X
শনিবার, ২০ এপ্রিল ২০২৪
৭ বৈশাখ ১৪৩১

টুইটারে আটজন বাদে সবাইকে আনফলো করেছেন করণ

বিনোদন ডেস্ক
১৯ জুন ২০২০, ১৬:৪৫আপডেট : ২০ জুন ২০২০, ০৯:৩২

সঙ্গে সুশান্ত সিং রাজপুত, ডানে করণ জোহরের টুইটার অ্যাকাউন্ট বলিউড অভিনেতা সুশান্ত সিং রাজপুতের অপমৃত্যুতে বলিউডের একাংশের ওপর ক্ষুব্ধ তার ভক্ত ও সামাজিক যোগাযোগমাধ্যম ব্যবহারকারীরা। মেধাবীদের অবজ্ঞা করে পক্ষপাতিত্বের আঙুল উঠেছে প্রভাবশালী নির্মাতাদের বিরুদ্ধে। তাদের মধ্যে করণ জোহরকে বলিউডে ‘স্বজনপ্রীতি’র মশাল বহনকারী মন্তব্য করে প্রতিবাদ জানিয়েছেন অভিনেত্রী কঙ্গনা রনৌত। এরপর সুশান্তের ভক্তসহ অসংখ্য মানুষ এই নির্মাতাকে আনফলো করেছে।

এবার করণ জোহর মাইক্রো ব্লগিং সাইট টুইটারে অনেক অ্যাকাউন্ট আনফলো করে দিয়েছেন। এ তালিকায় তারকার সংখ্যাই বেশি। তিনি এখন কেবল আটটি অ্যাকাউন্টের ফলোয়ার। তবে তাদের মধ্যে নেই তারকা পরিবারের সন্তান টুইংকেল খান্না ও আলিয়া ভাট। টুইংকেল হলেন রাজেশ খান্না ও ডিম্পল কাপাডিয়ার মেয়ে। আর নির্মাতা মহেশ ভাটের মেয়ে আলিয়া ভাট। টুইংকেল ও আলিয়া অবশ্য এখনও ৪৮ বছর বয়সী এই নির্মাতার ফলোয়ার।
অভিনেতাদের মধ্যে করণ জোহর টুইটারে শুধু ফলো করছেন বলিউড শাহেনশাহ অমিতাভ বচ্চন, বলিউড বাদশা শাহরুখ খান ও ‘খিলাড়ি’ তারকা অক্ষয় কুমারকে। তাদের কেউই তারকা পরিবারে জন্মগ্রহণ করেননি। এছাড়া ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ফলোয়ার তিনি। বাকি চারটি টুইটার অ্যাকাউন্ট তার প্রযোজনা প্রতিষ্ঠান ধর্মা প্রোডাকশন্সের সঙ্গে যুক্ত।
টুইটারে এখন এই আটটি অ্যাকাউন্ট ফলোয়ার করছেন করণ জোহর অভিনেতা সুশান্ত সিং রাজপুতের অপমৃত্যুর পর সামাজিক যোগাযোগমাধ্যমে ব্যাপক বিষোদ্গার ও ট্রলের সুনামির মুখে পড়তে হয়েছে করণ জোহরকে। গত এক বছর ধরে সুশান্তের সংস্পর্শে না থাকায় নিজেকে দোষারোপ করে ইনস্টাগ্রামে পোস্ট দিয়েছিলেন তিনি। এ কারণে তার বিরুদ্ধে ভণ্ডামির অভিযোগ ওঠে। কারণ, তার হাত ধরে কেবল তারকাদের সন্তানরাই বলিউডে পথচলা শুরু করতে পেরেছে। ২০১২ সালে করণ জোহর পরিচালিত ‘স্টুডেন্ট অব দ্য ইয়ার’ ছবির মাধ্যমে বড় পর্দায় অভিষেক হয় আলিয়ার। বলা হয়ে থাকে, বলিউডে সবচেয়ে বেশি সুবিধা পাওয়া তারকার সন্তানদের মধ্যে নির্মাতা মহেশ ভাটের এই মেয়ে অন্যতম।
২০১৫ সালে প্রকাশিত অভিনেতা আয়ুষ্মান খুরানার ‘ক্র্যাকিং দ্য কোড: মাই জার্নি ইন বলিউড’ গ্রন্থের একটি অংশকে তুলে ধরে এখন করণ জোহরের সমালোচনা চলছে। তিনি লিখেছেন, ২০০৭ সালে করণের ধর্মা প্রোডাকশন্সে অফিসে ফোন করার পর তাকে বলে দেওয়া হয়—‘আমরা শুধু তারকাদের সঙ্গে কাজ করি।’ বইয়ের এ অংশটি সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে দিয়েছে ক্ষুব্ধ নেটিজেনরা।
‘কফি উইথ করণ’ অনুষ্ঠানের একটি পর্বে সুশান্তকে নিয়ে কটাক্ষ করেছিলেন বলে এখন সমালোচিত হচ্ছেন করণ জোহর ও আলিয়া ভাট। ‘জাস্টিস ফর সুশান্ত সিং রাজপুত’ হ্যাশট্যাগসহ ক্ষোভ ছড়িয়ে পড়ায় সামাজিক যোগাযোগমাধ্যমে উভয়ে অসংখ্য ফলোয়ার হারিয়েছেন। এদিক দিয়ে আলিয়া ক্ষতিগ্রস্ত হয়েছেন বেশি। ইনস্টাগ্রামে ৪ লাখ ৪৪ হাজার ফলোয়ার তাকে ছেড়ে চলে গেছে। করণের ফলোয়ার হারানোর সংখ্যাটা ১ লাখ ৮৮ হাজার।
এছাড়া সুপারস্টার সালমান খান ও অভিনেত্রী সোনম কাপুর ফলোয়ার খুঁইয়েছেন। পরিচালক অভিনব কাশ্যাপ, অভিনেতা সাহিল খানসহ অনেকের অভিযোগ, তাদের ক্যারিয়ারে ভাটা পড়ার পেছনে সল্লু কলকাঠি নেড়েছেন। তার ফলোয়ার কমেছে ৫০ হাজার।
তবে কঙ্গনা রনৌত স্বজনপ্রীতির বিরুদ্ধে সোচ্চার থাকায় তার ফলোয়ার বেড়েছে। সুশান্তের ‘রাবতা’ ছবির নায়িকা কৃতি স্যানন ও ‘ছিচ্চোরে’র নায়িকা শ্রদ্ধা কাপুর গত ১৫ জুন সহশিল্পীকে শেষ শ্রদ্ধা জানাতে গিয়েছিলেন, এজন্য উভয়ে অনেক নতুন ফলোয়ার পেয়েছেন।
সালমানের বিরুদ্ধে বিক্ষোভ স্লোগান

