X
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪
১২ বৈশাখ ১৪৩১

এবার আসছে ‘এক্সট্র্যাকশন ২’

ওয়ালিউল বিশ্বাস
০৫ মে ২০২০, ১৭:৩২আপডেট : ০৬ মে ২০২০, ১২:১৩

ক্রিস হেমসওয়ার্থ

গত ২৪ এপ্রিল মুক্তি পাওয়া ‘এক্সট্র্যাকশন’ ছবিটি এখনও আলোচনা-সমালোচনার রসদ জুগিয়ে চলেছে। আর এরমধ্যেই অন্যতম প্রযোজক জো রুশো জানালেন, তৈরি হচ্ছে চলচ্চিত্রটির দ্বিতীয় কিস্তি—‘এক্সট্র্যাকশন ২’।

এর প্রযোজনা, গল্প ও চিত্রনাট্য লেখার দায়িত্ব নিয়েছেন ‘অ্যাভেঞ্জার্স’ ছবির অন্যতম এ পরিচালক। সঙ্গে থাকছেন তার ভাই অ্যান্থনি রুশোও।
কেমন হবে কাহিনি বা ঢাকার গল্পে এবারও ছবির প্রেক্ষাপট বুনছেন কিনা তা খোলাসা করেননি তিনি।

‘ছবিটি লেখার জন্য মাত্রই চুক্তিবদ্ধ হয়েছি। আমরা এখন গল্প তৈরির একেবারে প্রাথমিক স্তরে আছি।’ সংবাদমাধ্যম ডেডলাইনকে দেওয়া সাক্ষাৎকারে জো রুশোর ভাষ্যটা এমনই।

তিনি আরও বলেন, ‘এখনই বলতে পারছি না, ছবির গল্পটি পেছনে না সামনে যাবে! প্রথম কিস্তিতে দর্শকের সামনে অনেক প্রশ্ন রাখা হয়েছিল। এগুলো ধরেই এর গল্প এগুবে।’ ছবিতে ঢাকার রাস্তায় ক্রিস

স্যাম হারগ্রেভ পরিচালিত এই ছবি ইতোমধ্যেই দেখে ফেলেছেন কয়েক কোটি মানুষ। এককথায় সুপারহিটের তকমা পেয়েছে নেটফ্লিক্সের এই প্রজেক্ট।

ভিডিওনির্ভর এ প্ল্যাটফর্মটির ইতিহাসে এক সপ্তাহে কোনও ছবি এতবার দেখা হয়নি! ডেইলি মেইলের প্রতিবেদন অনুসারে, প্রথম সাত দিনে ‘এক্সট্র্যাকশন’ পৌঁছে গেছে ৯ কোটি পরিবারে।

তবে প্রশ্নবিদ্ধও হয়েছে। ভুলভাবে ঢাকাকে উপস্থাপন করায় বাংলাদেশজুড়ে চলছে সমালোচনা।

এদিকে জানা যায়, এবারও পরিচালক হিসেবে ভাবা হচ্ছে স্যাম হারগ্রেভকে। আর মুখ্য ভূমিকা টেইলর রেক হিসেবে থাকছেন ক্রিস হেমসওয়ার্থই।
অন্যদিকে, ছবির এমন সাফল্যে ‘থর’-খ্যাত ক্রিস ইনস্টাগ্রামে ভক্তদের, প্রযোজক রুশো ভাইদের ও পরিচালক স্যাম হারগেভকে একের পর এক ধন্যবাদ জানিয়ে পোস্ট করছেন।
৩৬ বছর বয়সী এই অভিনেতা গত সপ্তাহে ইনস্টাগ্রামে লেখেন, ‘‘কী দারুণ ব্যাপার। এক্সট্র্যাকশন’ নেটফ্লিক্সের সবচেয়ে বড় ব্লকবাস্টার প্রিমিয়ার। ছবিটি থেকে যে সাড়া পেলাম, তাতে আমি সত্যিই ধন্য। আপনি যদি এখনও ছবিটি দেখে না থাকেন, তবে এখনই দেখুন!’’

সামাজিক যোগাযোগমাধ্যমে ছবি সংশ্লিষ্টদের নিয়মিতই এমন উচ্ছ্বসিত বার্তা বারবার মনে করিয়ে দিচ্ছিল, হয়তো শিগগিরই আসছে এর সিক্যুয়েল। আর অবশেষে সে ঘোষণাটাই এলো। 
সূত্র: ডেডলাইন, নেটফ্লিক্স

/এম/এমওএফ/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
‘জংলি’ মিশনে সিয়ামের সঙ্গী বুবলী
‘জংলি’ মিশনে সিয়ামের সঙ্গী বুবলী
পুরনো লাইনআপে ফিরছে ‘ব্ল্যাক’!
পুরনো লাইনআপে ফিরছে ‘ব্ল্যাক’!
ফটোগ্রাফারদের ওপর খেপলেন নোরা ফাতেহি!
ফটোগ্রাফারদের ওপর খেপলেন নোরা ফাতেহি!
শিল্পকলায় মঞ্চায়িত হলো আলিয়ঁস ফ্রঁসেজের ‘হি-রোজ’
শিল্পকলায় মঞ্চায়িত হলো আলিয়ঁস ফ্রঁসেজের ‘হি-রোজ’
সিয়াম-মেহজাবীনের পাল্টাপাল্টি পোস্টের নেপথ্যে…
সিয়াম-মেহজাবীনের পাল্টাপাল্টি পোস্টের নেপথ্যে…