম্পন্ন করার আভাস দেন এই নির্মাতা। কারণ, নির্মাণের ফাঁকে এখন থেকে অসহায় মানুষের সেবার জন্য তিনি এই কাজটি চালু রাখতে চান।

/এমএম/এমওএফ/

লাইভ

টপ
X