X
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪
১২ বৈশাখ ১৪৩১

‘ক্রাইম প্যাট্রল’ অভিনেত্রীর সুইসাইড নোট

বিনোদন ডেস্ক
২৭ মে ২০২০, ১৯:৪৫আপডেট : ২৮ মে ২০২০, ০৩:১১

প্রেক্ষা মেহতা করোনাভাইরাস পরিস্থিতিতে শুটিং বন্ধ। এ কারণে পায়ের তলার মাটি যাদের শক্ত নয়, সেসব অভিনয় শিল্পীর আয়-রোজগার নেমে গেছে শূন্যের কোঠায়। তাদেরই একজন ভারতের টিভি অভিনেত্রী প্রেক্ষা মেহতা। ঘরবন্দি থাকায় তাকে আঁকড়ে ধরেছে মানসিক অবসাদ। সব মিলিয়ে মনোবল ধরে রাখতে পারেননি। এ কারণে আত্মহত্যার পথ বেছে নিলেন তিনি।

সোমবার (২৬ মে) রাতে ভারতের মধ্যপ্রদেশ রাজ্যের ইনদোরে নিজের বাসার সিলিং ফ্যানের সঙ্গে দড়ি ঝুলিয়ে গলায় ফাঁস দিয়েছেন ২৫ বছর বয়সী এই তরুণী। সুইসাইড নোটে তিনি উল্লেখ করেছেন, ভাঙা স্বপ্ন নিয়ে বেঁচে থাকা যায় না।

আজ মঙ্গলবার সকালে সিলিং ফ্যানে প্রেক্ষাকে ঝুলে থাকতে দেখেন তার বাবা। তড়িঘড়ি মেয়েকে হাসপাতালে নিয়ে গেলেও চিকিৎসকরা মৃত ঘোষণা করেন।

ভারতীয় সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়াকে ইনদোরের হীরানগর থানার পুলিশ ইন্সপেক্টর রাজীব ভাদোরিয়া জানান, প্রেক্ষার ঘরে এক পাতার সুইসাইড নোট পাওয়া গেছে। এতে তিনি লিখেছেন, কোভিড-১৯ মহামারিকালে বিভিন্নভাবে ইতিবাচক থাকার চেষ্টা করেছিলেন। কিন্তু শেষ পর্যন্ত মনোবল ধরে রাখতে পারেননি।

সুইসাইড নোটে প্রেক্ষা লিখেছেন, ‘আমার ভেঙে যাওয়া স্বপ্নগুলো আমার আত্মবিশ্বাসকে মেরে ফেলেছে। মৃত স্বপ্ন নিয়ে বাঁচতে পারবো না। এভাবে অনর্থক বেঁচে থাকা কঠিন। গত এক বছর অনেক চেষ্টা করেছি। আমি এখন ক্লান্ত হয়ে পড়েছি।’

প্রেক্ষা মেহতা ভারতের আরেক সংবাদমাধ্যম প্রেস ট্রাস্ট অব ইন্ডিয়াকে (পিটিআই) রাজীব ভাদোরিয়া বলেন, ‘প্রাথমিক তদন্তে আমরা ধারণা করছি, প্রেক্ষা মেহতা হতাশায় ভুগছিলেন। আমরা এই ঘটনার বিস্তারিত খতিয়ে দেখছি। তার মরদেহ ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে।’

ইনদোরে প্রেক্ষার বাসার কাছেই থাকেন তার এক কাজিন। তিনি পিটিআই’কে জানান, প্রেক্ষা কঠোর পরিশ্রম করতেন। তাই নিজেকে নিয়ে তার প্রত্যাশা অনেক বেশি ছিল। ছোটবেলা থেকে তিনি ছিলেন প্রাণবন্ত। কিন্তু পরে অনেক চুপচাপ হয়ে পড়েন।

সোমবার রাতে পরিবারের সঙ্গে তাস খেলায় যোগ দেননি প্রেক্ষা। সিঁড়িতে একা বসে ছিলেন তিনি। মা তার কাছে জানতে চেয়েছিলেন ঠিক আছেন কিনা। তিনি আশ্বস্ত করে জানান ভালো আছেন।

