‘বিয়ন্ড’ প্রদর্শিত হচ্ছে ভিমিয়োতে

Send
বিনোদন রিপোর্ট
প্রকাশিত : ২১:৫৬, জুন ১০, ২০২০ | সর্বশেষ আপডেট : ২৩:৪১, জুন ১০, ২০২০

বিয়ন্ডবাংলাদেশ চলচ্চিত্র ও টেলিভিশন ইনস্টিটিউটের অর্থায়নে নির্মিত স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘বিয়ন্ড’ প্রদর্শিত হচ্ছে গ্লোবাল ভিডিও প্ল্যাটফর্ম ভিমিয়োতে।

শোয়াইব হক নির্মিত সাড়ে সাত মিনিটের চলচ্চিত্রটিতে শিক্ষাব্যবস্থা, নারীর প্রতি সামাজিক দৃষ্টিভঙ্গি ও প্রযুক্তির অপঘাতের শিকার এক মেয়ের গল্প বলা হয়েছে।
ভিমিয়োতে অন-ডিমান্ড-রেন্টাল সিস্টেমে পৃথিবীর যেকোনও প্রান্ত থেকে ছবিটি দেখা যাবে।
করোনাভাইরাস মহামারিতে ক্ষতিগ্রস্ত অসহায়, দুস্থ ও দিনমজুরদের সাহায্যার্থে তহবিল সংগ্রহের জন্য আয়োজিত ‘ফিল্ম ফর হিউম্যানিটি’ শীর্ষক উদ্যোগের অংশ হিসেবে অন্তর্জালে মুক্তি পেয়েছে ছবিটি।
প্রদর্শনী থেকে প্রাপ্ত অর্থের পুরোটাই অলাভজনক স্বেচ্ছাসেবী সংগঠন বিদ্যানন্দ ফাউন্ডেশনের পেপল অ্যাকাউন্টে যাবে। তাদের অ্যাকাউন্ট ভিমিয়ো পেজের সঙ্গে যুক্ত করে দেওয়া হয়েছে। এমনটাই নিশ্চিত করেন ছবিটির নির্মাতা শোয়াইব হক।
‘ফিল্ম ফর হিউম্যানিটি’ আয়োজনের অন্যতম একজন নির্মাতা-প্রযোজক জসীম আহমেদ বাংলা ট্রিবিউনকে জানান, বাংলাদেশ ও অন্যান্য দেশের নির্মাতাদের স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র থাকছে এ উৎসবে। গত ১ মে থেকে সবক’টি ছবির প্রদর্শনী হচ্ছে আন্তর্জাতিক প্ল্যাটফর্ম ভিমিয়োতে। সেখানে অন-ডিমান্ড-রেন্টাল সিস্টেমে দর্শকরা পৃথিবীর যেকোনও প্রান্ত থেকে চলচ্চিত্রগুলো দেখতে পারছেন।
এই প্রদর্শনী চলবে ৩০ জুন পর্যন্ত।
উদ্যোক্তাদের আরেকজন নির্মাতা আফজাল হোসেন মুন্না জানিয়েছেন, প্রত্যেক নির্মাতাকে ভিমিয়ো থেকে প্রাপ্ত অর্থের পুরো হিসাব এবং সেই অর্থ কোথায় বা কোন প্রক্রিয়ায় অসহায় মানুষ ও প্রাণীদের দেওয়া হচ্ছে, সেসব তথ্যের অফিসিয়াল ডকুমেন্টস ইমেইলের মাধ্যমে পাঠিয়ে দেওয়ার পাশাপাশি ইভেন্ট গ্রুপে প্রকাশ করা হবে।

/এমএম/এমওএফ/

লাইভ

টপ