প্রাপ্তবয়স্কদের জন্য অডিও সিরিজ ‘পাতালপুর’ (ভিডিও)

Send
বিনোদন রিপোর্ট
প্রকাশিত : ১৫:৫৫, জুলাই ১১, ২০২০ | সর্বশেষ আপডেট : ২১:১০, জুলাই ১১, ২০২০

‘পাতালপুর’-এর প্রমোশনাল পোস্টার
লক্ষাধিক বাংলা ও ইংরেজি গান নিয়ে দেশের প্রথম গ্লোবাল মিউজিক অ্যাপ ‘স্বাধীন’-এর শুরু হয়েছে চলতি বছর জানুয়ারি থেকে। চলমান করোনাকালের মধ্যেও অ্যাপটি গানের বাইরে নিজেদের বেশ জনপ্রিয় করে ফেলেছে নাভিদ মাহমুদ ও নুসরাত ফারিয়ার কমেডি শো এবং ‘ভুত ডট কম’ নামের অনুষ্ঠান দুটি প্রচার করে।


এবার স্বাধীন সংশ্লিষ্টরা আরও একধাপ এগিয়ে। গুছিয়ে ফেলেছেন প্রাপ্তবয়স্কদের জন্য বিশেষ সিরিজ ‘পাতালপুর’। এটি নির্ধারিত হচ্ছে ১৮ বছর অতিক্রম করা সাহসী শ্রোতাদের জন্য। না, অশ্লীল কিছু নয়। তবে সত্য ঘটনার রেশ ধরে রোমাঞ্চকর থ্রিলারে সাজানো হয়েছে এই সিরিজ।
স্বাধীন-এর সিইও সাবিরুল হক জানালেন, প্ল্যাটফর্মটির মূল পরিচয় ও উদ্দেশ্য বাংলা গানের বিশ্বায়ন। এরমধ্যে পেয়েছেন আশাতীত ফলাফলও। মাত্র ছয় মাসের মাথায় প্রতিদিন বিশ্বের প্রায় ৬ লাখ শ্রোতা স্বাধীন-এ কান পাতেন। গোটা বিশ্বে ছড়িয়ে থাকা এই শ্রোতাদের গানের পাশাপাশি নতুন কিছু দেওয়ার লক্ষ্যেই ‘পাতালপুর’ ঘরানার অডিও-মিউজিক থ্রিলার সিরিজ তৈরি করা হয়েছে। যা বাংলাদেশে আগে হয়নি।
সাবিরুল হক বলেন, ‘‘বই পড়লে, গল্প বা গান শুনলে আমরা নিজের মতো একটা দৃশ্যপট তৈরি করি মনের ভেতর। আমি চাই স্বাধীনের শ্রোতাদের মনেও সেই ক্রাইম-থ্রিলার ব্যাপারটা একটু জায়গা করে নিক ‘পাতালপুর’ পডকাস্ট সিরিজ শোনার মধ্য দিয়ে।’’
১০ জুলাই ‘পাতালপুর’ অডিও সিরিজের একটি টিজার উন্মুক্ত হয়েছে স্বাধীন অ্যাপের ফেসবুক পেজে, যা এরমধ্যেই ভাইরাল। বিশেষ করে এতে আসামির ভাষ্যে খুনের ধারাবর্ণনা আর রোমাঞ্চকর আবহসংগীত-নেটিজেনদের মধ্যে বাড়তি আগ্রহের সৃষ্টি করেছে।
তবে কি ‘পাতালপুর’ সিরিজের মাধ্যমে দেশের চাঞ্চল্যকর ঘটনাগুলোর ধারাবাহিক দৃশ্যপট উঠে আসছে? সাবিরুল হক জানান, সত্য ঘটনার ছায়া অবলম্বনে এই সিরিজটি তৈরি হয়েছে, যাতে থাকছে ১টি সিজনে অনেক পর্ব। তবে, সিরিজের সব চরিত্র থাকছে কাল্পনিক!

‘পাতালপুর’ টিজার:

স্বাধীন সূত্র জানিয়েছে, সিরিজটির সম্প্রচার শুরু হচ্ছে আগস্ট থেকে। সপ্তাহে একটি পর্ব। প্রতি পর্ব এক ঘণ্টার। যেখানে থাকবে সমাজের নানা অপরাধ বা অসঙ্গতির অডিও পডকাস্ট।
সিরিজটির স্বাদ নিতে হলে লগইন করতে হবে স্বাধীন মিউজিক অ্যাপে। অ্যাপটি ডাউনলোড করা যাবে গুগল প্লেস্টোর আর অ্যাপস্টোর থেকে। ঘুরে দেখতে পারেন স্বাধীনের ফেসবুক পেজটিও।

/এমএম/এমএমজে/

লাইভ

টপ