লকডাউন শুরুর আগে মুম্বাই থেকে ইনদোরে চলে আসেন প্রেক্ষা। আত্মহত্যার কয়েক ঘণ্টা আগে ইনস্টাগ্রাম স্টোরিসে তিনি লিখেছেন, ‘স্বপ্নের মৃত্যু হওয়া খুব বাজে ব্যাপার।’ এতে তার বিরক্তিকর মানসিক অবস্থার আভাস ছিল।

গত ২২ মে ইনস্টাগ্রামে নিজের একটি সেলফি পোস্ট করেছিলেন প্রেক্ষা। আত্মহত্যার ঘটনা শোনার পর এই ছবির মন্তব্যের ঘরে অনেকে লিখেছেন, ‘শান্তিতে থাকুন।’
প্রেক্ষার আত্মহত্যার খবর শুনে শোকে আচ্ছন্ন হয়ে পড়েছে ভারতের টেলিভিশন অঙ্গন। অনেকে শোক প্রকাশ করেছেন এবং অভিনয়কে পেশা হিসেবে নিতে আগ্রহীদের মানসিকভাবে শক্ত থাকার আহ্বান জানিয়েছেন। অভিনেত্রী রিচা তিওয়ারি ইনস্টাগ্রামে লিখেছেন, ‘হাসির পেছনে অনেক কিছু লুকিয়ে থাকে। সবার পক্ষে তা বোঝা সম্ভব নয়। তাই শারীরিক সুস্থতার মতো আমাদের মানসিক সুস্থতাকে গুরুত্ব দিতে হবে।’
মধ্যপ্রদেশ স্কুল অব ড্রামার একজন সদস্য ছিলেন প্রেক্ষা মেহতা। মঞ্চে নিয়মিত অভিনয় করতেন। সনি টিভির ‘ক্রাইম প্যাট্রল’-এর সুবাদে তিনি বেশি পরিচিত ছিলেন। এছাড়া অ্যান্ডটিভির ‘লাল ইশক’ ও স্টার প্লাসের ‘মেরি দুর্গা’ সিরিয়ালে দেখা গেছে তার কাজ।  
সারা ভারতে লকডাউন থাকায় চলচ্চিত্র ও টেলিভিশনের শুটিং বন্ধ। এ কারণে প্রেক্ষা মেহতার মতো কর্মহীন হয়ে পড়েছেন অনেক অভিনয়শিল্পী। তাদের মধ্যে কয়েকদিন আগে আর্থিক সমস্যায় জর্জরিত হয়ে আত্মহত্যা করেন মানমিত গ্রেওয়াল। তার বয়স হয়েছিল ৩২ বছর। সাব টিভির ‘আদাত সে মজবুর’, অ্যান্ডটিভির ‘কুলদীপক’ সিরিয়ালে দেখা গেছে তাকে। 





/জেএইচ/এম/এমওএফ/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
সাদি মহম্মদ স্মরণে ‘রবিরাগ’র বিশেষ আয়োজন
সাদি মহম্মদ স্মরণে ‘রবিরাগ’র বিশেষ আয়োজন
আমরা সবাই ফেরেশতা, বাস করি বেহেশতে: রায়হান রাফী
আমরা সবাই ফেরেশতা, বাস করি বেহেশতে: রায়হান রাফী
প্রেম নাকি বিয়ে, মুখ খুললেন ইলিয়ানা
প্রেম নাকি বিয়ে, মুখ খুললেন ইলিয়ানা
এফডিসিতে মারামারি: যৌথ বৈঠকে যে সিদ্ধান্ত হলো
এফডিসিতে মারামারি: যৌথ বৈঠকে যে সিদ্ধান্ত হলো
সেন্সর বোর্ডের সিদ্ধান্ত, রাফীর সিনেমাটি প্রদর্শনের অযোগ্য!
সেন্সর বোর্ডের সিদ্ধান্ত, রাফীর সিনেমাটি প্রদর্শনের অযোগ্য!