লকডাউনেও ঢাকা টু কলকাতায় শুটিং! (ভিডিও)

Send
বিনোদন রিপোর্ট
প্রকাশিত : ২১:১১, মে ১৪, ২০২০ | সর্বশেষ আপডেট : ১২:৩১, মে ১৫, ২০২০

ভিক্রম ও মিথিলাচলমান লকডাউনে বন্ধ রয়েছে নাটক-সিনেমার স্বাভাবিক শুটিং। তবে এই পর্যায়ে এসে ঘরে বসেও নির্মাণ শুরু হলো গান, নাটক কিংবা স্বল্পদৈর্ঘ্য।

এবার সেই তালিকায় নতুন মাত্রা যুক্ত করলেন নির্মাতা শাহরিয়ার পলক। শুটিং করলেন ঢাকায় বসে কলকাতায়! নির্মাণ করলেন একটি বিশেষ স্বল্পদৈর্ঘ্য।
‘দূরে থাকা কাছের মানুষ’ নামের এই বিশেষ কাজটি সবার জন্য উন্মুক্ত হলো ১২ মে ধ্রুব টিভির ইউটিউব চ্যানেলে।
বাংলাদেশের প্রেক্ষাগৃহ আর কলকাতার টিভিওয়ালা মিডিয়ার যৌথ উদ্যোগের এই চলচ্চিত্রে অভিনয় করেছেন ঢাকার মিথিলা আর কলকাতার ভিক্রম।
পরিচালক জানালেন, ঢাকা-কলকাতা মিলিয়ে মোট ৪ দিন শুটিং হয়েছে। দুজন শিল্পী নিজ নিজ বাসায় থেকে শুটিংয়ে অংশ নিয়েছেন। আর নির্মাতা সেটি ভিডিও কলিংয়ের মাধ্যমে নির্দেশনা দিয়েছেন।
শাহরিয়ার পলক বলেন, ‘যেহেতু দুজন দুই দেশের মানুষ, যার যার বাড়িতেই ছিলেন। সেহেতু কিছুটা সমস্যা হচ্ছিলো এই নতুন মাধ্যমে (অনলাইন) কাজ করতে গিয়ে। তবে সবার যথেষ্ট সহযোগিতা থাকায় সব সমস্যার সমাধান হলো অল্প সময়ের মধ্যে।’
এতে দীপ্ত চরিত্রে ভিক্রম আর বন্যা চরিত্রে অভিনয় করেছেন মিথিলা। ছবিটির দৈর্ঘ্য ১২ মিনিট।
ভাইরাস ও ব্যাকটেরিয়া নিয়ে গবেষণা করছে দীপ্ত। মাসখানেক আগে লন্ডন থেকে কলকাতায় আসে সে। গোটা বিশ্ব যখন ভাইরাসজনিত রোগে আক্রান্ত হয়, তখন হঠাৎ করে সে আবিষ্কার করে তার ১৪ বছর আগে হারিয়ে যাওয়া প্রেমিকা বন্যাকে। যে ঢাকা শহরের একজন সাংবাদিক, ভালো গানও গায়।

১৪ বছর আগে মরে যাওয়া প্রেম যেন প্রাণ পায় এই করোনাকালে এসে।

এরপরের গল্পটা তারাই জানেন, যারা ধ্রুব টিভির ইউটিউব চ্যানেলে ইতিমধ্যে স্বল্পদৈর্ঘ্যটি দেখেছেন।

কাজটি প্রসঙ্গে ধ্রুব টিভির কর্ণধার সংগীতশিল্পী ধ্রুব গুহ বলেন, ‘বিষয়টি একেবারেই নতুন একটি প্রয়াস। বিশ্ব মাহামারিতে সবাই আমরা ঘরবন্দি। এই দুর্যোগকালীন সময়ে ঘরবন্দি মানুষকে একটু বিনোদন দিতেই এই আয়োজন। পাশাপাশি মানবিক বিষয়ের দিকেও গুরুত্ব দেয়া হয়েছে। তা হলো, এই ছোট সিনেমার ডিজিটাল রিলিজ থেকে আয়কৃত অর্থ, দুই বাংলার প্রোডাকশনের সঙ্গে জড়িত থাকা রুট লেভেলের কর্মীদের কল্যাণে ব্যয় করা হবে।’

/এমএম/

লাইভ

টপ