X
শনিবার, ২০ এপ্রিল ২০২৪
৭ বৈশাখ ১৪৩১

ভক্তের ফেস মাস্কে সুশান্তের ছবি

বিনোদন ডেস্ক
২৫ জুন ২০২০, ০১:১৯আপডেট : ২৫ জুন ২০২০, ১৭:৪৪

ভক্তের ফেস মাস্কে সুশান্তের ছবি সুশান্ত সিং রাজপুত যেন একটা ছোটগল্প। শেষ হয়েও যার হয় না শেষ। তার দুঃখজনক ও মর্মান্তিক পরিণতিতে থমকে গেছে বলিউড। শোকের সাগরে নিমজ্জিত ভক্তরা।

মানসিক অবসাদে ভুগে ৩৪ বছর বয়সেই জীবনে দাঁড়ি বসিয়ে সুশান্ত চলে গেছেন অনন্তযাত্রায়। যেখান থেকে আর ফেরা যায় না। তার প্রথম টিভি সিরিয়ালের নাম ‘কিস দেশ মে হ্যায় মেরা দিল’-এর কথা টেনে বলা যায়, তার হৃদয়টা কোথায় চলে গেছে সেটা শুধু নিজেই জানেন। যেমন নিজের কাছেই শুধু সীমাবদ্ধ রেখেছেন মৃত্যুর কারণ। তাই তাকে ঘিরে কত না প্রশ্ন! ভালোবাসারও কমতি নেই।
অনেকে সুশান্তের প্রতি শ্রদ্ধা জানাতে নিচ্ছেন মহতী উদ্যোগ। কোভিড-১৯ মহামারির কথা মাথায় রেখে একজন ভক্ত ফেস মাস্কে সুশান্তের ছবি ও হিন্দি ভাষায় আবেগঘন কথা যুক্ত করেছেন। তিনি অন্যদের এই মাস্ক বিতরণ করেছেন বিনামূল্যে।
মাস্কে লেখা রয়েছে, ‘প্রাণ হারিয়ে গেছে। আত্মা তো শুধু একটি পতঙ্গ। হৃৎস্পন্দন এখনও চলছে আমার ভাই। তুমি এখনও আমার হৃদয়ে বেঁচে আছো।’
১৯৮৬ সালের ২১ জানুয়ারি বিহারের পাটনায় জন্মেছিলেন সুশান্ত। সেখানে অনেক ভক্ত প্রয়াত এই অভিনেতার জন্য ন্যায়বিচার চেয়ে রাজপথে বিক্ষোভ করেছেন। সুপারস্টার সালমান খান, নির্মাতা করণ জোহর, অভিনেত্রী আলিয়া ভাটসহ অনেকের স্বজনপোষণ মনোভাবের নিন্দা জানিয়েছেন তারা।
সমালোচনার জেরে করণ জোহর অনেককে আনফলো করেছেন। তারকাদের সন্তানরা নিজেদের অ্যাকাউন্টে মন্তব্য প্রদানের সুযোগ সীমিত রেখেছেন। তাদের পক্ষে কেউ কথা বললে তাকে ট্রল হজম করতে হচ্ছে।
সালমান-করণসহ বলিউডের প্রভাবশালী আট নির্মাতার বিরুদ্ধে আদালতে মামলা পর্যন্ত হয়েছে। তাদের বয়কট করার আহ্বান জানিয়েছে সুশান্তের অনেক ভক্ত। এমনকি বিহারে সালমান-আলিয়া-করণের ছবি নিষিদ্ধ করার দাবি আছে তাদের।
সুশান্তের কিছু ভক্ত তার মৃত্যুতে সিবিআই তদন্তের দাবি তুলেছে। অভিনেতা-নির্মাতা শেখর কাপুর একই দাবি তুলে একটি ‘জাস্টিস ফর সুশান্ত ফোরাম’ হ্যাশট্যাগ চালু করেছেন অনলাইনে।
এদিকে সুশান্তের চূড়ান্ত ময়নাতদন্ত প্রতিবেদন মুম্বাই পুলিশের কাছে জমা পড়েছে। তিন জন চিকিৎসক এটি তৈরি করেছেন। আর চূড়ান্ত প্রতিবেদনে স্বাক্ষর আছে পাঁচ চিকিৎসকের। এতে বলা হয়েছে, গত ১৪ জুন মুম্বাইয়ে বান্দ্রার কার্টার রোডে নিজের ফ্ল্যাটে আত্মহত্যা করেছেন সুশান্ত। অ্যাসপিক্সিয়ার (অক্সিজেনের ঘাটতিতে দম বন্ধ হওয়া) কারণে মারা গেছেন তিনি। হত্যা কিংবা আঘাতের কোনও চিহ্ন পাওয়া যায়নি। রাসায়নিক বিশ্লেষণের জন্য তার ভিসেরা সংরক্ষণ করা হয়েছে।
সুশান্তের অপমৃত্যুর মামলায় তার বাবা ও বোনসহ ২৩ জনকে জিজ্ঞাসাবাদ করেছে মুম্বাই পুলিশ। অন্যদের মধ্যে আছেন তার হিসাবরক্ষক, বন্ধু ও ক্রিয়েটিভ কন্টেন্ট ম্যানেজার সিদ্ধার্থ পিথানি, বাবুর্চি কেশব, চাবিওয়ালা মোহাম্মদ শেখ, চাবিওয়ালার ভাই শাকিল হুসেইন, বিজনেস ম্যানেজার উদয় সিং গৌরি, জনসংযোগ ব্যবস্থাপক রাধিকা নিহালানি, সুশান্তের প্রথম টিভি সিরিয়ালের পরিচালক (পরবর্তীতে ব্যবস্থাপক) কুশল জাভেরি, প্রেমিকা রিয়া চক্রবর্তী, সুশান্তের শেষ ছবি ‘দিল বেচারা’র পরিচালক মুকেশ ছাবরা।
তথ্যসূত্র: টাইমস অব ইন্ডিয়া

/জেএইচ/এমএম/এমওএফ/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
জাপানি ছবির দৃশ্য নিয়ে কানের অফিসিয়াল পোস্টার
কান উৎসব ২০২৪জাপানি ছবির দৃশ্য নিয়ে কানের অফিসিয়াল পোস্টার
১৬ বছর ধরে পুনরুদ্ধার করা ‘নেপোলিয়ন’ দেখাবে কান
কান উৎসব ২০২৪১৬ বছর ধরে পুনরুদ্ধার করা ‘নেপোলিয়ন’ দেখাবে কান
এই জন্মদিনে আরেক সিনেমার ঘোষণা
এই জন্মদিনে আরেক সিনেমার ঘোষণা
ভোট দিতে এসে কেউ উৎফুল্ল, অনেকেই ক্ষুব্ধ!
চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনভোট দিতে এসে কেউ উৎফুল্ল, অনেকেই ক্ষুব্ধ!
দেয়ালের দেশ: মন খারাপ করা সিনেমা
সিনেমা সমালোচনাদেয়ালের দেশ: মন খারাপ করা সিনেমা