X
বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪
১৪ চৈত্র ১৪৩০

রেডিও জকির প্রেমে পড়ে মীর মাসুমের গান

বিনোদন রিপোর্ট
১৩ জুন ২০২০, ১৯:১৯আপডেট : ১৪ জুন ২০২০, ১৬:০৩

মীর মাসুম সোলস ব্যান্ডের অন্যতম সদস্য মীর মাসুম। ব্যান্ডে কিবোর্ড বাজালেও সংগীত পরিচালক হিসেবে অন্যদের জন্য তার ব্যস্ততা প্রচুর।

ব্যান্ড ও অন্যদের জন্য গান বেঁধে অবসর পেলে নিজেও দুই একটি গান কণ্ঠে তোলেন মীর। তেমনই একটি গান মুক্তি পাচ্ছে শিগগিরই। তবে এই গানটি তৈরির প্রেক্ষাপট পুরোটাই নিজের জীবন থেকে নিয়েছেন তিনি। যেমনটা আর ঘটেনি তার ক্যারিয়ারে।
মীর মাসুম জানান, মূলত একজন রেডিও জকি ও টিভি উপস্থাপিকার প্রেমে পড়ার স্মৃতি থেকে গানটি তিনি তৈরি করেছেন। ফলে গানটির সুর-সংগীত-কণ্ঠের পাশাপাশি লিখেছেনও তিনি, যা সচরাচর করেন না।
‘কফি উইথ মীর মাসুম’ নামের এই বিশেষ গানটি নিয়ে প্রযোজনা প্রতিষ্ঠান গানচিলের রয়েছে বিশেষ পরিকল্পনা। তাই তো গানটিকে ধরে তৈরি করা হলো একটি অ্যানিমেটেড ভিডিও। অ্যানিমেশন করেছেন অনিন্দ্য কবির অভীক।
গানটি প্রসঙ্গে মীর মাসুম বলেন, ‘একজন আর জে ছিল, যে টিভিতেও উপস্থাপনা করতো। একদিন একই অনুষ্ঠানে দেখা হলো তার সঙ্গে। কথা হলো। ভালো লাগলো। তারপর তাকে বেশ কয়েক দিন কফির দাওয়াত দিতে চেয়েও দেওয়া হয়নি। সত্যি বলতে, দাওয়াতটা দেওয়ার সাহস করতে পারিনি। আজ না কাল, কাল না পরশু- এই করে কেটে যায় মাসের পর মাস। এটা আমার জীবনের সত্যি ঘটনা। এরমধ্যে নানা ব্যস্ততার কারণে সেই প্রেম বা প্রস্তাবের বিষয়টি ভুলেও যাই। তো হঠাৎ একদিন গাড়ি চালানোর সময় কথাগুলো আমার মাথায় আসে। মাথায় ঘুরতে থাকা কথাগুলো গাড়ি চালাতে চালাতেই লিখি ও সুর করি। পরে স্টুডিওতে এসে গানটি লেখা সম্পূর্ণ করতে বন্ধু রনির সহযোগিতা নিই। সত্যি বলতে, গানটি আমার জন্য অনেক আবেগের।’
মীর মাসুম জানান, তৈরির প্রেক্ষাপট বিরহ বা ব্যর্থ প্রেমের গল্প হলেও গানটির ধরণ বেশ মজার!
জানা গেছে, এরমধ্যে গানটির ভিডিও প্রস্তুত। যা শিগগিরই প্রকাশ করা হচ্ছে করোনার উৎকণ্ঠা থেকে শ্রোতাদের মুক্তি দেওয়ার লক্ষ্যে।
গানচিলের প্রধান আসিফ ইকবাল বলেন, ‘‘মীর মাসুমের গানটি অনেক রেট্রো আর অল্টারনেট ঘরানার। আমাদের ব্যানার থেকে প্রকাশিত ‘লোকাল বাস’, ‘বেয়াইন সাব’, ‘গার্লফ্রেন্ডের বিয়া’র মতোই হিট হবে এটি। কারণ, গান ও ভিডিওটি সবার কাছে অনেক মজার মনে হবে।’’
গানচিল জানায়, চলতি সপ্তাহে প্রতিষ্ঠানটির ইউটিউব চ্যানেলে অবমুক্ত হবে এবং একই সময়ে শোনা যাবে অডিও স্ট্রিমিং পোর্টাল ও অ্যাপগুলোতে।

/এমএম/এমওএফ/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
শাকিব খান: নির্মাতা-প্রযোজকদের ফাঁকা বুলি, ভক্তরাই রাখলো মান!
শাকিব খান: নির্মাতা-প্রযোজকদের ফাঁকা বুলি, ভক্তরাই রাখলো মান!
ঢাকার পর্দায় আবার গডজিলা-কিং কং
ঢাকার পর্দায় আবার গডজিলা-কিং কং
পুষ্পা: আসবে তৃতীয় কিস্তি!
পুষ্পা: আসবে তৃতীয় কিস্তি!
সমুদ্রসৈকতে জোভান-সাফার ‘অনন্ত প্রেম’!
সমুদ্রসৈকতে জোভান-সাফার ‘অনন্ত প্রেম’!
যুক্তরাষ্ট্রে নোমান রবিনের ‘ছাই থেকে ফুল’
যুক্তরাষ্ট্রে নোমান রবিনের ‘ছাই থেকে ফুল’