বন্ডকন্যা ও ‘গেম অব থ্রোনস’ অভিনেত্রী মারা গেছেন

Send
বিনোদন ডেস্ক
প্রকাশিত : ১৯:১৩, সেপ্টেম্বর ১১, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৯:১৯, সেপ্টেম্বর ১১, ২০২০

‘গেম অব থ্রোনস’ সিরিজে ডায়ানা রিগবর্ষীয়ান ব্রিটিশ অভিনেত্রী ডায়ানা রিগ আর নেই। জেমস বন্ড সিরিজের চলচ্চিত্র, ‌‘দ্য অ্যাভেঞ্জার্স’ টিভি সিরিজ ও এইচবিও’র ‘গেম অব থ্রোনস’-এ অভিনয়ের জন্য দুনিয়াজোড়া খ্যাতি আছে তার।
ডায়ানা রিগের প্রতিনিধি সিমন বেরেসফোর্ড জানিয়েছেন, বৃহস্পতিবার (১০ সেপ্টেম্বর) সকালে নিজের বাসায় শেষ নিশ্বাস ত্যাগ করেন গুণী এই অভিনেত্রী। তার বয়স হয়েছিল ৮২ বছর।
ডায়ানা রিগের মেয়ে র‌্যাচেল স্টার্লিং জানান, গত মার্চে তার মায়ের শরীরে ক্যানসার ধরা পড়ে। বর্ণাঢ্য জীবন কাটিয়ে গেছেন তিনি। ক্যারিয়ারে এমি, টনি ও বাফটা পুরস্কার জিতেছেন। ব্রিটেনের রানি তাকে দিয়েছেন ডেম উপাধি।
মঞ্চ, চলচ্চিত্র ও টেলিভিশন– সব অঙ্গনে আলো ছড়িয়েছেন ডায়ানা রিগ। ১৯৫৯ সালে রয়েল শেক্সপিয়ার কোম্পানির হয়ে অভিনয়ে অভিষেক। ১৯৬১ সালে আইটিভি চ্যানেলের ‘দ্য অ্যাভেঞ্জার্স’ সিরিজে গোয়েন্দা এমা পিল চরিত্রে অভিনয় করেন ডায়ান রিগ।
ডায়ানা রিগ১৯৬৯ সালে জেমস বন্ড সিরিজের ষষ্ঠ ছবি “অন হার ম্যাজেস্টি’স সিক্রেট সার্ভিস”-এ ডায়ানা রিগকে দেখা গেছে। বন্ডকন্যা হিসেবে চিরস্মরণীয় হয়ে থাকবেন তিনি। এতে অভিনেতা জর্জ ল্যাজেনবির সঙ্গে ঘর বাঁধেন। পর্দায় এ পর্যন্ত একমাত্র তাকেই জেমস বন্ডের স্ত্রী হিসেবে দেখানো হয়েছে।
ক্যারিয়ারের শেষ প্রান্তে এইচবিও’র ‘গেম অব থ্রোনস’ নতুন প্রজন্মের মধ্যে জনপ্রিয় করে তোলে ডায়ানা রিগকে। ২০১৩ থেকে ২০১৭ সাল পর্যন্ত এই সিরিজে ওলেনা টাইরেল চরিত্রে দুর্দান্ত অভিনয় করেছেন তিনি। এজন্য এমি মনোনয়ন পেয়েছেন।
তথ্যসূত্র: বিবিসি, রয়টার্স

/জেএইচ/এমএম/

লাইভ

টপ