X
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪
১২ বৈশাখ ১৪৩১

সুশান্তের মৃত্যুর তদন্ত করবে সিবিআই: ভারতের সুপ্রিম কোর্ট

বিনোদন ডেস্ক
১৯ আগস্ট ২০২০, ১৩:৫১আপডেট : ১৯ আগস্ট ২০২০, ১৩:৫৫

সুশান্ত সিং রাজপুত (২১ জানুয়ারি ১৯৮৬-১৪ জুন ২০২০) সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর ঘটনায় ভারতের কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা সিবিআই-কে তদন্তের নির্দেশ দিয়েছে দেশটির সুপ্রিম কোর্ট।
বুধবার ঘোষিত ৩৫ পাতার এ রায়ে মুম্বাই পুলিশকে এ সংক্রান্ত যাবতীয় তথ্য সিবিআই-এর হাতে তুলে দেওয়ার নির্দেশ দিয়েছেন আদালত।
আদালত বলেছেন, সুশান্তের মৃত্যু সংক্রান্ত অন্য কোনও এফআইআর দায়ের হলে সেটিরও তদন্ত করবে সিবিআই।
রায়ে বলা হয়েছে, ‘বিহার সরকারের সিবিআই তদন্তের সুপারিশ করার এখতিয়ার রয়েছে। আর সেই সুপারিশ মানতে বাধ্য মহারাষ্ট্র সরকার।’
আদালতের পর্যবেক্ষণ, ‘বিহার সরকার যে এফআইআর দায়ের করেছে, সেটা তাদের এখতিয়ারের আওতায় পড়ে। এই রায়ের বিরুদ্ধে পাল্টা আবেদন করতে পারবে না মহারাষ্ট্র সরকার।’
১৪ জুনের ওই ঘটনার পর শুরু হওয়া তদন্তে আত্মহত্যা তত্ত্ব নিয়ে অগ্রসর হয় মুম্বাই পুলিশ। এই পরিবেশে সুশান্ত সিং রাজপুতের বাবা কেকে সিং-এর অভিযোগের ভিত্তিতে তদন্তে নামে বিহার পুলিশও।
প্রয়াত অভিনেতার পরিবার কাঠগড়ায় তুলেছেন সুশান্তের বহুল আলোচিত বান্ধবী রিয়া চক্রবর্তীকে। তার বিরুদ্ধে প্রতারণা ও আর্থিক কেলেঙ্কারির অভিযোগ তুলেছেন তারা।
আর্থিক লেনদেনের বিষয়ে খতিয়ে দেখতে এরইমধ্যে তদন্ত শুরু করেছে ভারতের কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। দুই দফায় প্রায় আট ঘণ্টা ধরে রিয়া ও তার ভাই সৌভিককে জিজ্ঞাসাবাদ করেছেন তদন্তকারীরা।
সুশান্ত সিং রাজপুত ও রিয়া চক্রবর্তী এদিকে সিবিআই-কে তদন্তের দায়িত্ব দেওয়ায় খুশি সুশান্ত ভক্তরা। এ মামলার সিবিআই তদন্তের জন্য শুরু থেকেই আওয়াজ তুলেছিলেন অভিনেতার সাবেক বান্ধবী অঙ্কিতা লোখান্ডে।
সুপ্রিম কোর্টের রায়ের পর পর টুইটারে দেওয়া পোস্টে অঙ্কিতা লিখেছেন, ‘বিচার হলো সত্যের শুরু।’
সুশান্তের বাবা কেকে সিং-এর আইনজীবী বিকাশ সিং সংবাদ সংস্থা এএনআই-কে বলেন, ‘এটা সুশান্ত সিং-এর পরিবারের জন্য একটি বড় জয়। মুম্বাই পুলিশ এই মামলায় ভুল পথে হাঁটছিল।’
সূত্র: এনডিটিভি, হিন্দুস্তান টাইমস

/এমপি/এমএম/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
প্রেম নাকি বিয়ে, মুখ খুললেন ইলিয়ানা
প্রেম নাকি বিয়ে, মুখ খুললেন ইলিয়ানা
এফডিসিতে মারামারি: যৌথ বৈঠকে যে সিদ্ধান্ত হলো
এফডিসিতে মারামারি: যৌথ বৈঠকে যে সিদ্ধান্ত হলো
সেন্সর বোর্ডের সিদ্ধান্ত, রাফীর সিনেমাটি প্রদর্শনের অযোগ্য!
সেন্সর বোর্ডের সিদ্ধান্ত, রাফীর সিনেমাটি প্রদর্শনের অযোগ্য!
সৌন্দর্যের সংজ্ঞা বদলাতে চান ম্রুনাল
সৌন্দর্যের সংজ্ঞা বদলাতে চান ম্রুনাল
‘জংলি’ মিশনে সিয়ামের সঙ্গী বুবলী
‘জংলি’ মিশনে সিয়ামের সঙ্গী বুবলী