X
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪
৫ বৈশাখ ১৪৩১

মা রুনা, ছেলে জোভানের গল্প

বিনোদন রিপোর্ট
০৯ মে ২০২০, ১৪:১০আপডেট : ০৯ মে ২০২০, ১৭:১৩

রুনা ও জোভান

মা দিবস উপলক্ষে নির্মিত হয়েছে বিশেষ নাটক ‘অবাক যোগসূত্র’। এতে কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন অভিনেত্রী রুনা খান ও অভিনেতা জোভান আহমেদ।

যেখানে সাম্প্রতিক ঘটে যাওয়া হৃদয়বিদরক কিছু ঘটনা উঠে আসবে। নাটকে দুটি গল্প দেখানো হবে। একটিতে মা হিসেবে হাজির হয়েছেন রুনা। অপরটিতে ছেলে জোভান।

জোভানকে দেখা যাবে গ্রামের খেটে খাওয়া এক সংগ্রামী যুবকের চরিত্রে। যে ভাগ্য উন্নয়নের জন্য অনেক কিছু করেছে। বাপ-দাদার সামান্য সম্বল জমি বেচে বিদেশ যাওয়ার চেষ্টা করেছিল দালাল মারফত। বিদেশে গেলেও অবৈধ কাগজপত্রের কারণে নিঃস্ব হয়ে ফিরে আসতে হয়েছে। তাই সচ্ছলতা কখনও তাকে ধরা দেয়নি। সে তার মাকে নিয়ে ঢাকা এসেছে। তাকে নিয়ে একটি হোটেলে যায়। ভালো খাবারের অর্ডার দেয়। মা ভাবে, গ্রামে ছেলের বৌ ও নাতি আছে। তাদের ফেলে তিনি কীভাবে খাবেন? এরপর যুবক মায়ের হাতে কিছু টাকা দিয়ে রাস্তায় বসিয়ে চলে আসে। মূলত সংসার টানতে না পারায় খরচ কমাতে মাকে ফেলে আসার সিদ্ধান্ত নিয়েছে সে।

আরেকদিকে রুনা খান একজন সংগ্রামী মা। তার ১২ বছরের ছেলে প্রতিবন্ধী। এই সন্তানকে ঘিরে জটিলতার কারণে তার সংসার ভেঙে গেছে। এই মাও তার প্রতিবন্ধী ছেলেকে নিয়ে মফস্বল থেকে ঢাকা এসেছে। এখান থেকেই ঘটতে শুরু করে চমকপ্রদ ঘটনা। দুটি গল্পই এক বিন্দুতে মিলে যায়।
মা দিবস উপলক্ষে এমন নাটক লিখেছেন শফিকুর রহমান শান্তনু। পরিচালনায় আছেন মাহমুদ হাসান রানা। অভিনয় করেছেন জোভান আহমেদ, শিল্পী সরকার অপু, রুনা খান, আশরাফুল আশীষ, শিশুশিল্পী শরীফুলসহ অনেকে।
শান্তনু বলেন, ‌‘জীবনঘনিষ্ঠ এই গল্পটি আসলে মা ও সন্তানের চিরন্তন ভালোবাসার নতুন এক রূপ। এতে সমসাময়িক ঘটনাও আছে। যা দর্শককে ভাবাবে, কাঁদাবে।’

নাটকে অভিনয় করেছেন জোভান আহমেদ, শিল্পী সরকার অপু, রুনা খান, আশরাফুল আশীষ, শিশুশিল্পী শরীফুলসহ অনেকে।
‘অবাক যোগসূত্র’ প্রযোজনা করেছেন আর এইচ তানভীর পিকচারস। আরটিভির মা দিবসের অনুষ্ঠানমালায় ১০ মে রাত ৮টায় প্রচার হবে এটি।

/এম/এমওএফ/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
ওমর: ‘নায়িকাবিহীন’ এক থ্রিলার
সিনেমা সমালোচনাওমর: ‘নায়িকাবিহীন’ এক থ্রিলার
মহিলা সমিতি মঞ্চে ‘অভিনেতা’ ও ‘টিনের তলোয়ার’
মহিলা সমিতি মঞ্চে ‘অভিনেতা’ ও ‘টিনের তলোয়ার’
কানের সমান্তরাল তিন বিভাগে কোন কোন দেশের ছবি
কান উৎসব ২০২৪কানের সমান্তরাল তিন বিভাগে কোন কোন দেশের ছবি
চীনে মুক্তি, নতুন ইতিহাস গড়বে ‘টুয়েলভথ ফেল’?
চীনে মুক্তি, নতুন ইতিহাস গড়বে ‘টুয়েলভথ ফেল’?
রেকর্ড স্টোর ডে: এবারও বিশেষ আয়োজন
রেকর্ড স্টোর ডে: এবারও বিশেষ আয়োজন