১০ লাখ টাকায় বিক্রি হলো নাকের নথ, গিটার, ড্রামস কিট

Send
বিনোদন রিপোর্ট
প্রকাশিত : ১৪:৩৬, মে ১৪, ২০২০ | সর্বশেষ আপডেট : ২১:৪৫, মে ১৪, ২০২০

চিরকুট ব্যান্ড

অসহায় ও অসচ্ছল মানুষের মুখে হাসি ফোটাতে নিজেদের ব্যবহৃত পণ্য নিলামে তুললেন ব্যান্ড চিরকুটের সদস্যরা।
তিন সদস্য সুমির নথ, ইমনের মেন্ডোলিন আর পাভেলের ড্রামস কিট—নিলামে উঠছিল ‘অকশন ফর অ্যাকশন’ নামের প্ল্যাটফর্মে।
সেখানে এগুলোর দাম আসে ১০ লাখ টাকা। অস্ট্রেলিয়া প্রবাসী জায়েদি সজীবের স্বত্বাধিকারী নিলাম জিতে নেয়। গতকাল ১৩ মে সারা দিন জিনিসগুলোর নিলাম চলে। রাতে বিজয়ীর নাম ঘোষণা করে কর্তৃপক্ষ।
করোনায় আক্রান্ত শুরু হওয়ার পর অসচ্ছল ও দরিদ্র মানুষদের জন্য তারকাদের পণ্য নিলামে তুলছে ‘অকশন ফর অ্যাকশন’ নামের ফেসবুক পেজটি। এর আগে সংগীতশিল্পী তাহসান খানের প্রথম অ্যালবাম ‘কথোপকথন’-এর মাস্টার কপি ও ‘ঈর্ষা’ গানের লিরিক পৃষ্ঠা ৭ লাখ ৫০ হাজার ও প্রয়াত অভিনেতা হুমায়ুন ফরীদির চশমা ৩ লাখ ২৫ হাজার ১২ টাকায় বিক্রি হয়েছিল।

এদিকে গতকাল চিরকুটের এই পণ্যগুলোর ভিত্তিদাম তিন লাখ টাকা নির্ধারণ করা হয়। অস্ট্রেলিয়া-বাংলাদেশ কালচারাল এক্সচেঞ্জ নামে একটি কোম্পানির কর্ণধার অস্ট্রেলিয়ান প্রবাসী জায়েদি সজীব কিনেছেন এগুলো। চিরকুট জানায়, প্রাপ্ত টাকা ২০টি পরিবারের ৫ মাসের ব্যয়ে খরচ করা হবে।

এ প্রসঙ্গে ব্যান্ডের গায়িকা সুমি বলেন, ‘এই ১০ লাখ টাকা এই মুহূর্তে আমাদের জন্য ১০ কোটি টাকার চেয়েও মূল্যবান। আমরা ঠিক করেছি টাকাটা ২০টি পরিবারকে ১০ হাজার করে ৫ মাসের খরচ হিসেবে দেবো।’

নিলামের ব্যতিক্রমী এ উদ্যোগটির পরিকল্পনা আলোকচিত্রী প্রীত রেজার। এতে আরও যুক্ত আছেন অনলাইন অ্যাক্টিভিস্ট আরিফ আর হোসেন ও চিশতী ইকবাল।

প্রীত বাংলা ট্রিবিউনকে বলেন, ‘মানুষের পাশে মানুষকেই দাঁড়াতে হবে। দেশে অনেক সামর্থ্যবান আছেন। যারা কারও না কারও ভক্ত। তাই তাদের অর্থ মানুষের সেবায় ব্যবহৃত হবে। বিনিময়ে প্রিয় তারকাদের উপহারটি তারা পাবেন।’

/এম/এমওএফ/

লাইভ

টপ
X