লকডাউন ডায়েরিকাজ নয়, জীবন নিয়ে বেশি ভাবছি: টিনা রাসেল (ভিডিও)

Send
বিনোদন রিপোর্ট
প্রকাশিত : ১৭:৫৪, মে ০১, ২০২০ | সর্বশেষ আপডেট : ২৩:৫৫, মে ০১, ২০২০

টিনা রাসেলচলমান করোনাকালে অনেকেই ঘরে বসে নতুন নতুন কাজে নিজেকে ব্যস্ত রাখছেন। করছেন ভবিষ্যৎ পরিকল্পনাও। এক্ষেত্রে খানিক ব্যতিক্রম কণ্ঠশিল্পী টিনা রাসেল।

কেমন কাটছে গৃহবন্দি এই করোনাকাল? এমন প্রশ্নের জবাবে তিনি বললেন, ‘আমি আসলে কাজের চেয়ে জীবন নিয়ে বেশি ভাবছি। বাঁচলে কী করবো, সেই চিন্তা আপাতত মাথায় নেই।’
আরও বলেন, ‘এই সময়ে একটাই উপলব্ধি, আমি মানুষ। হাজার বছর বেঁচে থাকার সুযোগ আমার নেই।’
সংগীতের এই মেধাবী তরুণ প্রায় দেড় মাস নিজ বাসায় আছেন। ঘরে থেকেও চেষ্টা করছেন নানাভাবে অসহায় মানুষের জন্য কিছু করার। যদিও সেসব প্রকাশে অনাগ্রহ রয়েছে তার।
জানালেন, এই করোনাকালে নতুন কোনও গান না বাঁধলেও চর্চাটা ধরে রেখেছেন নিয়মিত। এনেছেন খাবারের তালিকায় কিছু পরিবর্তন। সজাগ দৃষ্টি রাখছেন পরিবারের সদস্যদের প্রতি, যেন সবাই সুস্থ থাকেন।
করোনাকালকে টিনা মনে করছেন নিজেকে ও অন্যদের চেনার জন্য ভালো একটি সুযোগ হিসেবে। বাংলা ট্রিবিউনের বিশেষ আয়োজন ‘লকডাউন ডায়েরি’র ক্যামেরার সামনে বসে টিনা বলেন, ‘বন্ধু-স্বজনরা এখন সবাই আলাদা আলাদা থাকতে হচ্ছে। অনেকদিন প্রিয় মানুষদের সঙ্গে দেখা নেই। এই আলাদা থাকার মাধ্যমে কিন্তু নতুন এক অভিজ্ঞতা হচ্ছে। এখন এমন একটা সময়−নিজেকে ও অন্যদের নতুনভাবে জানবার সুযোগ তৈরি হলো।’
‘লকডাউন ডায়েরি’তে এমন আরও অনেক ভাবনার কথা বললেন টিনা রাসেল। যার পুরোটা জানা যাবে এই ভিডিওতে−

/এমএম/এমএমজে/এমওএফ/

লাইভ

টপ