সুশান্তের শৈশব কেটেছে যেখানে সেই বিহারের পাটনায় ভক্তরা বিক্ষোভ মিছিল করে প্রিয় তারকার অপমৃত্যুর ঘটনাটি সিবিআই তদন্তের দাবি জানিয়েছেন। বলিউডের প্রভাবশালী নির্মাতারা সুশান্ত সিং রাজপুতকে বয়কট করেছিলেন এমন অভিযোগ তুলে সালমান খান ও করণের কুশপুত্তলিকা পোড়ানো হয়েছে। 
মুম্বাইয়ের বান্দ্রায় সালমানের ‘বিইং হিউম্যান’ দোকানের বাইরে ক্ষুব্ধ ভক্তরা বিক্ষোভ করেছেন আজ (১৯ জুন)। এ সময় তারা স্লোগান দেন ‘সালমান খান মুরদাবাদ’। দোকানের ব্যানার থেকে সালমানের ছবি সরিয়ে ফেলার দাবি তোলে তারা। 
সালমান-করণের বিরুদ্ধে মামলাও হয়েছে। বিহারের মুজফফরপুরে একটি আদালতে দায়ের হওয়া এই মামলার অন্য অভিযুক্তরা হলেন নির্মাতা সঞ্জয়লীলা বানসালি, আদিত্য চোপড়া, সাজিদ নাদিয়াড়ওয়ালা, একতা কাপুর, প্রযোজক ভূষণ কুমার ও দিনেশ বিজন।
ভারতীয় দণ্ডবিধি ৩০৬, ১০৯, ৫০৪ ও ৫০৬ ধারায় করা হয়েছে মামলাটি। বাদী অ্যাডভোকেট সুধীর কুমার ওঝার দাবি, অভিযুক্ত আট জন মিলে ষড়যন্ত্রের মাধ্যমে সুশান্তকে বলিউডে অঘোষিতভাবে নিষিদ্ধ করে রেখেছিলেন। এ কারণে আত্মহত্যার সিদ্ধান্ত নিতে বাধ্য হয়েছেন তিনি। মামলায় কঙ্গনা রনৌতকে সাক্ষী করা হয়েছে। আগামী ৩ জুলাই আদালতে শুনানি হবে।

তবে করণের পক্ষে সামাজিক যোগাযোগমাধ্যমে কথা বলেছেন পরিচালক রামগোপাল ভার্মা ও অভিনেত্রী স্বরা ভাস্কর। তারা মনে করেন, সুশান্তের আত্মহত্যার জন্য অন্যদের দোষ দিচ্ছে নির্বোধ ও ভণ্ডরা। এ ঘটনায় করণ সবচেয়ে ভুক্তভোগী বলে মন্তব্য করেন তারা। এছাড়া আলিয়ার অনেক ভক্ত তার পক্ষে পোস্ট দিয়েছেন।

গত ১৪ জুন মুম্বাইয়ের বান্দ্রার কার্টার রোডে নিজের ফ্ল্যাটে সুশান্ত সিং রাজপুতের ঝুলন্ত লাশ উদ্ধার করা হয়। ময়নাতদন্ত প্রতিবেদনে জানা গেছে, বিছানার চাদর গলায় প্যাঁচিয়ে ঝুলে থাকায় অ্যাসপিক্সিয়ার (অক্সিজেনের ঘাটতিতে দম বন্ধ হওয়া) কারণে মারা গেছেন তিনি। তার ঘরে পাওয়া গেছে প্রেসক্রিপশন ও অ্যান্টি-ডিপ্রেশন ওষুধ। তবে কোনও সুইসাইড নোট মেলেনি।

/জেএইচ/এমএম/এমওএফ/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
একযুগ পর দলছুট, সঙ্গে সঞ্জীব চৌধুরী
একযুগ পর দলছুট, সঙ্গে সঞ্জীব চৌধুরী
শিল্পী সমিতির নির্বাচন: সভাপতি মিশা, সম্পাদক ডিপজল
শিল্পী সমিতির নির্বাচন: সভাপতি মিশা, সম্পাদক ডিপজল
জাপানি ছবির দৃশ্য নিয়ে কানের অফিসিয়াল পোস্টার
কান উৎসব ২০২৪জাপানি ছবির দৃশ্য নিয়ে কানের অফিসিয়াল পোস্টার
১৬ বছর ধরে পুনরুদ্ধার করা ‘নেপোলিয়ন’ দেখাবে কান
কান উৎসব ২০২৪১৬ বছর ধরে পুনরুদ্ধার করা ‘নেপোলিয়ন’ দেখাবে কান
এই জন্মদিনে আরেক সিনেমার ঘোষণা
এই জন্মদিনে আরেক সিনেমার ঘোষণা