১০৪ বছর বয়সে চলে গেলেন সোনালি যুগের কিংবদন্তি

Send
বিনোদন ডেস্ক
প্রকাশিত : ১২:৫৮, জুলাই ২৭, ২০২০ | সর্বশেষ আপডেট : ০০:০৮, জুলাই ২৮, ২০২০

 

অলিভিয়াঅলিভিয়া দে হ্যাভিল্যান্ড; তাকে বলা হয় হলিউডের স্বর্ণালি যুগের কিংবদন্তি। বলা হয়, ‘‌গন উইথ দ্য উইন্ড’-এর শেষ সাক্ষী। তবে সেটাও আর রইলো না।
খ্যাতনামা এ চলচ্চিত্রের কিংবদন্তি তারকা অলিভিয়া দে হ্যাভিল্যান্ড মারা গেছেন। রবিবার (২৬ জুলাই) প্যারিসে নিজ বাসায় ১০৪ বছর বয়সে চিরবিদায় নেন এই তারকা।

৫০ বছর বয়সের ক্যারিয়ারে মাত্র ৫০টি চলচ্চিত্র করে অন্যরকম এক উচ্চতায় নিয়ে যাওয়া এ শিল্পী জীবনের বড় একটি সময় ফ্র্যান্সে কাটান। প্রায় ৬০ বছর ধরে প্যারিসে বসবাস করছিলেন তিনি। সেখানেই তিনি মারা যান।

মৃত্যুর বিষয়টি জানিয়েছেন তার মুখপাত্র লিসা। জানান, বার্ধক্যজনিত কারণে স্বাভাবিকভাবে পৃথিবীর মায়া ত্যাগ করেছেন এই তারকা।

অলিভিয়ার ক্যারিয়ারে অন্যতম মাইলফলক ছিল কালজয়ী ‘‌গন উইথ দ্য উইন্ড’ (১৯৩৯) চলচ্চিত্র। এর ফলে তিনি অস্কার পান। এছাড়া পাঁচ দশকে পাঁচবার মনোনীত ও মোট দুইবার অস্কার বিজয়ী হন।

হলিউড ইতিহাসের মহাকাব্যিক সিনেমা ‘গন উইথ দ্য উইন্ড’ সংশ্লিষ্ট অন্যরা অনেক আগেই পৃথিবীর মায়া ত্যাগ করেছেন। তবে কালজয়ী ছবির জীবিত একমাত্র সাক্ষী ছিলেন অলিভিয়া। শেষ পর্যন্ত তিনিও পৃথিবীর মায়া কাটিয়ে চলে গেলেন।
সূত্র: বিবিসি

/এম/এমওএফ/

লাইভ

টপ