X
শনিবার, ২০ এপ্রিল ২০২৪
৭ বৈশাখ ১৪৩১

কবির বকুলের সুরে গাইলেন লায়লা

বিনোদন রিপোর্ট
০৯ সেপ্টেম্বর ২০২০, ১৫:৩৮আপডেট : ০৯ সেপ্টেম্বর ২০২০, ১৮:০৭

লায়লা লোকগান ঘরানার তরুণ শিল্পী লায়লা। ২০১২ সালের একটি রিয়েলিটি শো থেকে সেরার স্বীকৃতি পেয়েও গেল ৮ বছরে যিনি হেঁটেছেন ধীরলয়ে।

এরমধ্যে ‘সখি গো আমার মন ভালা না’ শিরোনামের একটি লোকগান গেয়ে বেশ জনপ্রিয়তা পান, হন সমাদৃত। চলতে থাকে দেশ-বিদেশের স্টেজ শো। এ পর্যায়ে এসে লায়লা গাইলেন একাধিক জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত গীতিকবি কবির বকুলের সুরে একটি গান। লিখেছেন সুরকার নিজেই। জেকে মজলিসের সংগীতায়োজনে বিশেষ এই গানটির নাম ‘তোমারে আমার হইতে দিলো না’।
লায়লা জানালেন, তার ছোট্ট সংগীত ক্যারিয়ারের অন্যতম গুরুত্বপূর্ণ গান এটি। তার ভাষ্যে, ‘রিয়েলিটি শোয়ের মঞ্চ থেকে নামার পর থেকেই এমন একজন গীতিকবির গান কণ্ঠে তোলার অপেক্ষায় ছিলাম। সেই চাওয়া মেঘ না চাইতে বৃষ্টির মতো হলো। স্যারকে আমার জন্য একটা গান লেখার অনুরোধ করি। অথচ লেখার পাশাপাশি গানটিতে সুরও দিয়েছেন তিনি। উনার কাছ থেকে এমন সুযোগ পেয়ে আমি গর্বিত।’
‘তোমারে আমার হইতে দিলো না’ গানটির ভিডিও নির্মাণ করেছেন নূর হোসেন। গানচিত্রটি উন্মুক্ত হচ্ছে ১০ সেপ্টেম্বর সাউন্ডটেকের ইউটিউব চ্যানেলে। এতে মডেল হয়েছেন লায়লা নিজেই।
লায়লা ও কবির বকুল লায়লার জন্য লেখা ও সুর করা প্রসঙ্গে কবির বকুল বলেন, ‌‌‘লায়লার কণ্ঠের সঙ্গে প্রথম পরিচয় করিয়ে দেন আমার স্ত্রী কণ্ঠশিল্পী দিনাত জাহান মুন্নী। শুনে মুগ্ধ হই। তার কণ্ঠে মাটির গন্ধ আছে। পরে লায়লার অনুরোধে একটি গান লিখি ও সুর করি। দারুণ গেয়েছে। বাকিটা শ্রোতা-দর্শকরা ভালো বলতে পারবেন।’
প্রসঙ্গত, কবির বকুলের মূল পরিচিতি ও জাতীয় স্বীকৃতি গীতিকবি হিসেবে হলেও তিনি সুরকারও বটে। তিন দশকের সংগীত ক্যারিয়ারে অডিও এবং সিনেমার জন্য তিনি শতাধিক গানের সুর করেছেন।

/এমএম/এমওএফ/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
জাপানি ছবির দৃশ্য নিয়ে কানের অফিসিয়াল পোস্টার
কান উৎসব ২০২৪জাপানি ছবির দৃশ্য নিয়ে কানের অফিসিয়াল পোস্টার
১৬ বছর ধরে পুনরুদ্ধার করা ‘নেপোলিয়ন’ দেখাবে কান
কান উৎসব ২০২৪১৬ বছর ধরে পুনরুদ্ধার করা ‘নেপোলিয়ন’ দেখাবে কান
এই জন্মদিনে আরেক সিনেমার ঘোষণা
এই জন্মদিনে আরেক সিনেমার ঘোষণা
ভোট দিতে এসে কেউ উৎফুল্ল, অনেকেই ক্ষুব্ধ!
চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনভোট দিতে এসে কেউ উৎফুল্ল, অনেকেই ক্ষুব্ধ!
দেয়ালের দেশ: মন খারাপ করা সিনেমা
সিনেমা সমালোচনাদেয়ালের দেশ: মন খারাপ করা সিনেমা