X
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪
১৩ বৈশাখ ১৪৩১

এফডিসি কর্মীদের জন্য ৬ কোটি টাকার অনুদান

বিনোদন রিপোর্ট
০৪ মে ২০২০, ১৭:২৫আপডেট : ০৪ মে ২০২০, ২১:৪৯

বিএফডিসি

করোনা দুর্যোগে গত দুই মাস বেতন পায়নি স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনের (বিএফডিসি) কর্মকর্তা-কর্মচারীরা।
এবার সেটি পরিশোধের জন্য অর্থ মন্ত্রণালয় থেকে ৬ কোটি টাকা অনুদান হিসেবে বরাদ্দ দেওয়া হয়েছে। গতকাল (৩ মে) এর অফিস আদেশ এসেছে বলে নিশ্চিত করেছে বিএফডিসি কর্তৃপক্ষ।

জানা যায়, লোকসানের মুখে থাকা এ প্রতিষ্ঠানটির জন্য প্রতিবছরই কিছু টাকা বরাদ্দ করে অর্থ মন্ত্রণালয়। এটা অনুদান হিসেবে প্রদান করে তথ্য মন্ত্রণালয়। এবারও বেতন, বিল ও অন্যান্য খরচ মিলিয়ে ২১ কোটি টাকার আবেদন করা হয়েছিল। সেখানে দ্রুত প্রয়োজনের ভিত্তিতে ৬ কোটি টাকা বরাদ্দ করা হয়। এ টাকা দিয়ে প্রতিষ্ঠানটির কর্মকর্তা-কর্মচারীদের মার্চ ও এপ্রিল মাসের বেতন পরিশোধ করা হবে। ২৬১ জন ব্যক্তি এই দুই মাসের বেতন পাননি। এদের বেশিরভাগই তৃতীয় ও চতুর্থ শ্রেণির কর্মচারী।

বিষয়টি নিশ্চিত করেছেন বিএফডিসির ব্যবস্থাপনা পরিচালক (অতিরিক্ত দায়িত্ব) নুজহাত ইয়াসমিন। তিনি বলেন, ‘গত ২৩ মার্চ ২১ কোটি টাকা অনুদান চেয়ে অর্থ মন্ত্রণালয়ে আবেদন করেছিলাম। সেটির বিপরীতে ৬ কোটি টাকা আমাদের দেওয়া হয়েছে। গতকাল তথ্য মন্ত্রণালয় থেকে এর জিও পেয়েছি। তিন-চার দিনের মধ্যেই টাকা তুলে কর্মীদের দুই মাসের বেতন পরিশোধ করা হবে।’

জানা যায়, প্রতিমাসে বেতন বাবদ ১ কোটি টাকা খরচ হয় বিএফডিসির। এবারের বরাদ্দের ৬ কোটি টাকার মধ্যে দুই মাসের বেতন বাবদ দুই কোটি ও ঈদ বোনাসে ৬০ লাখ টাকার মতো খরচ যাবে। এরপরও কিছু টাকা থাকবে; তা দিয়ে কয়েক মাসের বেতন দেওয়া হবে।

/এম/এমওএফ/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
সাদি মহম্মদ: ভাইয়ের কান্না, বন্ধুর স্মৃতি, সতীর্থদের গানে স্মরণ…
সাদি মহম্মদ: ভাইয়ের কান্না, বন্ধুর স্মৃতি, সতীর্থদের গানে স্মরণ…
অবশেষে মুক্তির বার্তা
অবশেষে মুক্তির বার্তা
হলিউডের প্রস্তাব ফেরালেন ক্যাটরিনা!
হলিউডের প্রস্তাব ফেরালেন ক্যাটরিনা!
টিভি ধারাবাহিকে খলনায়িকা রিনা খান
টিভি ধারাবাহিকে খলনায়িকা রিনা খান
এই গরমে শিরোনামহীনের শীতল সুর!
এই গরমে শিরোনামহীনের শীতল সুর!