X
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪
১২ বৈশাখ ১৪৩১

অভিনয় থেকে দূরে কেন কুসুম (ভিডিও)

বিনোদন রিপোর্ট
১১ সেপ্টেম্বর ২০২০, ০০:০০আপডেট : ১১ সেপ্টেম্বর ২০২০, ১৬:০৭

অভিনেত্রী কুসুম সিকদারকে পর্দায় পাওয়া যাচ্ছে না বহুদিন ধরে! তাও দুই বছর হয়ে গেলো। টিভিতে বা চলচ্চিত্রে কোথাও নেই তিনি। এর কারণ কী? তার উত্তর, ‘অনেক কারণ আছে।’

কুসুম সিকদার “লেট’স টক উইথ বাংলা ট্রিবিউন” অনুষ্ঠানে এমন অনেক বিষয় নিয়ে কথা বলেছেন কুসুম। এর মধ্যে উঠে এসেছে তার গল্প-কবিতা লেখা ও গানের চর্চা। বাংলা ট্রিবিউনের অফিসিয়াল ফেসবুক পেজ ও ইউটিউব চ্যানেলে বৃহস্পতিবার (১০ সেপ্টেম্বর) সরাসরি সম্প্রচারিত হয় এই আয়োজন। সঞ্চালনা করেছেন অভিনেত্রী বন্যা মির্জা।
একাকিত্ব ভালো লাগে কুসুমের। তার কথায়, ‘যেকোনও সৃজনশীল কাজের জন্য নিজের সঙ্গে সময় কাটানো গুরুত্বপূর্ণ। নিরিবিলি ও একা থাকি বলেই লেখালেখি করতে পারি।’
করোনাভাইরাস মহামারিতে সম্মুখযোদ্ধা চিকিৎসক ও নার্সদের পিপিই দিয়ে সহযোগিতা করেছেন কুসুম। ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে এসব প্রয়োজনীয় পণ্য পাঠিয়েছেন। এছাড়া টেলিভিশন অঙ্গনের নিম্ন আয়ের ৩০ জন প্রোডাকশন বয়, স্পটবয় ও লাইটম্যানকে আর্থিক সহায়তা দিয়েছেন। এজন্য তিনি বেশ সন্তুষ্ট।
ছোট পর্দায় সবশেষ ২০১৮ সালে অভিনয় করেন হানিফ সংকেত পরিচালিত ‘শেষ-অশেষ’ নাটকে। তার আগে নিজের গাওয়া ‘নেশা’ নামের একটি মিউজিক ভিডিও প্রকাশ করেন।
‘লাক্স সুন্দরী’ হওয়ার পর ২০০২ সাল থেকে অভিনয় শুরু করেন কুসুম। তখন থেকেই সমসাময়িকদের তুলনায় সংখ্যাটা ছিল কম। এর কারণ বিশ্ববিদ্যালয়ের পড়াশোনার চাপ। এটা সামলে ফাঁকে ফাঁকেই বিজ্ঞাপনচিত্রে ও ধারাবাহিক নাটকে কাজ করেছেন।
স্নাতকের পর চলচ্চিত্রে নাম লেখান কুসুম। বড় পর্দায় সবশেষ অভিনয় করেন ২০১৬ সালে ভারতের জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত গৌতম ঘোষের ‘শঙ্খচিল’-এ। তার আগের দুটি ছবি ‘লাল টিপ’ ও ‘গহীনে শব্দ’। 

/জেএইচ/এমএম/এমওএফ/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
‘জংলি’ মিশনে সিয়ামের সঙ্গী বুবলী
‘জংলি’ মিশনে সিয়ামের সঙ্গী বুবলী
পুরনো লাইনআপে ফিরছে ‘ব্ল্যাক’!
পুরনো লাইনআপে ফিরছে ‘ব্ল্যাক’!
ফটোগ্রাফারদের ওপর খেপলেন নোরা ফাতেহি!
ফটোগ্রাফারদের ওপর খেপলেন নোরা ফাতেহি!
শিল্পকলায় মঞ্চায়িত হলো আলিয়ঁস ফ্রঁসেজের ‘হি-রোজ’
শিল্পকলায় মঞ্চায়িত হলো আলিয়ঁস ফ্রঁসেজের ‘হি-রোজ’
সিয়াম-মেহজাবীনের পাল্টাপাল্টি পোস্টের নেপথ্যে…
সিয়াম-মেহজাবীনের পাল্টাপাল্টি পোস্টের নেপথ্যে…