X
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪
১২ বৈশাখ ১৪৩১

ফারুকের বক্তব্য নিয়ে প্রশ্ন তুললেন সানী

বিনোদন রিপোর্ট
২০ জুলাই ২০২০, ১৬:০১আপডেট : ২০ জুলাই ২০২০, ১৯:৪০

ফারুক ও সানী বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নেতা মিশা সওদাগর ও জায়েদ খানকে বয়কট আর পদত্যাগের দাবিতে উত্তপ্ত বিএফডিসি। ১৮ সংগঠন ও সদস্যপদ বঞ্চিত শিল্পীদের এই দাবির বিপরীতে গতকাল (১৯ জুলাই) সংবাদ সম্মেলনও করেছে চলচ্চিত্র শিল্পী সমিতির নেতারা।

বিষয়গুলো নিয়ে মুখ খুলেছেন অনেক তারকা। এবার সে প্রসঙ্গে মিয়া ভাই হিসেবে খ্যাত চিত্রনায়ক ফারুককে উদ্দেশ করে কথা বললেন চিত্রনায়ক ওমর সানী।

সম্প্রতি ১৮টি সংগঠন মিশা ও জায়েদকে বয়কট করার পর ফারুকের দেওয়া একটি বক্তব্য ফেসবুকে ভাইরাল হয়। সে ভিডিওতে ফারুক বলেন, ‘শিল্পীকে অবাঞ্ছিত বা বয়কট করার অধিকার পৃথিবীর কারও নেই।’

বিষয়টি নিয়ে ওমর সানী বলেন, ‘একসময় ১৮ সংগঠন মানে, চলচ্চিত্র পরিবারের প্রধান ছিলেন নায়ক ফারুক সাহেব। তখন যেকোনও একটি কারণে শাকিব খানকে বয়কট ও অবাঞ্ছিত ঘোষণা করেছিলেন তারা। অনেক দিন পর ১৮ সংগঠনের সবাই মিলে মিশা-জায়েদ খানকে বয়কট ও অবাঞ্ছিত ঘোষণা করেছে। এই মুহূর্তে এসে আমাদের ফারুক সাহেব বললেন, শিল্পীকে অবাঞ্ছিত বা বয়কট করার অধিকার পৃথিবীর কারও নেই।’

ফারুককে উদ্দেশ করে সানী আরও বলেন, ‘একটু ভেবে দেখেন বড় ভাই, শাকিব যখন অবাঞ্ছিত হন তখন কি তিনি শিল্পী ছিলেন না? আপনি বলেছেন, চলচ্চিত্রের জন্য সময় নষ্ট করেছেন। বড় ভাই, এই চলচ্চিত্রের জন্যই আপনাকে সবাই চিনেন এবং আজকে আপনি এমপি হয়েছেন। আপনি বলেছেন, রাজনীতির জন্য এবং বঙ্গবন্ধুর জন্য আপনার সময় নষ্ট হয়েছে। অসমাপ্ত কথা- জাতির পিতার দেশে আজকে আপনি আওয়ামী লীগের এমপি। মাননীয় প্রধানমন্ত্রী আপনাকে বিশ্বাস করে এমপি বানিয়েছেন। একটু ভেবে দেখেন, কাদের জন্য চরম অগোছালো কথা বললেন। আমার ব্যর্থতা, আমার চরম পিক টাইমে আপনাকে চলচ্চিত্রে খুব একটা পাইনি।’


উল্লেখ্য, ‘স্বার্থবিরোধী কর্মকাণ্ডের’ দায়ে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির প্রধান দুই ব্যক্তি মিশা সওদাগর ও জায়েদ খানকে ‘অবাঞ্ছিত’ বা ‘বয়কট’ করেছে চলচ্চিত্রের ১৮টি সংগঠন।

বুধবার (১৫ জুলাই) বিএফডিসির জহির রায়হান কালার স্টুডিওতে সংবাদ সম্মেলন করে এমন সিদ্ধান্তের কথা জানান সংশ্লিষ্ট সংগঠনের নেতারা। যার নেতৃত্বে ছিল প্রযোজক পরিবেশক সমিতি। এরপর গতকাল শিল্পী সমিতির নেতাদের বিরুদ্ধে মানববন্ধন করেন সমিতির সদস্যপদ হারানো ১৮৪ সদস্য।
এসব নিয়ে গতকাল সংবাদ সম্মেলন করে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতি। জানায়, ৭ দিনের মধ্যে বয়কট প্রত্যাহার করা না হলে কর্মবিরতিতে যাবেন শিল্পীরা।

/এম/এমওএফ/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
এফডিসিতে মারামারি: যৌথ বৈঠকে যে সিদ্ধান্ত হলো
এফডিসিতে মারামারি: যৌথ বৈঠকে যে সিদ্ধান্ত হলো
সেন্সর বোর্ডের সিদ্ধান্ত, রাফীর সিনেমাটি প্রদর্শনের অযোগ্য!
সেন্সর বোর্ডের সিদ্ধান্ত, রাফীর সিনেমাটি প্রদর্শনের অযোগ্য!
সৌন্দর্যের সংজ্ঞা বদলাতে চান ম্রুনাল
সৌন্দর্যের সংজ্ঞা বদলাতে চান ম্রুনাল
‘জংলি’ মিশনে সিয়ামের সঙ্গী বুবলী
‘জংলি’ মিশনে সিয়ামের সঙ্গী বুবলী
পুরনো লাইনআপে ফিরছে ‘ব্ল্যাক’!
পুরনো লাইনআপে ফিরছে ‘ব্ল্যাক’!