ভারতে ঢুকলেই গ্রেফতার, বাতিল হতে পারে নোবেলের ভিসা

Send
বিনোদন রিপোর্ট
প্রকাশিত : ১৯:৪৭, মে ২৮, ২০২০ | সর্বশেষ আপডেট : ০০:১১, মে ২৯, ২০২০

nobel-bg20200527202322ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বিরুদ্ধে কুরুচিপূর্ণ মন্তব্যের জেরে রিয়েলিটি শো’র প্রতিযোগী ও ইউটিউবার মাঈনুল আহসান নোবেলের বিরুদ্ধে মামলা হয়েছে।
গত ২৫ মে দেশটির ত্রিপুরার এক ব্যক্তি ভারতীয় দণ্ডবিধির ৫০০, ৫০৪, ৫০৫ ও ১৫৩ ধারায় এটি দায়ের করেন। জানা যায়, মামলাটি করেছেন ত্রিপুরার বিলিয়নিয়ার সুমন পাল।
পাশাপাশি সেই অভিযোগের প্রতিলিপি স্বরাষ্ট্রমন্ত্রক, বাংলাদেশ হাইকমিশন ও ঢাকার ভারতীয় দূতাবাসেও পাঠানো হয়েছে।
মামলার পরিপ্রেক্ষিতেই ত্রিপুরা পুলিশ জানিয়েছে, ভারতে গেলেই নোবেলকে গ্রেফতার করা হবে। এছাড়া ভারতে তার ভিসা প্রক্রিয়াও বাতিলের আবেদন করা হয়েছে।

বিষয়টি নিয়ে নোবেলের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান, আপাতত নিজের ভিডিও নিয়ে ব্যস্ত আছেন। পরে বিষয়টি নিয়ে ভাববেন।

অভিযোগপত্রে সুমন পাল উল্লেখ করেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বিরুদ্ধে মন্দ মন্তব্য করায় নোবেলের ভারতের ভিসা বাতিল এবং তার পাসপোর্ট বাজেয়াপ্ত করার দাবি করছি। জানান, এর আগে বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের বিরুদ্ধেও কুরুচিকর মন্তব্য করে বিতর্ক উসকে দিয়েছিলেন নোবেল।

এদিকে, এ গায়ক তার নিজের গান ‘তামাশা’ নিয়ে ব্যস্ত। সম্প্রতি এ গানটির প্রচারণা করতে গিয়ে কিংবদন্তি শিল্পীদের গান ‘শেখানোর’ কথা ফেসবুকে লিখেছিলেন। যার ফলে র‌্যাব কার্যালয়ে গিয়ে ভুল স্বীকার করে তাকে মুচলেকা দিতে হয়েছে।
অন্যদিকে, সামাজিক যোগাযোগমাধ্যমেই নরেন্দ্র মোদিকে নিয়ে বিরূপ মন্তব্য করেছিলেন তিনি। এছাড়া তার বিয়ে ও বিতর্কিত কার্যকলাপ নিয়েও ফেসবুকে চলছে সমালোচনা।
সূত্র: হিন্দুস্তান টাইমস

/এম/এমওএফ/

লাইভ

টপ