X
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪
১১ বৈশাখ ১৪৩১

শাশুড়ির জন্য ১৫ বছর পর নাচলেন মিথিলা! (ভিডিও)

সুধাময় সরকার
০৮ মে ২০২০, ২২:৫৮আপডেট : ০৯ মে ২০২০, ১৬:৫০

রাফিয়াত রশিদ মিথিলা প্রায় ১৫ বছর পর নাচলেন মিথিলা। তথ্যটি দিলেন নিজেই। জানালেন, লকডাউন দীর্ঘ হলে এমন আরও অনেক সুপ্ত প্রতিভা বিকশিত হবে তার। এটা জানা গেল ৮ মে তার ফেসবুক দেয়ালে প্রকাশিত ভিডিও ও মন্তব্যের ঘরে চোখ বুলিয়ে।

ভিডিওতে মিথিলা নেচেছেন কবিগুরুর ‘মোর ভাবনার একি হাওয়ায়’ গানটির সঙ্গে। নিজের ঘরে নিজ মোবাইলে ধারণ করা ছোট্ট এই সাদামাটা ভিডিওটি দেখে মুগ্ধতার জোয়ার উঠেছে দুই বাংলায়। ঢাকার নন্দিত অভিনেত্রী সুবর্ণা মুস্তাফা থেকে শুরু করে কলকাতার কবি শ্রীজাত—সবার কণ্ঠেই মিথিলার নৃত্যপ্রতিভার প্রশংসা।
মিথিলা জানান, স্কুল থেকে কলেজ পর্যন্ত নিয়মিতই নাচের সঙ্গে ছিলেন তিনি। কিন্তু এরপর গেল প্রায় ১৫ বছর নাচ করা হয়নি তার। লকডাউন না থাকলে, এবারও নাচটা হতো না বলে শঙ্কা প্রকাশ করেছেন মিথিলা।

তিনি বলেন, ‘‘আমার ভারত মাতা সুমিতা দেবীর কারণে নাচটি করলাম। উনার ‘শ্রীময়ী ক্লাব’-এর রবীন্দ্রজয়ন্তীর ভার্চুয়াল অনুষ্ঠানের জন্য। প্রায় ১৫ বছর তো হবেই, নাচ করি না। এটা লম্বা সময়। আশা করি ক্ষমাসুন্দর দৃষ্টিতে নাচটি দেখবেন সবাই।’’



ভারত মাতা বলতে মিথিলা বোঝাতে চেয়েছেন তার শাশুড়িকে, মানে নির্মাতা সৃজিত মুখার্জির মা।
মিথিলা বললেন, ‘কদিন আগে শাশুড়ি বললেন উনাদের ক্লাবের রবীন্দ্রজয়ন্তীর অনুষ্ঠানের জন্য ঢাকা থেকে কিছু একটা করে পাঠাতে। মূলত এমন সুযোগটাকে কাজে লাগালাম নাচ দিয়ে। চিন্তা করলাম, যেহেতু ঘরেই বসে আছি, নাচ কেন নয়?’
অন্যদের মতো মিথিলাও লম্বা সময় কোয়ারেন্টিনে আছেন ঢাকার বাসায়। সঙ্গে আছে মেয়ে আইরা তাহরিম খান। মা-মেয়ে কোয়ারেন্টিন সময় পার করছেন ছবি এঁকে, ইয়োগা, নাচ আর গান করে। দিচ্ছেন ছড়ায় ছড়ায় করোনা সচেতনতার বার্তাও।

/এমএম/এমওএফ/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
‘জংলি’ মিশনে সিয়ামের সঙ্গী বুবলী
‘জংলি’ মিশনে সিয়ামের সঙ্গী বুবলী
পুরনো লাইনআপে ফিরছে ‘ব্ল্যাক’!
পুরনো লাইনআপে ফিরছে ‘ব্ল্যাক’!
ফটোগ্রাফারদের ওপর খেপলেন নোরা ফাতেহি!
ফটোগ্রাফারদের ওপর খেপলেন নোরা ফাতেহি!
শিল্পকলায় মঞ্চায়িত হলো আলিয়ঁস ফ্রঁসেজের ‘হি-রোজ’
শিল্পকলায় মঞ্চায়িত হলো আলিয়ঁস ফ্রঁসেজের ‘হি-রোজ’
সিয়াম-মেহজাবীনের পাল্টাপাল্টি পোস্টের নেপথ্যে…
সিয়াম-মেহজাবীনের পাল্টাপাল্টি পোস্টের নেপথ্যে…