করোনার উপসর্গ ধরতে পুলিশকে দেড় হাজার স্মার্টওয়াচ দিলেন অক্ষয়

Send
বিনোদন ডেস্ক
প্রকাশিত : ১৬:৪৪, মে ১৬, ২০২০ | সর্বশেষ আপডেট : ২০:২৪, মে ১৬, ২০২০

বলিউডের অনেক তারকার পাশাপাশি করোনাভাইরাস মহামারিতে অসহায় মানুষকে সাহায্য করে যাচ্ছেন সুপারস্টার অক্ষয় কুমার। এছাড়া কোভিড-১৯ প্রতিরোধে সামনের সারিতে কর্মরত পুলিশের প্রতি সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছেন তিনি।

করোনার উপসর্গ শনাক্তে সহায়তার জন্য কয়েকদিন আগে মুম্বাই পুলিশকে ১ হাজার স্মার্টওয়াচ উপহার দিয়েছেন ‘খিলাড়ি’ তারকা। মুম্বাই পুলিশ বিশ্বের প্রথম সংস্থা, যারা এই পন্থায় জীবাণুটির অস্তিত্ব ধরতে পারছেন। করোনাভাইরাসের প্রাদুর্ভাবে ভারতের সবচেয়ে ক্ষতিগ্রস্ত শহরের মধ্যে মুম্বাই অন্যতম।
কারও শরীরে কোভিড-১৯ সংক্রমণ করেছে কিনা তার প্রাথমিক উপসর্গ পাওয়া যায় ঘড়িটির মাধ্যমে। এ ধরনের স্মার্টওয়াচ ভারতে পর্যায়ক্রমে পাওয়া যাবে। সাধারণ মানুষের কাছে বিক্রির আগে করোনাভাইরাস মহামারিতে সামনের সারির সেবা প্রদানকারীদের জরুরি ভিত্তিতে দেওয়া হচ্ছে এটি।
এদিকে মহারাষ্ট্র রাজ্যের নাশিকে করোনাভাইরাস আক্রান্তের সংখ্যা বাড়ছে। তাই নাশিক পুলিশের কাছে ৫০০ স্মার্টওয়াচ পাঠিয়েছেন অক্ষয়। নাশিক পুলিশ কমিশনার বিশ্বাস নাংরে পাটিল বলেন, ‘অক্ষয় কুমারের কাছে আমরা কৃতজ্ঞ। তার দেওয়া ৫০০ স্মার্টওয়াচ ৪৫ বছরের বেশি বয়সীদের ক্ষেত্রে ব্যবহার করা হবে। তাদের শরীরের তাপমাত্রা, হার্ট রেট ও রক্তচাপ কেন্দ্রীয়ভাবে আমাদের নজরদারিতে থাকবে।’
এর আগে মুম্বাই পুলিশ ফাউন্ডেশনকে ২ কোটি রুপি অনুদান দেন ৫২ বছর বয়সী এই তারকা। গত ২৭ এপ্রিল মুম্বাই পুলিশ কমিশনার তার অফিসিয়াল টুইটার অ্যাকাউন্টে এ জন্য ধন্যবাদ জানান তাকে।
বলিউড তারকাদের মধ্যে অক্ষয় কুমার করোনাভাইরাস মোকাবিলায় ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ত্রাণ তহবিলে বিশাল অঙ্কের (২৫ কোটি রুপি) অনুদান দেন। এরপর বৃহানমুম্বাই মিউনিসিপ্যাল করপোরেশনকে (বিএমসি) ব্যক্তিগত সুরক্ষা সরঞ্জাম (পিপিই), মাস্ক ও নমুনা পরীক্ষার কিট কেনার জন্য ৩ কোটি রুপি পাঠান তিনি।
আর্থিক সহায়তা ছাড়াও সবাইকে ঘরে থাকার আহ্বান জানিয়ে সচেতনতা বৃদ্ধির জন্য সামাজিক যোগাযোগমাধ্যম ব্যবহার করছেন অক্ষয়। স্বাস্থ্যকর্মীদের কৃতজ্ঞতা জানাতে নিজের অভিনীত ‘কেসারি’ ছবির ‘তেরি মিট্টি’ গানের নতুন মিউজিক ভিডিওতে অংশ নিয়েছেন।
স্ত্রী টুইংকেল খান্না, ছেলে আরব ও মেয়ে নিতারাকে নিয়ে ঘরে থাকছেন অক্ষয়। তাকে ‘সূর্যবংশী’তে অদম্য পুলিশ কর্মকর্তার চরিত্রে দেখা যাবে। শোনা যাচ্ছে, তার অভিনীত লক্ষ্মী বোম ডিজনি প্লাস হটস্টারে মুক্তি পাবে।
তথ্যসূত্র: বলিউড হাঙ্গামা

/জেএইচ/এমএম/

লাইভ

টপ