সালমানের ঈদি ‘ভাই ভাই’, বাবাকে ছাড়া ঈদ

Send
বিনোদন ডেস্ক
প্রকাশিত : ১২:০০, মে ২৬, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৫:৫১, মে ২৬, ২০২০

সালমান খানসুপারস্টার সালমান খান ঈদে সাধারণত নতুন ছবি নিয়ে হাজির হন বড় পর্দায়। কিন্তু করোনাভাইরাস মহামারির কারণে সিনেমা হল বন্ধ। তাই ভক্ত ও ফলোয়ারদের অন্যরকম ঈদি দিয়েছেন তিনি। এটি হলো নিজের গাওয়া নতুন গান। সোমবার (২৫ মে) তার ইউটিউব চ্যানেলে এসেছে এর মিউজিক ভিডিও।

গানটির শিরোনাম ‘ভাই ভাই’। হিন্দু ও মুসলিম সম্প্রদায়ের মধ্যকার ভ্রাতৃত্ব বিষয়ক তাৎপর্যপূর্ণ বক্তব্য দিয়ে এর কথা লিখেছেন সালমান ও দানিশ সাবরি। মিউজিক ভিডিওর শুটিং হয়েছে পানভেলে সল্লুর খামারবাড়িতে। এতে তাকেই গাইতে দেখা গেছে। র‌্যাপ অংশ গেয়েছেন রুহান আরশাদ। সুর ও সংগীত পরিচালনা করেছেন সাজিদ ওয়াজিদ।

সামাজিক যোগাযোগমাধ্যমে মিউজিক ভিডিওটি শেয়ার দিয়েছেন ৫৪ বছর বয়সী এই তারকা। তিনি লিখেছেন, ‘আপনাদের সবার জন্য আমি কিছু বানিয়েছি। দেখে বলবেন কেমন লেগেছে। আপনাদের সবাইকে ঈদ মোবারক।’ এর সঙ্গে জুড়ে দিয়েছেন ‘ভাই ভাই’ হ্যাশট্যাগ।

সালমানের তরফ থেকে ভক্তদের জন্য এর চেয়ে ভালো উপহার আর হতে পারে না! এ প্রসঙ্গে আনুষ্ঠানিক বিবৃতিতে তিনি বলেছেন, ‘সবার আগে সবাইকে ঈদ মোবারক। আমরা যেন এ বছর মহামারি মোকাবিলার শক্তি পাই। এবারের ঈদে নতুন ছবি মুক্তি দিতে পারিনি, তাই আমার ভক্তদের জন্য খুব বিশেষ একটি গান করেছি। এর নাম ভাই ভাই। এটি ভ্রাতৃত্ব ও ঐক্যের বার্তা দেয়। ঈদ এই গান প্রকাশের মোক্ষম দিন, কারণ উৎসব মানুষকে কাছাকাছি টেনে আনে। গানটি তৈরির সময় আমি যতটা উপভোগ করেছি, আশা করি শ্রোতারা ততটাই উপভোগ করবেন।’

সল্লুর ইউটিউব চ্যানেলে গানটির বর্ণনায় বলা হয়েছে, “ঈদ উপলক্ষে সবার জন্য একটি বিশেষ উপহার। ‘ভাই ভাই’ শুনুন ও ভ্রাতৃত্ব ছড়িয়ে দিন। সবাইকে ঈদ মোবারক!”

এবারের ঈদুল ফিতরে বহুল প্রতীক্ষিত ছবি ‘রাধে: ইউর মোস্ট ওয়ান্টেড ভাই’ মুক্তি দেওয়ার পরিকল্পনা ছিল সালমানের। কিন্তু করোনাভাইরাস মহামারির কারণে তা ভেস্তে গেছে। প্রভু দেবার পরিচালনায় এতে আরও থাকছেন দিশা পাটানি, রণদীপ হুদা ও জ্যাকি শ্রফ।

২০০৯ সাল থেকে প্রতি বছরের ঈদুল ফিতরে মুক্তি পেয়েছে সালমানের নতুন নতুন ছবি। ‘ওয়ান্টেড’ দিয়ে শুরু, এরপর একে একে ‘দাবাং’, ‘সুলতান’, ‘বজরঙ্গি ভাইজান’ প্রভৃতিতে হাজির হয়েছেন তিনি।

সম্প্রতি নিজের ইউটিউব চ্যানেলে ‘পেয়ার কারোনা’ ও ‘তেরে বিনা’ নামে আরও দুটি গান বের করেন সালমান। লকডাউন চলাকালে এগুলোরও শুটিং হয়েছে খামারবাড়িতে। এরমধ্যে ‘তেরে বিনা’য় তার সঙ্গে মডেল হয়েছেন শ্রীলঙ্কান সুন্দরী জ্যাকলিন ফার্নান্দেজ। জনপ্রিয় এই অভিনেত্রী ছাড়াও সেখানে আটকে আছেন সালমানের কথিত প্রেমিকা রোমানিয়ার ইউলিয়া ভানতুর, ছোট বোন অর্পিতা খান ও তার স্বামী আয়ুশ শর্মা আর তাদের দুই সন্তান, অভিনেত্রী বালুশা ডি’সুজা।

সালমান এবারের ঈদ উদযাপন করেছেন খামারবাড়িতে। আরোপিত অবরোধের (লকডাউন) কারণে মুম্বাইয়ের গ্যালাক্সি অ্যাপার্টমেন্টে বাবার (চিত্রনাট্যকার সেলিম খান) সঙ্গে দিনটি কাটানোর সুযোগ হয়নি তার। ফোনে শুভেচ্ছা বিনিময় করেছেন তারা। ঈদের দিন সাদামাটাভাবেই কেটেছে সেলিম খানের। বিশেষ কোনও খাবার রান্না হয়নি ঘরে।

সালমান খানের দেহরক্ষী শেরাআড়াই দশকেরও বেশি সময় ধরে সালমানের নিরাপত্তা সামলাচ্ছেন শেরা। ক্যাপশনে লেখা, ‘আমার মালিক ছাড়া ঈদ কখনোই পরিপূর্ণ মনে হয় না। সবাইকে ঈদ মোবারক। ঘরে পরিবারের সঙ্গে ঈদ উদযাপন করুন।’ 

এদিকে ঈদ উপলক্ষে স্বাস্থ্য সুরক্ষা পণ্যের নতুন ব্র্যান্ড চালু করলেন সালমান। এর প্রতিটি পণ্যে থাকছে তার ছবি। প্রথমে তিনি বাজারে এনেছেন হ্যান্ড স্যানিটাইজার। এর আগে পোশাক, ফিটনেস সরঞ্জাম, জিম ও ই-সাইকেল ব্র্যান্ড বের করেন তিনি।

তথ্যসূত্র: টাইমস অব ইন্ডিয়া

/জেএইচ/এমএম/এমওএফ/

লাইভ

টপ