এফডিসি কর্মীদের জন্য ৬ কোটি টাকার অনুদান

Send
বিনোদন রিপোর্ট
প্রকাশিত : ১৭:২৫, মে ০৪, ২০২০ | সর্বশেষ আপডেট : ২১:৪৯, মে ০৪, ২০২০

বিএফডিসি।

করোনা দুর্যোগে গত দুই মাস বেতন পায়নি স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনের (বিএফডিসি) কর্মকর্তা-কর্মচারীরা।
এবার সেটি পরিশোধের জন্য অর্থ মন্ত্রণালয় থেকে ৬ কোটি টাকা অনুদান হিসেবে বরাদ্দ দেওয়া হয়েছে। গতকাল (৩ মে) এর অফিস আদেশ এসেছে বলে নিশ্চিত করেছে বিএফডিসি কর্তৃপক্ষ।

জানা যায়, লোকসানের মুখে থাকা এ প্রতিষ্ঠানটির জন্য প্রতিবছরই কিছু টাকা বরাদ্দ করে অর্থ মন্ত্রণালয়। এটা অনুদান হিসেবে প্রদান করে তথ্য মন্ত্রণালয়। এবারও বেতন, বিল ও অন্যান্য খরচ মিলিয়ে ২১ কোটি টাকার আবেদন করা হয়েছিল। সেখানে দ্রুত প্রয়োজনের ভিত্তিতে ৬ কোটি টাকা বরাদ্দ করা হয়। এ টাকা দিয়ে প্রতিষ্ঠানটির কর্মকর্তা-কর্মচারীদের মার্চ ও এপ্রিল মাসের বেতন পরিশোধ করা হবে। ২৬১ জন ব্যক্তি এই দুই মাসের বেতন পাননি। এদের বেশিরভাগই তৃতীয় ও চতুর্থ শ্রেণির কর্মচারী।

বিষয়টি নিশ্চিত করেছেন বিএফডিসির ব্যবস্থাপনা পরিচালক (অতিরিক্ত দায়িত্ব) নুজহাত ইয়াসমিন। তিনি বলেন, ‘গত ২৩ মার্চ ২১ কোটি টাকা অনুদান চেয়ে অর্থ মন্ত্রণালয়ে আবেদন করেছিলাম। সেটির বিপরীতে ৬ কোটি টাকা আমাদের দেওয়া হয়েছে। গতকাল তথ্য মন্ত্রণালয় থেকে এর জিও পেয়েছি। তিন-চার দিনের মধ্যেই টাকা তুলে কর্মীদের দুই মাসের বেতন পরিশোধ করা হবে।’

জানা যায়, প্রতিমাসে বেতন বাবদ ১ কোটি টাকা খরচ হয় বিএফডিসির। এবারের বরাদ্দের ৬ কোটি টাকার মধ্যে দুই মাসের বেতন বাবদ দুই কোটি ও ঈদ বোনাসে ৬০ লাখ টাকার মতো খরচ যাবে। এরপরও কিছু টাকা থাকবে; তা দিয়ে কয়েক মাসের বেতন দেওয়া হবে।

/এম/এমওএফ/

লাইভ

টপ