রিয়ান্না-গাগা-লোপেজের চেয়েও বেশি আয় অক্ষয়ের

Send
বিনোদন ডেস্ক
প্রকাশিত : ২১:২৫, জুন ০৫, ২০২০ | সর্বশেষ আপডেট : ২১:২৫, জুন ০৫, ২০২০

অক্ষয় কুমারমার্কিন ব্যবসা-সংক্রান্ত ম্যাগাজিন ফোর্বসের দৃষ্টিতে বিশ্বের ১০০ সর্বোচ্চ উপার্জনকারীর বার্ষিক তালিকায় ভারতের সবেধন নীলমণি অভিনেতা অক্ষয় কুমার। ২০১৯ সালের জুন থেকে এ বছরের জুন পর্যন্ত তিনি আয় করেছেন ৪ কোটি ৮৫ লাখ ডলার (৪১২ কোটি টাকা)।

গত বছরও তালিকাটিতে একমাত্র ভারতীয় ছিলেন অক্ষয়। যদিও ২০১৯ সালে সাড়ে ৬ কোটি ডলার (৫৪৭ কোটি ১৮ লাখ ৩০ হাজার টাকা) আয় নিয়ে তার অবস্থান ছিল ৩৩ নম্বরে। এবার ৫২ বছর বয়সী এই সুপারস্টার নেমে গেছেন ৫২ নম্বরে।
এবার পারিশ্রমিক বেশি পাওয়ার দিক দিয়ে হলিউডের হেভিওয়েট কয়েকজন তারকার চেয়েও এগিয়ে অক্ষয়। যেমন ৬৯ নম্বরে উইল স্মিথ (৪ কোটি ৪৫ লাখ ডলার) ও ৯৯ নম্বরে অ্যাঞ্জেলিনা জোলি (৩ কোটি ৫৫ লাখ ডলার)।
বিশ্বসংগীতের জ্বলজ্বলে নক্ষত্ররাও পড়ে গেছেন অক্ষয়ের পেছনে। এ তালিকায় উল্লেখযোগ্য পপতারকা রিয়ান্না (৬০তম), কেটি পেরি (৮৬তম), লেডি গাগা (৮৭তম) ও জেনিফার লোপেজ (৫৬তম)।
জেনিফার লোপেজ
ফোর্বসের বর্ণনায়, বলিউডের শীর্ষ উপার্জনকারী তারকা অক্ষয়। ভারতের জনদরদি তারকাদের মধ্যে তিনি অন্যতম। দেশটির করোনাভাইরাস ত্রাণ তহবিলে ৪৫ লাখ ডলার অর্থাৎ ৩৮ কোটি ২২ লাখ ৫০ হাজার টাকা অনুদান দিয়েছেন ‘খিলাড়ি’ তারকা।
অক্ষয়ের আগামী কাজের তালিকায় বহুল প্রতীক্ষিত ‘বচ্চন পাণ্ডে’ ও ‘বেল বোটম’ ছবি দুটির পাশাপাশি অ্যামাজন প্রাইম ভিডিওতে ‘দ্য এন্ড’ সিরিজের কথা উল্লেখ করেছে ফোর্বস। কমেডি-হরর ধাঁচের ছবি ‘লক্ষ্মী বোম্ব’ ও পুলিশি অ্যাকশন ঘরানার ‘সূর্যবংশী’ মুক্তির অপেক্ষায় আছে তার। শুটিং চলছে ‘পৃথ্বিরাজ’ ও ‘আতরঙ্গি রে’ ছবি দুটির। গত বছর মুক্তি পাওয়া তার অভিনীত ‘মিশন মঙ্গল’, ‘হাউসফুল ফোর’ ও ‘গুড নিউজ’ ব্যবসাসফল হয়েছে। এছাড়া বেশকিছু পণ্যের বিজ্ঞাপনী চুক্তি তার হাতের মুঠোয়।
এদিকে ২০২০ সালে ফোর্বসের ১০০ সর্বোচ্চ উপার্জনকারীর তালিকায় শীর্ষে আছেন ২২ বছরের মার্কিন মডেল-ব্যবসায়ী কাইলি জেনার। গত একবছরে তার আয়ের পরিমাণ ৫৯ কোটি ডলার (৫ হাজার ১১ কোটি ৭২ লাখ টাকা)। এর বেশিরভাগই এসেছে তার প্রসাধনী ব্যবসা থেকে।
কাইলি জেনারকাইলির দুলাভাই আমেরিকান র‌্যাপার কানইয়ে ওয়েস্ট (কিম কারদাশিয়ানের স্বামী) জায়গা তিন থেকে উঠে এসেছে দুই নম্বরে। তার আয়ের অঙ্ক ১৭ কোটি ডলার (১ হাজার ৪৪৪ কোটি ৫ লাখ ৪০ হাজার টাকা)। অ্যাডিডাসের সঙ্গে চুক্তি থেকে প্রচুর টাকা পেয়েছেন তিনি।
তিন থেকে ১০ নম্বরে আছেন যথাক্রমে টেনিস তারকা রজার ফেদেরার, পর্তুগিজ ফুটবলার ক্রিশ্চিয়ানো রোনালদো, আর্জেন্টাইন ফুটবল তারকা লিওনেল মেসি, আমেরিকান অভিনেতা-চলচ্চিত্র নির্মাতা টাইলার পেরি, ব্রাজিলিয়ান ফুটবলার নেইমার, আমেরিকান রেডিও-টিভি ব্যক্তিত্ব হাওয়ার্ড স্টার্ন, আমেরিকান বাস্কেটবল তারকা লেবরন জেমস ও হলিউড তারকা ডোয়াইন জনসন।
তালিকায় ২০ নম্বরে জায়গা পেয়েছে জোনাস ব্রাদার্স (প্রিয়াঙ্কা চোপড়ার স্বামী নিক জোনাস ও তার ভাইয়েরা)। গতবার এক নম্বরে টেলর সুইফট ছিটকে গেছেন ২৫তম স্থানে। তালিকায় নতুন ঢুকেছেন গ্র্যামি অ্যাওয়ার্ডসে ইতিহাস সৃষ্টিকারী গায়িকা বিলি আইলিশ। তিনি আয় করেছেন ৫ কোটি ৩০ লাখ ডলার (সাড়ে ৪০০ কোটি টাকারও বেশি)।বিলি আইলিশ

/জেএইচ/এমএম/

লাইভ

টপ