X
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪
১১ বৈশাখ ১৪৩১

করোনা নয়, ফুসফুসের সংক্রমণে হাসপাতালে সুজেয় শ্যাম

বিনোদন রিপোর্ট
২৭ মে ২০২০, ১৩:০১আপডেট : ২৭ মে ২০২০, ১৭:২২

সুজেয় শ্যাম স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের কণ্ঠযোদ্ধা ও জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত সংগীত পরিচালক সুজেয় শ্যামকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

শ্বাসকষ্ট নিয়ে অসুস্থ হয়ে পড়লে তাকে নেওয়া হয় রাজধানীর বিআইএইচএস জেনারেল হাসপাতালে। গতকাল (২৬ মে) সেখানে তার ফুসফুসে সংক্রমণ ধরা পড়ে। তাই রাতেই তাকে রাজধানীর কুর্মিটোলা হাসপাতালে ভর্তি করা হয়।

সুজেয় শ্যামের মেয়ে লিজা বিষয়টি বাংলা ট্রিবিউনকে নিশ্চিত করেছেন। পারিবারিক সূত্র জানা যায়, সুজেয় শ্যামের ফুসফুসে সংক্রমণ আগে থেকেই রয়েছে। গত কয়েকদিন ধরে শ্বাস নিতে সমস্যা হচ্ছিল তার।

লিজা বলেন, ‌‘বাবার ফুসফুসে সমস্যা রয়েছে। এছাড়াও উনার শ্বাসকষ্ট হচ্ছে। তাই বিআইএইচএস জেনারেল হাসপাতালের চিকিৎসক বাবাকে কুর্মিটোলা রেফার করেন। তবে তার শরীরে জ্বর নেই। আজকে দুপুরে হাসপাতাল থেকে তার করোনার নমুনা নেওয়া হবে। তাই তিনি এখনও করোনা পজিটিভ নন।’

এদিকে গতকাল রাত থেকে সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ে, করোনায় আক্রান্ত হয়েছেন দেশের অন্যতম এই সংগীতজ্ঞ। তবে পরিবার থেকে জানানো হলো, আশঙ্কা করা হলেও এখানও তিনি পজিটিভ বলে প্রমাণিত হননি।

দেশ স্বাধীনের আগ থেকে সংগীত নিয়ে কাজ করে চলেছেন সুজেয় শ্যাম।

মুক্তিযুদ্ধের সময়ে স্বাধীন বাংলা বেতারে প্রচারিত তার সুর করা গানগুলোর মধ্যে ‘বিজয় নিশান উড়ছে ঐ’, ‘রক্ত দিয়ে নাম লিখেছি, বাংলাদেশের নাম’, ‘আজ রণ সাজে বাজিয়ে বিষাণ’, ‘মুক্তির একই পথ সংগ্রাম’, ‘ওরে আয়রে তোরা শোন’, ‘আয়রে চাষি-মজুর কুলি’, ‘রক্ত চাই, রক্ত চাই’, ‘আহা ধন্য আমার’ উল্লেখযোগ্য।

হাছন রাজাকে নিয়ে নির্মিত ‘হাছন রাজা’ (২০০২) চলচ্চিত্রের সংগীত পরিচালনা করে পান প্রথম জাতীয় চলচ্চিত্র পুরস্কার। চলচ্চিত্রকার চাষী নজরুল ইসলামের বিশেষ অনুরোধে এই চলচ্চিত্রের একটি গানেও কণ্ঠ দেন তিনি। পরবর্তী সময়ে ‘জয়যাত্রা’ ও ‘অবুঝ বউ’ চলচ্চিত্রের গানের সংগীত পরিচালনা করে যথাক্রমে ২০০৪ ও ২০১০ সালে একই পুরস্কার লাভ করেন তিনি।

/এম/এমওএফ/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ের গল্প বাংলাদেশের পর্দায়
আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ের গল্প বাংলাদেশের পর্দায়
মিশা-ডিপজলদের শপথ শেষে রচিত হলো ‘কলঙ্কিত’ অধ্যায়!
চলচ্চিত্র শিল্পী সমিতিমিশা-ডিপজলদের শপথ শেষে রচিত হলো ‘কলঙ্কিত’ অধ্যায়!
সন্ধ্যা নামিলো শ্যাম: গানে ও চিত্রে মুগ্ধতার সমন্বয়
সন্ধ্যা নামিলো শ্যাম: গানে ও চিত্রে মুগ্ধতার সমন্বয়
রসায়ন পরীক্ষায় ১০ জনের সঙ্গে ‘ঘনিষ্ঠতা’!
রসায়ন পরীক্ষায় ১০ জনের সঙ্গে ‘ঘনিষ্ঠতা’!
শাকিবের সঙ্গে ব্যক্তিগত সম্পর্কের জায়গা অন্যরকম: চঞ্চল
শাকিবের সঙ্গে ব্যক্তিগত সম্পর্কের জায়গা অন্যরকম: চঞ্চল